English

31 C
Dhaka
বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪
- Advertisement -

ডিজিটাল বাংলাদেশ রিপোটিংয়ে পিআইবি-এটুআই গণমাধ্যম পুরস্কার ২০২১

- Advertisements -

ডিজিটাল বাংলাদেশ বিষয়ক কার্যক্রমের যে কোনো বিষয়ে গণমাধ্যমে প্রকাশিত-প্রচারিত প্রতিবেদনের জন্য পুরস্কার ঘোষণা করেছে প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ ও সরকারের এটুআই। বিশেষায়িত নারী সাংবাদিক ক্যাটাগরিসহ মোট ৮টি ক্যাটাগরিতে এ পুরস্কার দেওয়া হবে।

তথ্যপ্রযুক্তিনির্ভর বাংলাদেশ গড়ার ক্ষেত্রে গণমাধ্যমকর্মীদের ভূমিকার স্বীকৃতি হিসেবে এ পুরস্কার দেয় হবে। এই প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য সকলস্তরের গণমাধ্যমকর্মীদের কাছ থেকে ডিজিটাল বাংলাদেশবিষয়ক কার্যক্রমের যে কোনো বিষয়ে প্রকাশিত অথবা প্রচারিত প্রতিবেদন, ফিচার এবং আলোকচিত্র আহ্বান করা হয়েছে।

প্রতিযোগিতায় যে আটটি ক্যাটাগরিতে একজন করে মোট আটজন গণমাধ্যমকর্মীকে পুরস্কার প্রদান করা হবে, সেগুলো হচ্ছে – রাজধানী ঢাকা থেকে প্রকাশিত ইংরেজি ও বাংলা জাতীয় দৈনিক, অনলাইন সংবাদপত্র, ঢাকার বাইরে থেকে প্রকাশিত আঞ্চলিক সংবাদপত্র (ইংরেজি ও বাংলা), টেলিভিশন, বেতার, আলোকচিত্র ও নারী সাংবাদিক ক্যাটাগরি।

প্রতিবেদন/ফিচার/আলোকচিত্র ০১ জানুয়ারি ২০২০ থেকে ১৫ মে ২০২১ এর মধ্যে প্রকাশিত-সম্প্রচারিত হতে হবে। একজন গণমাধ্যমকর্মী মোট দুটি ক্যাটাগরিতে আবেদন করতে পারবেন।

দৈনিক সংবাদপত্রের ক্ষেত্রে প্রকাশিত প্রতিবেদন/ফিচারের কপি জমা দিতে হবে। ইলেকট্রনিক মিডিয়ার ক্ষেত্রে দেশীয় টিভি চ্যানেলসমূহে প্রচারিত প্রতিবেদন সিডিতে রূপান্তর করে পূর্ণাঙ্গ স্ক্রিপ্টসহ জমা দিতে হবে। প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য সংবাদপত্রে প্রকাশিত প্রতিবেদন/ফিচারের কপি সম্পাদক/বার্তা সম্পাদক ও টিভি চ্যানেলের ক্ষেত্রে সিইও/বার্তা বিভাগের প্রধান কর্তৃক সত্যায়িত করে জমা দিতে হবে।আলোকচিত্র বা ফটোগ্রাফির ক্ষেত্রে প্রকাশিত কিংবা অপ্রকাশিত আলোকচিত্র জমা দিতে পারবেন। এক্ষেত্রে স্থান,আলোকচিত্রের সময় এবং ক্যাপশনসহ পূর্ণাঙ্গ বিবরণ উল্লেখ করতে হবে।ছবির রেজুলেশন ১৯২০ দ্ধ ১০৮০ পিক্সেলের নিচে গ্রহণযোতা নয়।

প্রতিবেদন/ফিচার/আলোকচিত্র ও লেখা ৩১ মে ২০২১ অফিস সময়ের মধ্যে মহাপরিচালক, প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ(পিআইবি), ৩ সার্কিট হাউস রোড,ঢাকা-১০০০ বরাবর জীবনবৃত্তান্ত, পাসপোর্ট সাইজের চার কপি ছবিসহ পাঠাতে হবে।একই সঙ্গে প্রতিবেদন/ফিচার/আলোকচিত্রের কপি ই-মেইলে: piba2imediaaward2021@gmail.com ঠিকানায় পাঠাতে হবে। লেখা শেষে স্পষ্টাক্ষরে নাম-ঠিকানা, ফোন/মোবাইল নম্বর,ই-মেইল নম্বর উল্লেখ থাকতে হবে। খামের ওপর পুরস্কারের নাম ও বিষয় উল্লেখ থাকতে হবে।

বিজয়ী ব্যক্তিরা পুরস্কার হিসেবে পাবেন নগদ ৭৫,০০০/=(পঁচাত্তর হাজার) টাকা (ট্যাক্স অন্তর্ভুক্ত), ক্রেস্ট ও সনদপত্র। আগ্রহী আবেদনকারীরা যে কোনো প্রয়োজনে ০১৯৮৪৩০২৬৮৯,০১৯১৩৩৯৪৭৯৪ নম্বরে ফোন দিয়ে সহযোগিতা নিতে পারবেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন