ব্রেকিং নিউজ

আপডেট এপ্রিল ৯, ২০২১

ঢাকা বুধবার, ১৬ জুন, ২০২১, ২ আষাঢ়, ১৪২৮, বর্ষাকাল, ৫ জিলকদ, ১৪৪২

বিজ্ঞাপন

করোনা বিধি-নিষেধ ভঙ্গ করায় নরওয়ের প্রধানমন্ত্রীকে জরিমানা

অনলাইন ডেস্ক

নিরাপদ নিউজ

করোনা মহামারির বিধি-নিষেধ ভঙ্গ করার অভিযোগে নরওয়ের প্রধানমন্ত্রী এরনা সলবার্গকে জরিমানা করেছে দেশটির পুলিশ। জন্মদিন উপলক্ষে সামাজিক দূরত্ব বজায় রাখার বিধি-নিষেধ না মেনে তিনি এক পারিবারিক জমায়েতের আয়োজন করেছিলেন। আজ শুক্রবার পুলিশ প্রধান ওল সায়েভেরুড এক সংবাদ সম্মেলনে জানান, সলবার্গকে ২০ হাজার নরওয়েজিয়ান ক্রাউন (প্রায় দুই লাখ টাকা) জরিমানা করা হয়েছে।

বিজ্ঞাপন

এ বছরের ফেব্রুয়ারিতে একটি পাহাড়ের রিসোর্টে ১৩ জন পারিবারিক সদস্য নিয়ে নিজের ৬০তম জন্মদিন পালন করেছিলেন সলবার্গ। এ ঘটনায় গত মাসে ক্ষমাও চেয়েছেন তিনি। পুলিশ জানায়, এ ধরনের কাজে অধিকাংশ ক্ষেত্রে পুলিশ জরিমানা করে না। কিন্তু বিধি-নিষেধ আরোপ করতে সরকারের শীর্ষে ছিলেন প্রধানমন্ত্রী।

সায়েভেরুড বলেন, ‘যদিও আইন সবার জন্য সমান, সবাই আইনের সামনে সমান না।’ তিনি বলেন, ‘সামাজিক দূরত্বের বিধি-নিষেধ মেনে চলতে জনগণের আস্থাকে সমুন্নত রাখার জন্য এই জরিমানা করাটা ঠিক আছে।’

পুলিশ জানায়, সলবার্গ ও তার স্বামী সিন্ড্রে ফিনেস যৌথভাবে জন্মদিন পালনের সিদ্ধান্ত নিয়েছিলেন এবং এ জন্য রেস্টুরেন্ট ঠিক করেছিলেন। ফিনেস আইন ভঙ্গ করলেও তাকে জরিমানা করেনি পুলিশ। রেস্টুরেন্ট কর্তৃপক্ষও বিধি-নিষেধ ভঙ্গ করেছে বলে জানায় পুলিশ। তবে এদেরও জরিমানা করা হয়নি। এ বিষয়ে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে এখনো কোনো বক্তব্য আসেনি।

দুইবার নির্বাচিত হওয়া প্রধানমন্ত্রী এরনা সলবার্গ করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে কঠোর বিধি-নিষেধ আরোপ করে সফল হয়েছেন। ইউরোপে যে কয়েকটি দেশে সবচেয়ে কম সংক্রমণ ঘটেছে তার মধ্যে নরওয়ে অন্যতম। তবে সম্প্রতি নরওয়েতে সংক্রমণ আবার বাড়তে শুরু করেছে। এর ফলে মার্চের শেষের দিকে আবারও বিধি-নিষেধ কঠোর করেছে দেশটির সরকার।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x