ব্রেকিং নিউজ

আপডেট ৪৬ মিনিট ১৪ সেকেন্ড

ঢাকা শনিবার, ৮ মে, ২০২১, ২৫ বৈশাখ, ১৪২৮, গ্রীষ্মকাল, ২৫ রমজান, ১৪৪২

বিজ্ঞাপন

লকডাউনে অচেনা নগরী সিলেট!

সিলেট ব্যুরো

নিরাপদ নিউজ

করোনাভাইরাস মহামারির দ্বিতীয় ঢেউ মোকাবেলা ও সংক্রমণ প্রতিরোধে সিলেটে কঠোর লকডাউন শুরু হয়েছে। এবারের লকডাউনে প্রায় জনশূন্য হয়ে পড়েছে সিলেট। সম্প্রতি গেল সপ্তাহে সরকারের লকডাউনে পুরো সিলেট ছিলো এক ব্যস্ততম নগরী। দ্বিতীয় দফা লকডাউনের প্রথম দিনে নিত্যপণ্যের ব্যবসা প্রতিষ্ঠানসহ জরুরী সেবা চালু থাকলেও ব্যস্ততম এই নগরীতে মানুষের আনাগোনা একেবারেই নেই বললেই চলে।

বিজ্ঞাপন

সকাল ১০টা থেকে সিলেট নগরীর বিভিন্ন এলাকায় ‘কঠোর লকডাউন’ কার্যকর করার জন্য সিলেট নগরীতে পুলিশের তৎপরতা দেখা যায়। নগরীর গুরুত্বপূর্ণ রাস্তায় পুলিশ চেকপোস্ট বসিয়েছে অভিযানও চালাতে দেখা গেছে। এসব চেকপোস্টে গাড়ি থামিয়ে যাত্রীদের পরিচয় এবং রাস্তার বের হবার কারণ জিজ্ঞেস করা হচ্ছে। যেসব পেশার মানুষ জরুরি সেবার সাথে সম্পৃক্ত তাদের চেকপোস্ট অতিক্রম করার অনুমতি দিয়ে অন্যদের ফিরিয়ে দেয়া হচ্ছে।

নগরীর শিবগন্জ, টিলাগড়, কালীঘাট, চৌহাট্টা, আম্বরখানা, জিন্দাবাজার, বন্দরবাজার, তালতলা, রিকাবী বাজার, দক্ষিণ সুরমার কদমতলী, সোহবানীঘাট, মেডিক্যাল রোড, সুবিদবাজার, মদিনা মার্কেট, পাঠানটুলা এলাকায় পুলিশের কঠোর নজরদারিতে মানুষের উপস্থিতি একেবারেই নেই। সেই সাথে এসব এলাকার রাস্তাঘাট ফাঁকা রয়েছে। বেশ কয়েকটি এলাকায় মোটরসাইকেল নিয়ে কয়েকজন সরকারি নির্দেশনা না মেনে বাহির হওয়ার কারণে তাদেরকে পুলিশের জেরার মুখে পড়তে হয়। পুলিশের জিজ্ঞাসাবাদে কোন সদুত্তর দিতে না পারায় পুলিশ তাদেরকে বাড়িতে ফেরত পাঠায়। এছাড়া নির্দেশনা না মানায় সিএনজি অটোরিকশা ও রিকশা থেকে যাত্রীদেরকে নামিয়ে দেয় পুলিশ।

সিলেট মহানগর পুলিশের উপ পুলিশ কমিশনার (গণমাধ্যম) আশরাফ উল্যাহ তাহের জানান, করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত সবাইকে সরকারের দেয়া নির্দেশনা মেনে চলতে হবে। একমাত্র স্বাস্থ্যবিধি মেনে সচেতন থাকলে এই মহামারি থেকে রক্ষা পাওয়া যাবে। সিলেট মহানগর পুলিশের ছয়টি থানা এলাকা পুলিশের কঠোর নজরদারিতে রয়েছে। কেউ নির্দেশনা না মানলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x