English

29 C
Dhaka
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
- Advertisement -

এখন পর্যন্ত বিশ্বে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ৩১ লাখ ১২ হাজার ৯৬৬ জন মানুষ বা আক্রান্তের ২%

- Advertisements -

প্রতিবেশী দেশ ভারতে করোনা আক্রান্তে মহামারী ধারণ করেছে। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩ লাখ ৪৯ হাজার ৩১৩ জন, মৃত্যু ২ হাজার ৭৬২১ জনের।

আজ রোববার (২৫ এপ্রিল) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৪ কোটি ৭০ লাখ ৭৪ হাজার ১৩২ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৮ লাখ ৩৭ হাজার ৭৩২ জন। নতুন করে প্রাণ গেছে ১৩ হাজার ৫০৫ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ৩১ লাখ ১২ হাজার ৯৬৬ জন মানুষ বা আক্রান্তের ২%।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১২ কোটি ৪৭ লাখ ১১ হাজার ৫২৫ জন বা আক্রান্তের ৯৮%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৬ লাখ ৮৮ হাজার ৮৭২ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ৯১ লাখ ৩৯ হাজার ৩৩৮ জন বা ৯৯.৪% এবং গুরুতর অসুস্থ ১ লাখ ১০ হাজার ৩০৩ জন বা আক্রান্তের ০.৬%।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৩ কোটি ২৭ লাখ ৮৯ হাজার ৬৫৩ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৫৩ হাজার ২৮০ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৫ লাখ ৮৫ হাজার ৮৮০ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৭৪২ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২ কোটি ৫৩ লাখ ৩৯ হাজার ৮৭৩ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে।

আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশী দেশ ভারত। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩ লাখ ৪৯ হাজার ৩১৩ জন, মৃত্যু ২ হাজার ৭৬১ জনের। মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ৬৯ লাখ ৫১ হাজার ৭৬৯ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ৯২ হাজার ৩১০ জনের। ভারতে সুস্থ হয়েছেন ১ কোটি ৪০ লাখ ৭৮ হাজার ৮১ জন।

ব্রাজিল আক্রান্তে ৩য় অবস্থানে। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৪৩ লাখ ৮ হাজার ২১৫ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৭০ হাজার ১০৫ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ৩ লাখ ৮৯ হাজার ৬০৯ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ২ হাজার ৯৮৬ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ১ কোটি ২৭ লাখ ৬৬ হাজার ৭৭২ জন সুস্থ হয়েছেন।

ফ্রান্সে মোট আক্রান্ত ৫৪ লাখ ৭৩ হাজার ৫৭৯ জন। মারা গেছেন ১ লাখ ২ হাজার ৭১৩ জন এবং সুস্থ হয়েছেন ৪৩ লাখ ২১ হাজার ৭৯১ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩২ হাজার ৬৩৩ জন এবং মৃত্যু ২১৭ জনের।

রাশিয়া আক্রান্তে পঞ্চম অবস্থানে। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৭ লাখ ৫৩ হাজার ৭৮৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৮২৮ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ৭ হাজার ৯০০ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৯৯ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৪৩ লাখ ৮০ হাজার ৪৬৮ জন।

তুরস্কে মোট আক্রান্ত ৪৫ লাখ ৯১ হাজার ৪১৬ জন। মোট মৃত্যু ৩৮ হাজার ১১ জনের এবং সুস্থ হয়েছেন ৪০ লাখ ২২ হাজার ৪০৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪০ হাজার ৫৯৬ জন এবং মৃত্যু ৩৩৯ জনের।

যুক্তরাজ্য এর পরের অবস্থানে। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৪ লাখ ৩ হাজার ১৭০ জন। মারা গেছেন ১ লাখ ২৭ হাজার ৪১৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৬১ জন এবং মৃত্যু ৩২ জনের। সুস্থ হয়েছেন ৪১ লাখ ৮৯ হাজার ১৫৪ জন।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৩৯ লাখ ৪৯ হাজার ৫১৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৩ হাজার ৮১৭ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ১৯ হাজার ২১ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩২২ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৩৩ লাখ ৬৯ হাজার ৪৮ জন।

স্পেনে আক্রান্ত ৩৪ লাখ ৬৮ হাজার ৬১৭ জন। মোট মৃত্যু ৭৭ হাজার ৫৯১ জনের আর সেরে উঠেছে ৩১ লাখ ৬৩ হাজার ৮৪৯ জন।

জার্মানিতে মোট আক্রান্ত ৩২ লাখ ৭৭ হাজার ৬৬১ জন। মোট মৃত্যু ৮২ হাজার ১১৭ জনের এবং সুস্থ হয়েছেন ২৮ লাখ ৮২ হাজার ৩০০ জন । গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৫ হাজার ৮৯৭ জন, মৃত্যু ১৮১ জনের।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ২৮ লাখ ৪৫ হাজার ৮৭২ জন। মারা গেছেন ৬১ হাজার ৪৭৪ জন এবং সুস্থ হয়েছেন ২৪ লাখ ৯৬ হাজার ২৭৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২১ হাজার ২২০ জন এবং মৃত্যু ২৯৮ জনের।

কলোম্বিয়ায় মোট আক্রান্ত ২৭ লাখ ৫৭ হাজার ২৭৪ জন। মারা গেছেন ৭০ হাজার ৮৮৬ জন এবং সুস্থ হয়েছেন ২৫ লাখ ৭৩ হাজার ৬৫৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৬ হাজার ৭৩০ জন। মৃত্যু ৪৪০ জনের।

পোল্যান্ডে মোট আক্রান্তের সংখ্যা ২৭ লাখ ৫১ হাজার ৬৩২ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৬৫ হাজার ২২২ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২৪ লাখ ২২ হাজার ৬৫৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ৫০৫ জন এবং মৃত্যু ৫১৩ জনের।

ইরানে মোট আক্রান্ত ২৩ লাখ ৭৭ হাজার ৩৯ জন। মোট মৃত্যু ৬৯ হাজার ১২০ জনের এবং সুস্থ হয়েছেন ১৮ লাখ ৬৩ হাজার ৪০৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৮ হাজার ২৩০ জন এবং মৃত্যু ৩৭৪ জনের।

মেক্সিকোতে মোট আক্রান্ত ২৩ লাখ ২৩ হাজার ৪৩০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৯১১ জন। মোট মৃত্যু ২ লাখ ১৪ হাজার ৫০৪ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৪০৯ জনের। এবং সুস্থ হয়েছেন ১৮ লাখ ৪৫ হাজার ৮ জন।

ইউক্রেনে মোট আক্রান্ত ২০ লাখ ১৭ হাজার ৩৪১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ৭১১ জন। মোট মৃত্যু ৪২ হাজার ৯২ জনের। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৯২ জনের এবং সুস্থ হয়েছেন ১৫ লাখ ৬৫ হাজার ৯৫৪ জন।

পেরুতে মোট আক্রান্ত ১৭ লাখ ৫৪ হাজার ১৫০ জন। মোট মৃত্যু ৫৯ হাজার ৪৪০ জন। আর সুস্থ হয়েছেন ১৬ লাখ ৭৯ হাজার ৯৯ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৪৯৫ জন এবং মৃত্যু ৪২৮ জনের।

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ১৬ লাখ ৩৬ হাজার ৭৯২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৫৪৪ জন। মোট মৃত্যু ৪৪ হাজার ৫০০ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ১৫৪ জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৪ লাখ ৯২ হাজার ৩২২ জন।

চেচনিয়ায় মোট আক্রান্ত ১৬ লাখ ১৮ হাজার ৬৮ জন। মোট মৃত্যু ২৮ হাজার ৯২০ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৫৮৭ জন, মৃত্যু ২২ জনের।সুস্থ হয়েছেন ১৫ লাখ ২৪ হাজার ৪১ জন।

দক্ষিণ আফ্রিকায় মোট আক্রান্ত ১৫ লাখ ৭৪ হাজার ৩৭০ জন। মোট মারা গেছেন ৫৪ হাজার ১২৫ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৩৮৫ জন, মৃত্যু ৫৯ জনের। সুস্থ হয়েছেন ১৫ লাখ ৩৬০ জন।

এদিকে করোনা আক্রান্তের ৩৩ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৭ লাখ ৪২ হাজার ৪০০ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ১০ হাজার ৯৫২ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৬ লাখ ৫৩ হাজার ১৫১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৬৯৭ জন, মৃত্যু ৮৩ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন