ব্রেকিং নিউজ

আপডেট এপ্রিল ১৪, ২০২১

ঢাকা শনিবার, ৮ মে, ২০২১, ২৫ বৈশাখ, ১৪২৮, গ্রীষ্মকাল, ২৫ রমজান, ১৪৪২

বিজ্ঞাপন

বিশ্বে করোনায় গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৭ লাখ ৬২ হাজার ৬২ জন, নতুন করে প্রাণ গেছে ১৩ হাজার ২৩৯ জনের

এস এম আজাদ হোসেন, বিশেষ প্রতিনিধি

নিরাপদ নিউজ

প্রতিবেশী দেশ ভারত।অবস্থা খুবই ভয়াবহ। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১ লাখ ৮৫ হাজার ২৪৮ জন, মৃত্যু ১ হাজার ২৬ জনের।

বিজ্ঞাপন

আজ বুধবার (১৪ এপ্রিল) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৩ কোটি ৮০ লাখ ২৭ হাজার ৫২২ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৭ লাখ ৬২ হাজার ৬২ জন। নতুন করে প্রাণ গেছে ১৩ হাজার ২৩৯ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ২৯ লাখ ৭২ হাজার ১০২ জন মানুষ বা আক্রান্তের ৩%।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১১ কোটি ১০ লাখ ৫৯ হাজার ৮৪৮ জন বা আক্রান্তের ৯৭%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৬ লাখ ১ হাজার ৮১৩ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ২ কোটি ৩৮ লাখ ৮৯ হাজার ৩৯৮ জন বা ৯৯.৬% এবং গুরুতর অসুস্থ ১ লাখ ৬ হাজার ১৭৪ জন বা ০.৪%।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৩ কোটি ২০ লাখ ৭০ হাজার ৭৮৪ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৭৭ হাজার ৭২০ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৫ লাখ ৭৭ হাজার ১৭৯ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৮১৯ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২ কোটি ৪৬ লাখ ২৬ হাজার ৪১০ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে।

আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশী দেশ ভারত। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১ লাখ ৮৫ হাজার ২৪৮ জন, মৃত্যু ১ হাজার ২৬ জনের। মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ৩৮ লাখ ৭১ হাজার ৩২১ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ৭২ হাজার ১১৫ জনের। ভারতে সুস্থ হয়েছেন ১ কোটি ২৩ লাখ ৩২ হাজার ৬৮৮ জন।

ব্রাজিল আক্রান্তে ৩য় অবস্থানে। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৩৬ লাখ ১ হাজার ৫৬৬ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৮০ হাজার ১৫৭ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ৩ লাখ ৫৮ হাজার ৭১৮ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৩ হাজার ৬৮৭ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ১ কোটি ২০ লাখ ৭৪ হাজার ৭৯৮ জন সুস্থ হয়েছেন।

ফ্রান্সে মোট আক্রান্ত ৫১ লাখ ৬ হাজার ৩২৯ জন। মারা গেছেন ৯৯ হাজার ৪৮০ জন এবং সুস্থ হয়েছেন ৩ লাখ ১৩ হাজার ৫১ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩৯ হাজার ১১৩ জন এবং মৃত্যু ৩৪৫ জনের।

রাশিয়া আক্রান্তে পঞ্চম অবস্থানে। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৬ লাখ ৫৭ হাজার ৮৮৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ১৭৩ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ৩ হাজার ৬০১ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৩৮ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৪২ লাখ ৮১ হাজার ৭৭৬ জন।

যুক্তরাজ্য এর পরের অবস্থানে। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৩ লাখ ৭৫ হাজার ৮১৪ জন। মারা গেছেন ১ লাখ ২৭ হাজার ১২৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৪৭২ জন এবং মৃত্যু ২৩ জনের। সুস্থ হয়েছেন ৩৯ লাখ ৯২ হাজার ৪১৬ জন।

তুরস্কে মোট আক্রান্ত ৩৯ লাখ ৬২ হাজার ৭৬০ জন। মোট মৃত্যু ৩৪ হাজার ৪৫৫ জনের এবং সুস্থ হয়েছেন ৩৪ লাখ ২৪ হাজার ৭৩৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫৯ হাজার ১৮৭ জন এবং মৃত্যু ২৭৩ জনের।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৩৭ লাখ ৯৩ হাজার ৩৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৩ হাজার ৪৪৭ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ১৫ হাজার ৮৮ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৪৭৬ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৩১ লাখ ৫৮ হাজার ৭২৫ জন।

স্পেনে আক্রান্ত ৩৩ লাখ ৭৬ হাজার ৫৪৮ জন। মোট মৃত্যু ৭৬ হাজার ৬২৫ জনের আর সেরে উঠেছে ৩১ লাখ ১৪ হাজার ৫৩ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ২৯২ জন এবং মৃত্যু ১০০ জনের।

জার্মানিতে মোট আক্রান্ত ৩০ লাখ ৩১ হাজার ৮৩৬ জন। মোট মৃত্যু ৭৯ হাজার ৪০৮ জনের এবং সুস্থ হয়েছেন ২৭ লাখ ২০০ জন । গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ৭৭২ জন, মৃত্যু ২৯৮ জনের।

পোল্যান্ডে মোট আক্রান্তের সংখ্যা ২৫ লাখ ৯৯ হাজার ৮৫০ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৫৯ হাজার ১২৬ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২২ লাখ ১৯ হাজার ৬৫৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৩ হাজার ২২৭ জন এবং মৃত্যু ৬৪৪ জনের।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ২৫ লাখ ৭৯ হাজার জন। মারা গেছেন ৫৮ হাজার ১৭৪ জন এবং সুস্থ হয়েছেন ২২ লাখ ৬২ হাজার ৮৭৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৭ হাজার ১ জন এবং মৃত্যু ২১৭ জনের।

কলোম্বিয়ায় মোট আক্রান্ত ২৫ লাখ ৬৯ হাজার ৩১৪ জন। মারা গেছেন ৬৬ হাজার ৪৮২ জন এবং সুস্থ হয়েছেন ২৪ লাখ ৮ হাজার ৬২৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৬ হাজার ৩৭৭ জন। মৃত্যু ৩২৬ জনের।

মেক্সিকোতে মোট আক্রান্ত ২২ লাখ ৮১ হাজার ৮৪০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৬২৭ জন। মোট মৃত্যু ২ লাখ ৯ হাজার ৭০২ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৩৬৪ জনের। এবং সুস্থ হয়েছেন ১৮ লাখ ১২ হাজার ৬৯৪ জন।

ইরানে মোট আক্রান্ত ২১ লাখ ১৮ হাজার ২১২ জন। মোট মৃত্যু ৬৫ হাজার ৫৬ জনের এবং সুস্থ হয়েছেন ১৭ লাখ ২৯ হাজার ২৯৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৪ হাজার ৭৬০ জন এবং মৃত্যু ২৯১ জনের।

ইউক্রেনে মোট আক্রান্ত ১৮ লাখ ৭২ হাজার ৭৮৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ৬৮০ জন। মোট মৃত্যু ৩৭ হাজার ৭৫৮ জনের। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৪৮৭ জনের এবং সুস্থ হয়েছেন ১৪ লাখ ৩০ হাজার ২৩৪ জন।

পেরুতে মোট আক্রান্ত ১৬ লাখ ৫৯ হাজার ৭০৭ জন। মোট মৃত্যু ৫৫ হাজার ৪৮৯ জন। আর সুস্থ হয়েছেন ১৫ লাখ ৮৪ হাজার ৪২৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৩৮৭ জন এবং মৃত্যু ২৫৯ জনের।

চেচনিয়ায় মোট আক্রান্ত ১৫ লাখ ৮৫ হাজার ৩৭ জন। মোট মৃত্যু ২৮ হাজার ৩৮ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৮৪৩ জন, মৃত্যু ৪২ জনের।সুস্থ হয়েছেন ১৪ লাখ ৭৩ হাজার ৪৮৩ জন।

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ১৫ লাখ ৭৭ হাজার ৫২৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৭০২ জন। মোট মৃত্যু ৪২ হাজার ৭৮২ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ১২৬ জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৪ লাখ ২৬ হাজার ১৪৫ জন।

দক্ষিণ আফ্রিকায় মোট আক্রান্ত ১৫ লাখ ৫৯ হাজার ৯৬০ জন। মোট মারা গেছেন ৫৩ হাজার ৪২৩ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ৮৪৭ জন, মৃত্যু ৬৭ জনের। সুস্থ হয়েছেন ১৪ লাখ ৮৫ হাজার ৩১৫ জন।

এদিকে করোনা আক্রান্তের ৩৩ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৬ লাখ ৯৭ হাজার ৯৮৫ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৯ হাজার ৮৯১ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৫ লাখ ৮৫ হাজার ৯৬৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ২৮ জন, মৃত্যু ৬৯ জনের।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x