ব্রেকিং নিউজ

আপডেট এপ্রিল ২২, ২০২১

ঢাকা শুক্রবার, ৭ মে, ২০২১, ২৪ বৈশাখ, ১৪২৮, গ্রীষ্মকাল, ২৪ রমজান, ১৪৪২

বিজ্ঞাপন

বিশ্বে করোনায় গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৮ লাখ ৪৯ হাজার ৪০৯ জন

এস এম আজাদ হোসেন, বিশেষ প্রতিনিধি

নিরাপদ নিউজ

মহামারী করোনা আক্রান্তে প্রতিবেশী দেশ ভারতের অবস্থা খুবই ভয়াবহ। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২ লাখ ৯৪ হাজার ২৯০ জন, মৃত্যু ২ হাজার ২০ জনের।

বিজ্ঞাপন

আজ বুধবার (২১ এপ্রিল) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৪ কোটি ৩৫ লাখ ৫৬ হাজার ৩২৬ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৮ লাখ ৪৯ হাজার ৪০৯ জন। নতুন করে প্রাণ গেছে ১৪ হাজার ৫৬২ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ৩০ লাখ ৫৭ হাজার ৭৮১ জন মানুষ বা আক্রান্তের ২%।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১২ কোটি ১৯ লাখ ৩১ হাজার ৮০৫ জন বা আক্রান্তের ৯৮%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৭ লাখ ৯ হাজার ৩৩৫ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ৮৪ লাখ ৫৭ হাজার ২২৩ জন বা ৯৯.৪% এবং গুরুতর অসুস্থ ১ লাখ ৯ হাজার ৪১৭ জন বা আক্রান্তের ০.৬%।

এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে সর্বোচ্চ ৩ কোটি ২৫ লাখ ৩৬ হাজার ৪৭০ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৬০ হাজার ৩১৭ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৫ লাখ ৮২ হাজার ৪৫৬ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৮৮৩ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২ কোটি ৫১ লাখ ৫ হাজার ৫৩৫ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে।

আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশী দেশ ভারত। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২ লাখ ৯৪ হাজার ২৯০ জন, মৃত্যু ২ হাজার ২০ জনের। মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ৫৬ লাখ ৯ হাজার ৪ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ৮২ হাজার ৫৭০ জনের। ভারতে সুস্থ হয়েছেন ১ কোটি ৩২ লাখ ৬৯ হাজার ৮৬৩ জন।

ব্রাজিল আক্রান্তে ৩য় অবস্থানে। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৪০ লাখ ৫০ হাজার ৮৮৫ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৭৩ হাজার ১৭২ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ৩ লাখ ৭৮ হাজার ৫৩০ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৩ হাজার ৪৮১ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ১ কোটি ২৫ লাখ ৬১ হাজার ৬৮৯ জন সুস্থ হয়েছেন।

ফ্রান্সে মোট আক্রান্ত ৫৩ লাখ ৩৯ হাজার ৯২০ জন। মারা গেছেন ১ লাখ ১ হাজার ৫৯৭ জন এবং সুস্থ হয়েছেন ৪১ লাখ ৮১ হাজার ৩৮১ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪৩ হাজার ৯৮ জন এবং মৃত্যু ৩৭৫ জনের।

রাশিয়া আক্রান্তে পঞ্চম অবস্থানে। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৭ লাখ ১৮ হাজার ৮৫৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ১৬৪ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ৬ হাজার ৩০৭ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৭৯ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৪৩ লাখ ৪৩ হাজার ২২৯ জন।

যুক্তরাজ্য এর পরের অবস্থানে। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৩ লাখ ৯৩ হাজার ৩০৭ জন। মারা গেছেন ১ লাখ ২৭ হাজার ৩০৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৫২৪ জন এবং মৃত্যু ৩৩ জনের। সুস্থ হয়েছেন ৪১ লাখ ৬১ হাজার ৪৩৩ জন।

তুরস্কে মোট আক্রান্ত ৪৩ লাখ ৮৪ হাজার ৬২৪ জন। মোট মৃত্যু ৩৬ হাজার ৬১৩ জনের এবং সুস্থ হয়েছেন ৩৭ লাখ ৯২ হাজার ১২৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬১ হাজার ২৮ জন এবং মৃত্যু ৩৪৬ জনের।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৩৮ লাখ ৯১ হাজার ৬৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ৭৪ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ১৭ হাজার ৬৩৩ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৯০ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৩২ লাখ ৯০ হাজার ৭১৫ জন।

স্পেনে আক্রান্ত ৩৪ লাখ ৩৫ হাজার ৮৪০ জন। মোট মৃত্যু ৭৭ হাজার ২১৬ জনের আর সেরে উঠেছে ৩১ লাখ ৪৭ হাজার ২৮১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৪৮৬ জন এবং মৃত্যু ১১৪ জনের।

জার্মানিতে মোট আক্রান্ত ৩১ লাখ ৮০ হাজার ৮১০ জন। মোট মৃত্যু ৮১ হাজার ৮৬ জনের এবং সুস্থ হয়েছেন ২৮ লাখ ৩ হাজার ৬০০ জন । গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৬ হাজার ৩৬৩ জন, মৃত্যু ৩১২ জনের।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ২৭ লাখ ৪৩ হাজার ৬২০ জন। মারা গেছেন ৫৯ হাজার ৭৯২ জন এবং সুস্থ হয়েছেন ২৪ লাখ ৭ হাজার ৮৫৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৯ হাজার ১৪৫ জন এবং মৃত্যু ৩১৬ জনের।

পোল্যান্ডে মোট আক্রান্তের সংখ্যা ২৭ লাখ ৪ হাজার ৫৭১ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৬২ হাজার ৭৩৪ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২৩ লাখ ৫৪ হাজার ৬৫২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ২৪৬ জন এবং মৃত্যু ৬০১ জনের।

কলোম্বিয়ায় মোট আক্রান্ত ২৬ লাখ ৮৪ হাজার ১০১ জন। মারা গেছেন ৬৯ হাজার ১৭৭ জন এবং সুস্থ হয়েছেন ২৫ লাখ ৫ হাজার ৭৩৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৬ হাজার ৯৬৫ জন। মৃত্যু ৪২৯ জনের।

মেক্সিকোতে মোট আক্রান্ত ২৩ লাখ ৬ হাজার ৯১০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৩০৮ জন। মোট মৃত্যু ২ লাখ ১২ হাজার ৪৬৬ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ১২৭ জনের। এবং সুস্থ হয়েছেন ১৮ লাখ ৩৩ হাজার ১৩২ জন।

ইরানে মোট আক্রান্ত ২২ লাখ ৮৬ হাজার ৯২৭ জন। মোট মৃত্যু ৬৭ হাজার ৫২৫ জনের এবং সুস্থ হয়েছেন ১৮ লাখ ১০ হাজার ৫৩১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৫ হাজার ৪৯২ জন এবং মৃত্যু ৩৯৫ জনের।

ইউক্রেনে মোট আক্রান্ত ১৯ লাখ ৬১ হাজার ৯৫৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৯৪০ জন। মোট মৃত্যু ৪০ হাজার ৩৬৭ জনের। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৬৭ জনের এবং সুস্থ হয়েছেন ১৪ লাখ ৯৯ হাজার ৭৫২ জন।

পেরুতে মোট আক্রান্ত ১৭ লাখ ১৯ হাজার ৮৮ জন। মোট মৃত্যু ৫৭ হাজার ৯৫৪ জন। আর সুস্থ হয়েছেন ১৬ লাখ ৪৫ হাজার ১০০ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ৩০১ জন এবং মৃত্যু ৪১৭ জনের।

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ১৬ লাখ ১৪ হাজার ৮৪৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৫৪৯ জন। মোট মৃত্যু ৪৩ হাজার ৭৭৭ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ২১০ জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৪ লাখ ৬৮ হাজার ১৪২ জন।

চেচনিয়ায় মোট আক্রান্ত ১৬ লাখ ৬ হাজার ৩০ জন। মোট মৃত্যু ২৮ হাজার ৬৪০ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৩০১ জন, মৃত্যু ৩৬ জনের।সুস্থ হয়েছেন ১৫ লাখ ১৫ হাজার ১০৬ জন।

দক্ষিণ আফ্রিকায় মোট আক্রান্ত ১৫ লাখ ৬৮ হাজার ৩৬৬ জন। মোট মারা গেছেন ৫৩ হাজার ৮৮৭ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ৮৫৩ জন, মৃত্যু ১৩০ জনের। সুস্থ হয়েছেন ১৪ লাখ ৯৪ হাজার ৬৩০ জন।

এদিকে করোনা আক্রান্তের ৩৩ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৭ লাখ ২৭ হাজার ৭৮০ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ১০ হাজার ৫৮৮ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৬ লাখ ২৮ হাজার ১১১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৫৫৯ জন, মৃত্যু ৯১ জনের।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x