ব্রেকিং নিউজ

আপডেট ১৫ মিনিট ২৭ সেকেন্ড

ঢাকা বুধবার, ২১ এপ্রিল, ২০২১, ৮ বৈশাখ, ১৪২৮, গ্রীষ্মকাল, ৮ রমজান, ১৪৪২

বিজ্ঞাপন

গত ২৪ ঘন্টায় বিশ্বে করোনায় নতুন করে প্রাণ গেছে ১২ হাজার ৪৩৪ জনের

এস এম আজাদ হোসেন, বিশেষ প্রতিনিধি

নিরাপদ নিউজ

ব্রাজিলে একদিনে মৃত্যুতে রেকর্ড করেছে। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৮২ হাজার ৮৬৯ জন আর মৃত্যু ৪ হাজার ২১১ জনের। প্রতিবেশী দেশ ভারতে করোনা প্রকোপ গত বছরের মতই বা তার চেয়েও ভয়াবহরূপে ফিরে এসেছে। প্রতিদিন বাড়ছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৮২ হাজার ৮৬৯ জন, মৃত্যু ৬৩১ জনের।

বিজ্ঞাপন

বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী আজ বুধবার (৭ এপ্রিল) বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৩ কোটি ৩০ লাখ ৩০ হাজার ৮২ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৬ লাখ ১৬ হাজার ৬৬০ জন। নতুন করে প্রাণ গেছে ১২ হাজার ৪৩৪ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ২৮ লাখ ৮৬ হাজার ১১৪ জন মানুষ বা আক্রান্তের ৩%।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১০ কোটি ৭২ লাখ ৬৮ হাজার ৮৮৮ জন বা আক্রান্তের ৯৭%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৫ লাখ ৫৬ হাজার ৩৯৩ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ২ কোটি ২৭ লাখ ৭৫ হাজার ৫৩৮ জন বা ৯৯.৬% এবং গুরুতর অসুস্থ ৯৯ হাজার ৫৪২ জন বা ০.৪%।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৩ কোটি ১৫ লাখ ৬০ হাজার ৪৩৮ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৬২ হাজার ২৮৩ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৫ লাখ ৭০ হাজার ২৬০ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৯০৬ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২ কোটি ৪১ লাখ ২২ হাজার ২২১ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে।

ব্রাজিল আক্রান্তে ২য় অবস্থানে। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৩১ লাখ ৬ হাজার ৫৮ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৮২ হাজার ৮৬৯ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ৩ লাখ ৩৭ হাজার ৩৬৪ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৪ হাজার ২১১ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ১ কোটি ১৫ লাখ ৫৮ হাজার ৭৮৪ জন সুস্থ হয়েছেন।

আক্রান্তের সংখ্যায় ৩য় অবস্থানে প্রতিবেশী দেশ ভারত। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১ লাখ ১৫ হাজার ২৬৯ জন, মৃত্যু ৬৩১ জনের। মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ২৭ লাখ ৯৯ হাজার ৭৪৬ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ৬৬ হাজার ২০৮ জনের। ভারতে সুস্থ হয়েছেন ১ কোটি ১৭ লাখ ৮৯ হাজার ৭৫৯ জন।

ফ্রান্সে মোট আক্রান্ত ৪৮ লাখ ৪১ হাজার ৩০৮ জন। মারা গেছেন ৯৭ হাজার ২৭৩ জন এবং সুস্থ হয়েছেন ৩ লাখ ১ হাজার ২৯৯ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৪৫ জন এবং মৃত্যু ৩৯৮ জনের।

রাশিয়া আক্রান্তে পঞ্চম অবস্থানে। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৫ লাখ ৯৭ হাজার ৮৬৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৩২৮ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ১ হাজার ১০৬ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৮৯ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৪২ লাখ ২০ হাজার ৩৫ জন।

যুক্তরাজ্য এর পরের অবস্থানে। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৩ লাখ ৬৪ হাজার ৫২৯ জন। মারা গেছেন ১ লাখ ২৬ হাজার ৮৮২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৩৭৯ জন এবং মৃত্যু ২০ জনের। সুস্থ হয়েছেন ৩৯ লাখ ২২ হাজার ২৬৩ জন।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৩৬ লাখ ৮৬ হাজার ৭০৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৭৬৭ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ১১ হাজার ৭৪৭ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৪২১ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৩০ লাখ ১৯ হাজার ২৫৫ জন।

তুরস্কে মোট আক্রান্ত ৩৫ লাখ ৭৯ হাজার ১৮৫ জন। মোট মৃত্যু ৩২ হাজার ৬৬৭ জনের এবং সুস্থ হয়েছেন ৩১ লাখ ৫৯ হাজার ৪৭৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪৯ হাজার ৫৮৪ জন এবং মৃত্যু ২১১ জনের।

স্পেনে আক্রান্ত ৩৩ লাখ ১৭ হাজার ৯৪৮ জন। মোট মৃত্যু ৭৫ হাজার ৯১১ জনের আর সেরে উঠেছে ৩০ লাখ ৮০ হাজার ৪৬৬ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৬২৩ জন এবং মৃত্যু ১২৮ জনের।

জার্মানিতে মোট আক্রান্ত ২৯ লাখ ১২ হাজার ৬৩৬ জন। মোট মৃত্যু ৭৭ হাজার ৮৬২ জনের এবং সুস্থ হয়েছেন ২৫ লাখ ৯৭ হাজার ১০০ জন । গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ৬০০ জন, মৃত্যু ২৩২ জনের।

কলোম্বিয়ায় মোট আক্রান্ত ২৪ লাখ ৬৮ হাজার ২৩৬ জন। মারা গেছেন ৬৪ হাজার ৫২৪ জন এবং সুস্থ হয়েছেন ২৩ লাখ ৩৬ হাজার ৩৫৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ৮২৭ জন। মৃত্যু ২৩১ জনের।

পোল্যান্ডে মোট আক্রান্তের সংখ্যা ২৪ লাখ ৫৬ হাজার ৭০৯ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৫৫ হাজার ৬৫ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২০ লাখ ৩৬ হাজার ৫৭৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ২৪৫ জন এবং মৃত্যু ৬০ জনের।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ২৪ লাখ ২৮ হাজার ২৯ জন। মারা গেছেন ৫৬ হাজার ৬৩৪ জন এবং সুস্থ হয়েছেন ২১ লাখ ৬৪ হাজার ৪৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২০ হাজার ৮৭০ জন এবং মৃত্যু ১৬৩ জনের।

মেক্সিকোতে মোট আক্রান্ত ২২ লাখ ৫১ হাজার ৭০৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ২৪৭ জন। মোট মৃত্যু ২ লাখ ৪ হাজার ৩৯৯ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ২৫২ জনের। এবং সুস্থ হয়েছেন ১৭ লাখ ৯১ হাজার ৮৯৪ জন।

ইরানে মোট আক্রান্ত ১৯ লাখ ৬৩ হাজার ৩৯৪ জন। মোট মৃত্যু ৬৩ হাজার ৫০৬ জনের এবং সুস্থ হয়েছেন ১৬ লাখ ৬৭ হাজার ৭৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৭ হাজার ৪৩০ জন এবং মৃত্যু ১৭৪ জনের।

ইউক্রেনে মোট আক্রান্ত ১৭ লাখ ৬৯ হাজার ১৬৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৩ হাজার ২৭৬ জন। মোট মৃত্যু ৩৫ হাজার ১৭ জনের। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৪৩০ জনের এবং সুস্থ হয়েছেন ১৩ লাখ ৬২ হাজার ৩৭৯ জন।

পেরুতে মোট আক্রান্ত ১৫ লাখ ৯৮ হাজার ৫৯৩ জন। মোট মৃত্যু ৫৩ হাজার ৪১১ জন। আর সুস্থ হয়েছেন ১৫ লাখ ১৮ হাজার ৭৭৬ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৩৮৪ জন এবং মৃত্যু ২৭৩ জনের।

চেচনিয়ায় মোট আক্রান্ত ১৫ লাখ ৫৫ হাজার ২৪৫ জন। মোট মৃত্যু ২৭ হাজার ১৬৯ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৪০৫ জন, মৃত্যু ৫৪ জনের।সুস্থ হয়েছেন ১৪ লাখ ২১ হাজার ২৮৪ জন।

দক্ষিণ আফ্রিকায় মোট আক্রান্ত ১৫ লাখ ৫২ হাজার ৮৫৩ জন। মোট মারা গেছেন ৫৩ হাজার ৩২ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ৪৩৭ জন, মৃত্যু ৩৭ জনের। সুস্থ হয়েছেন ১৪ লাখ ৭৮ হাজার ৮২০ জন।

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ১৫ লাখ ৪২ হাজার ৫১৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৫৪৯ জন। মোট মৃত্যু ৪১ হাজার ৯৭৭ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ১৬২ জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৩ লাখ ৮৫ হাজার ৯৭৩ জন।

এদিকে করোনা আক্রান্তের ৩৩ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৬ লাখ ৫১ হাজার ৬৫২ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৯ হাজার ৩৮৪ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৫ লাখ ৫৮ হাজার ৩৮৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ২১৩ জন, মৃত্যু ৬৬ জনের।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x