English

28 C
Dhaka
বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
- Advertisement -

বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৩ কোটি ৬০ লাখ ১৬ হাজার ৩০৩ জন

- Advertisements -

প্রতিবেশী দেশ ভারতে করোনার প্রকোপ ভয়াবহরূপে ফিরে এসেছে। প্রতিদিন বাড়ছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১ লাখ ৬৯ হাজার ৩০৫ জন, মৃত্যু ৮৩৮ জনের। এদিকে ব্রাজিলে গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৬৯ হাজার ৫৯২ জন আর মৃত্যু ২ হাজার ৫৩৫ জনের। আজ রোববার (১১ এপ্রিল) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৩ কোটি ৬০ লাখ ১৬ হাজার ৩০৩ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৭ লাখ ১ হাজার ৯০৯ জন। নতুন করে প্রাণ গেছে ১০ হাজার ৪৫০ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ২৯ লাখ ৩৯ হাজার ২৩১ জন মানুষ বা আক্রান্তের ৩%। আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১০ কোটি ৯৩ লাখ ৬৯ হাজার ১২৪ জন বা আক্রান্তের ৯৭%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৫ লাখ ৯৩০ জন।

Advertisements

বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত  ২ কোটি ৩৪ লাখ ১৫ হাজার ২৯৫ জন বা ৯৯.৬% এবং গুরুতর অসুস্থ ১ লাখ ২ হাজার ১২৪ জন বা ০.৪%। যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৩ কোটি ১৮ লাখ ৬৯ হাজার ৯৮০ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৬৬ হাজার ৭৬৪ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৫ লাখ ৭৫ হাজার ৫৯৩ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৭৪০ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২ কোটি ৪২ লাখ ২৩ হাজার ৫৮৯ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে। ব্রাজিল আক্রান্তে ২য় অবস্থানে। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৩৪ লাখ ৪৫ হাজার ৬ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৬৯ হাজার ৫৯২ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ৩ লাখ ৫১ হাজার ৪৬৯ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ২ হাজার ৫৩৫ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ১ কোটি ১৮ লাখ ৩৮ হাজার ৫৬৪ জন সুস্থ হয়েছেন। আক্রান্তের সংখ্যায় ৩য় অবস্থানে প্রতিবেশী দেশ ভারত। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১ লাখ ৫২ হাজার ৬৮২ জন, মৃত্যু ৮৩৮ জনের। মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ৩৩ লাখ ৫৫ হাজার ৪৬৫ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ৬৯ হাজার ৩০৫ জনের। ভারতে সুস্থ হয়েছেন ১ কোটি ২০ লাখ ৭৮ হাজার ৩৩৩ জন। ফ্রান্সে মোট আক্রান্ত ৫০ লাখ ২৩ হাজার ৭৮৫ জন। মারা গেছেন ৯৮ হাজার ৬০২ জন এবং সুস্থ হয়েছেন ৩ লাখ ৩ হাজার ৬৩৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪৩ হাজার ২৮৪ জন এবং মৃত্যু ২০৭ জনের। রাশিয়া আক্রান্তে পঞ্চম অবস্থানে।

এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৬ লাখ ৩২ হাজার ৬৮৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৭০৪ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ২ হাজার ৬৪৯ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৪০২ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৪২ লাখ ৫৮ হাজার ২৭৯ জন। যুক্তরাজ্য এর পরের অবস্থানে। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৩ লাখ ৬৮ হাজার ৪৫ জন। মারা গেছেন ১ লাখ ২৭ হাজার ৮০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৫৮৯ জন এবং মৃত্যু ৪০ জনের। সুস্থ হয়েছেন ৩৯ লাখ ৬১ হাজার ৭৩৮ জন। তুরস্কে মোট আক্রান্ত ৩৭ লাখ ৯৮ হাজার ৩৩৩ জন। মোট মৃত্যু ৩৩ হাজার ৭০২ জনের এবং সুস্থ হয়েছেন ৩৩ লাখ ১ হাজার ২১৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫২ হাজার ৬৭৬ জন এবং মৃত্যু ২৪৮ জনের। ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৩৭ লাখ ৫৪ হাজার ৭৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৭ হাজার ৫৬৭ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ১৩ হাজার ৯২৩ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৪৪ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৩০ লাখ ৯৫ হাজার ৯২২ জন। স্পেনে আক্রান্ত ৩৩ লাখ ৪৭ হাজার ৫১২ জন। মোট মৃত্যু ৭৬ হাজার ৩২৮ জনের আর সেরে উঠেছে ৩০ লাখ ৯৫ হাজার ৯২২ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ৮৭৫ জন এবং মৃত্যু ১৪৯ জনের। জার্মানিতে মোট আক্রান্ত ২৯ লাখ ৯২ হাজার ৮০৩ জন। মোট মৃত্যু ৭৮ হাজার ৮৫৮ জনের এবং সুস্থ হয়েছেন ২৬ লাখ ৬১ হাজার ৫০০ জন।

Advertisements

গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৮ হাজার ৬৯৩ জন, মৃত্যু ১৬৯ জনের। পোল্যান্ডে মোট আক্রান্তের সংখ্যা ২৫ লাখ ৫২ হাজার ৮৯৮ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৫৮ হাজার ১৭৬ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২১ লাখ ৪৩ হাজার ৬৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৪ হাজার ৮৫৬ জন এবং মৃত্যু ৭৪৯ জনের। কলোম্বিয়ায় মোট আক্রান্ত ২৫ লাখ ১৮ হাজার ৭১৫ জন। মারা গেছেন ৬৫ হাজার ৬০৮ জন এবং সুস্থ হয়েছেন ২৩ লাখ ৭৫ হাজার ১৭৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৪ হাজার ৫০৯ জন। মৃত্যু ৩২৫ জনের। আর্জেন্টিনায় মোট আক্রান্ত ২৫ লাখ ১৭ হাজার ৩০০ জন। মারা গেছেন ৫৭ হাজার ৬৪৭ জন এবং সুস্থ হয়েছেন ২২ লাখ ১৭ হাজার ৭৮৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৯ হাজার ৪১৯ জন এবং মৃত্যু ২৯৭ জনের। মেক্সিকোতে মোট আক্রান্ত ২২ লাখ ৭২ হাজার ৬৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৪৫ জন। মোট মৃত্যু ২ লাখ ৭ হাজার ২০ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৮৭৪ জনের। এবং সুস্থ হয়েছেন ১৮ লাখ ৪ হাজার ৯১৩ জন। ইরানে মোট আক্রান্ত ২০ লাখ ৪৯ হাজার ৭৮ জন। মোট মৃত্যু ৬৪ হাজার ২৩২ জনের এবং সুস্থ হয়েছেন ১৭ লাখ ২ হাজার ৬২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৯ হাজার ৬৬৬ জন এবং মৃত্যু ১৯৩ জনের। ইউক্রেনে মোট আক্রান্ত ১৮ লাখ ৪১ হাজার ১৩৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৭ হাজার ৪৬৩ জন। মোট মৃত্যু ৩৬ হাজার ৭৭৯ জনের। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৯৮ জনের এবং সুস্থ হয়েছেন ১৪ লাখ ৫ হাজার ৮২৬ জন। পেরুতে মোট আক্রান্ত ১৬ লাখ ৩৯ হাজার ৭৬৭ জন। মোট মৃত্যু ৫৪ হাজার ৬৬৯ জন।

আর সুস্থ হয়েছেন ১৫ লাখ ৫৭ হাজার ৭৭৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ২৪৮ জন এবং মৃত্যু ৩৮৪ জনের। চেচনিয়ায় মোট আক্রান্ত ১৫ লাখ ৭৭ হাজার ৯৭২ জন। মোট মৃত্যু ২৭ হাজার ৭৩৪ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৭৯১ জন, মৃত্যু ৫২ জনের।সুস্থ হয়েছেন ১৪ লাখ ৪৮ হাজার ৮৪৩ জন। ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ১৫ লাখ ৬২ হাজার ৮৬৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৭২৩ জন। মোট মৃত্যু ৪২ হাজার ৪৪৩ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৯৫ জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৪ লাখ ৯ হাজার ২৮৮ জন। দক্ষিণ আফ্রিকায় মোট আক্রান্ত ১৫ লাখ ৫৭ হাজার ৫২৭ জন। মোট মারা গেছেন ৫৩ হাজার ২৫৬ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ২৮৫ জন, মৃত্যু ৩০ জনের। সুস্থ হয়েছেন ১৪ লাখ ৮২ হাজার ৬৮২ জন। এদিকে করোনা আক্রান্তের ৩৩ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৬ লাখ ৭৮ হাজার ৯৩৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৯ হাজার ৬৬১ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৫ লাখ ৭২ হাজার ৩৭৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৩৪৩ জন, মৃত্যু ৭৭ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন