English

31 C
Dhaka
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
- Advertisement -

বিশ্ব করোনায় মৃত্যু হয়েছে ২৮ লাখ ১৫ হাজার ৯৯৩ জন মানুষ বা আক্রান্তের ৩%

- Advertisements -

আজ বুধবার (৩১ মার্চ) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১২ কোটি ৮৮ লাখ ৪ হাজার ৫৯২ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৫ লাখ ৬২ হাজার ১০৪ জন। নতুন করে প্রাণ গেছে ১১ হাজার ৬২৩ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ২৮ লাখ ১৫ হাজার ৯৯৩ জন মানুষ বা আক্রান্তের ৩%।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১০ কোটি ৩৯ লাখ ৪৩ হাজার ৬৪১ জন বা আক্রান্তের ৯৭%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৪ লাখ ৮১ হাজার ৫২৪ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ২ কোটি ১৯ লাখ ৪৯ হাজার ৮২ জন বা ৯৯.৬% এবং গুরুতর অসুস্থ ৯৫ হাজার ৮৭৬ জন বা ০.৪%।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৩ কোটি ১০ লাখ ৯৭ হাজার ১৫৪ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৬২ হাজার ৪৫৯ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৫ লাখ ৬৪ হাজার ১৩৮ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৮৭৩ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২ কোটি ৩৫ লাখ ৮৬ হাজার ৭৯৬ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে।

ব্রাজিল আক্রান্তে ২য় অবস্থানে। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ২৬ লাখ ৬৪ হাজার ৫৪ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৮৬ হাজার ৭০৪ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ৩ লাখ ১৭ হাজার ৯৩৬ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৩ হাজার ৬৬৮ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ১ কোটি ১০ লাখ ৭৪ হাজার ৪৮৩ জন সুস্থ হয়েছেন।

আক্রান্তের সংখ্যায় ৩য় অবস্থানে প্রতিবেশী দেশ ভারত।গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৫৩ হাজার ১৫৮ জন। মৃত্যু হয়েছে, ৩৫৫ জনের। মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ২১ লাখ ৪৮ হাজার ৪৮৭ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ৬২ হাজার ৫০২ জনের। ভারতে সুস্থ হয়েছেন ১ কোটি ১৪ লাখ ৩২ হাজার ৫২ জন।

ফ্রান্সে মোট আক্রান্ত ৪৫ লাখ ৮৫ হাজার ৩৮৫ জন। মারা গেছেন ৯৫ হাজার ৩৩৭ জন এবং সুস্থ হয়েছেন ২ লাখ ৯২ হাজার ৭৩৬ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩০ হাজার ৭০২ জন এবং মৃত্যু ৩৪৮ জনের।

রাশিয়া আক্রান্তে পঞ্চম অবস্থানে।এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৫ লাখ ৩৬ হাজার ৮২০ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ২৭৭ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৯৮ হাজার ৪৪২ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৪০৯ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৪১ লাখ ৫৫ হাজার ৯৯৬ জন।

এর পরের অবস্থানে যুক্তরাজ্য।এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৩ লাখ ৪১ হাজার ৭৩৬ জন। মারা গেছেন ১ লাখ ২৬ হাজার ৬৭০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৪০ জন এবং মৃত্যু ৫৬ জনের।সুস্থ হয়েছেন ৩৮ লাখ ৩৫ হাজার ২১৮ জন।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৩৫ লাখ ৬১ হাজার ১২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৬ হাজার ১৭ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ৮ হাজার ৮৭৯ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৫২৯ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ২৮ লাখ ৮৯ হাজার ৩০১ জন।

তুরস্কে মোট আক্রান্ত ৩২ লাখ ৭৭ হাজার ৮৮০ জন। মোট মৃত্যু ৩১ হাজার ৩৮৫ জনের এবং সুস্থ হয়েছেন ২৯ লাখ ৯৫ হাজার ৩৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩৭ হাজার ৩০৩ জন এবং মৃত্যু ১৫৫ জনের।

স্পেনে আক্রান্ত ৩২ লাখ ৭৫ হাজার ৮১৯ জন।মোট মৃত্যু ৭৫ হাজার ৩০৫ জন আর সেরে উঠেছে ৩০ লাখ ৪২ হাজার ৩৫২ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৯৯৪ জন এবং মৃত্যু ১০৬ জনের।

জার্মানিতে মোট আক্রান্ত ২৮ লাখ ৯ হাজার ৫১০ জন। মোট মৃত্যু ৭৬ হাজার ৮৩৩ জনের এবং সুস্থ হয়েছেন ২৫ লাখ ৭ হাজার ৯০০ জন । গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৩ হাজার ১১০ জন, মৃত্যু ২৩৪ জনের।

কলোম্বিয়া মোট আক্রান্ত ২৩ লাখ ৯৭ হাজার ৭৩১ জন। মারা গেছেন ৬৩ হাজার ২৫৫ জন এবং সুস্থ হয়েছেন ২২ লাখ ৭৯ হাজার ৮৪০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৯৫২ জন। মৃত্যু ১৭৬ জনের।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ২৩ লাখ ৩২ হাজার ৭৬৫ জন। মারা গেছেন ৫৫ হাজার ৭৩৬ জন এবং সুস্থ হয়েছেন ২০ লাখ ৯৫ হাজার ৮৫৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ১৫৪ জন এবং মৃত্যু ১২৫ জনের।

পোল্যান্ডে মোট আক্রান্তের সংখ্যা ২২ লাখ ৮৮ হাজার ৮২৬ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৫২ হাজার ৩৯২ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ১৮ লাখ ৪৮ হাজার ১৯৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২০ হাজার ৮৭০ জন এবং মৃত্যু ৪৬১ জনের।

মেক্সিকোতে মোট আক্রান্ত ২২ লাখ ২৭ হাজার ৮৪২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ২৯২ জন। মোট মৃত্যু ২ লাখ ১ হাজার ৮২৬ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ২০৩ জনের। এবং সুস্থ হয়েছেন ১৭ লাখ ৬৫ হাজার ২৪৪ জন।

ইরানে মোট আক্রান্ত ১৮ লাখ ৭৫ হাজার ২৩৪ জন। মোট মৃত্যু ৬২ হাজার ৫৬৯ জনের এবং সুস্থ হয়েছেন ১৬ লাখ ৮ হাজার ৮০৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ২৫০ জন এবং মৃত্যু ৯১ জনের।

ইউক্রেনে মোট আক্রান্ত ১৬ লাখ ৬২ হাজার ৯৪২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ৫৩৩ জন। মোট মৃত্যু ৩২ হাজার ৪১৮ জনের। গত ২৪ ঘন্টায় মৃত্যু ২৮৬ জনের এবং সুস্থ হয়েছেন ১৩ লাখ ৭ হাজার ৭৬ জন।

সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ১৫ লাখ ৪৬ হাজার ৭৩৫ জন।মোট মারা গেছেন ৫২ হাজার ৭৮৮ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ৭৫৬ জন,মৃত্যু ৭৮ জনের। সুস্থ হয়েছেন ১৪ লাখ ৭৩ হাজার ৫৮৮ জন।

পেরুতে মোট আক্রান্ত ১৫ লাখ ৪০ হাজার ৭৭ জন। মোট মৃত্যু ৫১ হাজার ৮০১ জন।আর সুস্থ হয়েছেন ১৪ লাখ ৫৯ হাজার ৮৮৬ জন ।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৯৫৬ জন,মৃত্যু ১৬৬ জনের।

চেসনিয়ায় মোট আক্রান্ত ১৫ লাখ ২৩ হাজার ৬৬৪ জন। মোট মৃত্যু ২৬ হাজার ৩৩৬ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৯৩৪ জন, মৃত্যু ১৬২ জনের।সুস্থ হয়েছেন ১৩ লাখ ৬৬ হাজার ১৪০ জন।

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ১৫ লাখ ৫ হাজার ৭৭৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৬৮২ জন। মোট মৃত্যু ৪০ হাজার ৭৫৪ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ১৭৩ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৩ লাখ ৪২ হাজার ৬৯৫ জন।

এদিকে করোনা আক্রান্তের ৩৩ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৬ লাখ ৫ হাজার ৯৩৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৮ হাজার ৯৯৪ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৫ লাখ ৩৯ হাজার ৮৮০ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৪২ জন, মৃত্যু ৪৫ জনের।
সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন