English

38 C
Dhaka
মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
- Advertisement -

বিশ্বে করোনায় গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৮লাখ ১৫হাজার ৭১৩জন, সুস্থ হয়েছেন ৫লাখ ৫৮হাজার ১০০জন

- Advertisements -

প্রতিবেশী দেশ ভারত।অবস্থা খুবই ভয়াবহ। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১ লাখ ৯৯ হাজার ৫৬৯ জন, মৃত্যু ১ হাজার ৩৭ জনের।

আজ বৃহস্পতিবার (১৫ এপ্রিল) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৩ কোটি ৮৮ লাখ ৪৩ হাজার ২৩৫ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৮ লাখ ১৫ হাজার ৭১৩ জন। নতুন করে প্রাণ গেছে ১৩ হাজার ৫৭৪ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ২৯ লাখ ৮৫ হাজার ৬৭৬ জন মানুষ বা আক্রান্তের ৩%।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১১ কোটি ১৬ লাখ ১৭ হাজার ৯৪৮ জন বা আক্রান্তের ৯৭%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৫ লাখ ৫৮ হাজার ১০০ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ২ কোটি ৪১ লাখ ৩৩ হাজার ১৭ জন বা ৯৯.৬% এবং গুরুতর অসুস্থ ১ লাখ ৬ হাজার ৫৯৪ জন বা ০.৪%।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৩ কোটি ২১ লাখ ৪৯ হাজার ২২৩ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৭৮ হাজার ৪৩৯ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৫ লাখ ৭৮ হাজার ৯২ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৯১৫ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২ কোটি ৪৬ লাখ ৯৬ হাজার ১৬১ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে।

আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশী দেশ ভারত। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১ লাখ ৯৯ হাজার ৫৬৯ জন, মৃত্যু ১ হাজার ৩৭ জনের। মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ৪০ লাখ ৭০ হাজার ৮৯০ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ৭৩ হাজার ১৫২ জনের। ভারতে সুস্থ হয়েছেন ১ কোটি ২৪ লাখ ২৬ হাজার ১৪৬ জন।

ব্রাজিল আক্রান্তে ৩য় অবস্থানে। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৩৬ লাখ ৭৭ হাজার ৫৬৪ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৭৫ হাজার ৯৯৮ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ৩ লাখ ৬২ হাজার ১৮০ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৩ হাজার ৪৬২ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ১ কোটি ২১ লাখ ৭০ হাজার ৭৭১ জন সুস্থ হয়েছেন।

ফ্রান্সে মোট আক্রান্ত ৫১ লাখ ৪৯ হাজার ৮৩৪ জন। মারা গেছেন ৯৯ হাজার ৭৭৭ জন এবং সুস্থ হয়েছেন ৩ লাখ ১৫ হাজার ১৫২ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪৩ হাজার ৫০৫ জন এবং মৃত্যু ২৯৭ জনের।

Advertisements

রাশিয়া আক্রান্তে পঞ্চম অবস্থানে। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৬ লাখ ৬৬ হাজার ২০৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৩২৬ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ৪ হাজার জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৯৯ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৪২ লাখ ৯১ হাজার ২২৩ জন।

যুক্তরাজ্য এর পরের অবস্থানে। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৩ লাখ ৭৮ হাজার ৩০৫ জন। মারা গেছেন ১ লাখ ২৭ হাজার ১৬১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৪৯১ জন এবং মৃত্যু ৩৮ জনের। সুস্থ হয়েছেন ৪০ লাখ ৭৭৭ জন।

তুরস্কে মোট আক্রান্ত ৪০ লাখ ২৫ হাজার ৫৫৭ জন। মোট মৃত্যু ৩৪ হাজার ৭৩৪ জনের এবং সুস্থ হয়েছেন ৩৪ লাখ ৮০ হাজার ১৪৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬২ হাজার ৭৯৭ জন এবং মৃত্যু ২৭৯ জনের।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৩৮ লাখ ৯ হাজার ১৯৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৬ হাজার ১৬৮ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ১৫ হাজার ৫৫৭ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৪৬৯ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৩১ লাখ ৭৮ হাজার ৯৭৬ জন।

স্পেনে আক্রান্ত ৩৩ লাখ ৮৭ হাজার ২২ জন। মোট মৃত্যু ৭৬ হাজার ৭৫৬ জনের আর সেরে উঠেছে ৩১ লাখ ১৮ হাজার ৪৩৭ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ৪৭৪ জন এবং মৃত্যু ১৩১ জনের।

জার্মানিতে মোট আক্রান্ত ৩০ লাখ ৬৪ হাজার ৩৮২ জন। মোট মৃত্যু ৭৯ হাজার ৮১৩ জনের এবং সুস্থ হয়েছেন ২৭ লাখ ১৮ হাজার ৭০০ জন । গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩২ হাজার ৫৪৬ জন, মৃত্যু ৪০৫ জনের।

পোল্যান্ডে মোট আক্রান্তের সংখ্যা ২৬ লাখ ২১ হাজার ১১৬ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৫৯ হাজার ৯৩০ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২২ লাখ ২৯ হাজার ৮০১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২১ হাজার ২৮৩ জন এবং মৃত্যু ৮০৩ জনের।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ২৬ লাখ ৪ হাজার ১৫৭ জন। মারা গেছেন ৫৮ হাজার ৫৪২ জন এবং সুস্থ হয়েছেন ২২ লাখ ৭৮ হাজার ৪৮৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৫ হাজার ১৫৭ জন এবং মৃত্যু ৩৬৮ জনের।

কলোম্বিয়ায় মোট আক্রান্ত ২৫ লাখ ৮৫ হাজার ৮০১ জন। মারা গেছেন ৬৬ হাজার ৮১৯ জন এবং সুস্থ হয়েছেন ২৪ লাখ ১৯ হাজার ২৬৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৬ হাজার ৪৮৭ জন। মৃত্যু ৩৩৭ জনের।

Advertisements

মেক্সিকোতে মোট আক্রান্ত ২২ লাখ ৮৬ হাজার ১৩৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ২৯৩ জন। মোট মৃত্যু ২ লাখ ১০ হাজার ২৯৪ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৫৯২ জনের। এবং সুস্থ হয়েছেন ১৮ লাখ ১৫ হাজার ২৩৭ জন।

ইরানে মোট আক্রান্ত ২১ লাখ ৪৩ হাজার ৭৯৪ জন। মোট মৃত্যু ৬৫ হাজার ৩৫৯ জনের এবং সুস্থ হয়েছেন ১৭ লাখ ৩৯ হাজার ২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৫ হাজার ৫৮২ জন এবং মৃত্যু ৩০৪ জনের।

ইউক্রেনে মোট আক্রান্ত ১৮ লাখ ৮৭ হাজার ৩৩৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৪ হাজার ৫৫৩ জন। মোট মৃত্যু ৩৮ হাজার ২২৫ জনের। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৪৬৭ জনের এবং সুস্থ হয়েছেন ১৪ লাখ ৪২ হাজার ৬১৮ জন।

পেরুতে মোট আক্রান্ত ১৬ লাখ ৬৭ হাজার ৭৩৭ জন। মোট মৃত্যু ৫৫ হাজার ৮১২ জন। আর সুস্থ হয়েছেন ১৫ লাখ ৯২ হাজার ৯৩৭ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৩০ জন এবং মৃত্যু ৩২৩ জনের।

চেচনিয়ায় মোট আক্রান্ত ১৫ লাখ ৯০ হাজার ১২৪ জন। মোট মৃত্যু ২৮ হাজার ১২৪ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৩৩ জন, মৃত্যু ৩৮ জনের।সুস্থ হয়েছেন ১৪ লাখ ৮০ হাজার ৮৮২ জন।

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ১৫ লাখ ৮৩ হাজার ১৮২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৬৫৬ জন। মোট মৃত্যু ৪২ হাজার ৯০৬ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ১২৪ জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৪ লাখ ৩১ হাজার ৮৯২ জন।

দক্ষিণ আফ্রিকায় মোট আক্রান্ত ১৫ লাখ ৬১ হাজার ৫৫৯ জন। মোট মারা গেছেন ৫৩ হাজার ৪৯৮ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৫৯৯ জন, মৃত্যু ৭৫ জনের। সুস্থ হয়েছেন ১৪ লাখ ৮৬ হাজার ৮৭৩ জন।

এদিকে করোনা আক্রান্তের ৩৩ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৭ লাখ ৩ হাজার ১৭০ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৯ হাজার ৯৮৭ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৫ লাখ ৯১ হাজার ২৯৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ১৮৫ জন, মৃত্যু ৯৬ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন