English

36 C
Dhaka
শনিবার, এপ্রিল ২০, ২০২৪
- Advertisement -

এখন পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৫ কোটি ২ লাখ ২৮ হাজার ৭২০ জন

- Advertisements -

প্রতিবেশী দেশ ভারতে করোনা পরিস্থিতি সত্যি সত্যি উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩ লাখ ৭৯ হাজার ৪৫৯ জন, মৃত্যু ৩ হাজার ৬৪৭ জনের।

আজ বৃহস্পতিবার (২৯ এপ্রিল) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৫ কোটি ২ লাখ ২৮ হাজার ৭২০ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৮ লাখ ৯৬ হাজার ১৭৫ জন। নতুন করে প্রাণ গেছে ১৫ হাজার ১৬৭ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ৩১ লাখ ৬৪ হাজার জন মানুষ বা আক্রান্তের ২%।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১২ কোটি ৭৭ লাখ ৬৩ হাজার ৩৮৯ জন বা আক্রান্তের ৯৮%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৭ লাখ ৭৯ হাজার ১৬১ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ৯১ লাখ ৯০ হাজার ৫৪৬ জন বা ৯৯.৪% এবং গুরুতর অসুস্থ ১ লাখ ১০ হাজার ৭৮৫ জন বা আক্রান্তের ০.৬%।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৩ কোটি ২৯ লাখ ৮৩ হাজার ৬৯৫ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৫৬ হাজার ৬০৪ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৫ লাখ ৮৮ হাজার ৩৩৭ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৯৫৪ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২ কোটি ৫৫ লাখ ৮৪ হাজার ৭৪৭ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে।

আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশী দেশ ভারত। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩ লাখ ৭৯ হাজার ৪৫৯ জন, মৃত্যু ৩ হাজার ৬৪৭ জনের। মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ৮৩ লাখ ৬৮ হাজার ৯৬ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ২ লাখ ৪ হাজার ৮১২ জনের। ভারতে সুস্থ হয়েছেন ১ কোটি ৫০ লাখ ৭৮ হাজার ২৭৬ জন।

ব্রাজিল আক্রান্তে ৩য় অবস্থানে। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৪৫ লাখ ২৩ হাজার ৮০৭ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৭৭ হাজার ২৬৬ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ৩ লাখ ৯৮ হাজার ৩৪৩ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৩ হাজার ১৯ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ১ কোটি ৩০ লাখ ৯১ হাজার ৭১৪ জন সুস্থ হয়েছেন।

ফ্রান্সে মোট আক্রান্ত ৫৫ লাখ ৬৫ হাজার ৮৫২ জন। মারা গেছেন ১ লাখ ৩ হাজার ৯১৮ জন এবং সুস্থ হয়েছেন ৪৪ লাখ ৭০ হাজার ৫৯০ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩১ হাজার ৫৩৯ জন এবং মৃত্যু ৩১৫ জনের।

রাশিয়া আক্রান্তে পঞ্চম অবস্থানে। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৭ লাখ ৮৭ হাজার ২৭৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৮৪৮ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ৯ হাজার ৩৬৭ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৮৭ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৪৪ লাখ ১১ হাজার ৯৮ জন।

তুরস্কে মোট আক্রান্ত ৪৭ লাখ ৫১ হাজার ২৬ জন। মোট মৃত্যু ৩৯ হাজার ৩৯৮ জনের এবং সুস্থ হয়েছেন ৪২ লাখ ১২ হাজার ৪৬৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪০ হাজার ৪৪৪ জন এবং মৃত্যু ৩৪১ জনের।

যুক্তরাজ্য এর পরের অবস্থানে। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৪ লাখ ১১ হাজার ৭৯৭ জন। মারা গেছেন ১ লাখ ২৭ হাজার ৪৮০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ১৬৬ জন এবং মৃত্যু ২৯ জনের। সুস্থ হয়েছেন ৪২ লাখ ৬ হাজার ৩২৭ জন।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৩৯ লাখ ৯৪ হাজার ৮৯৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৩ হাজার ৩৮৫ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ২০ হাজার ২৫৬ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৪৪ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৩৪ লাখ ৩১ হাজার ৮৬৭ জন।

স্পেনে আক্রান্ত ৩৫ লাখ ৪ হাজার ৭৯৯ জন। মোট মৃত্যু ৭৭ হাজার ৯৪৩ জনের আর সেরে উঠেছে ৩১ লাখ ৯২ হাজার ৯৭০ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৬৬৫ জন, মৃত্যু ৮৮ জনের।

জার্মানিতে মোট আক্রান্ত ৩৩ লাখ ৫১ হাজার ৪৭৪ জন। মোট মৃত্যু ৮৩ হাজার ১৮ জনের এবং সুস্থ হয়েছেন ২৯ লাখ ৫৪ হাজার জন । গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৪ হাজার ৬৯৬ জন, মৃত্যু ৩২০ জনের।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ২৯ লাখ ২৮ হাজার ৮৯০ জন। মারা গেছেন ৬২ হাজার ৯৪৭ জন এবং সুস্থ হয়েছেন ২৫ লাখ ৮২ হাজার ১৬৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৩ হাজার ৭১৮ জন এবং মৃত্যু ৩৪৮ জনের।

কলোম্বিয়ায় মোট আক্রান্ত ২৮ লাখ ২৪ হাজার ৬২৬ জন। মারা গেছেন ৭২ হাজার ৭২৫ জন এবং সুস্থ হয়েছেন ২৬ লাখ ৩২ হাজার ৬৯৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৯ হাজার ৭৪৫ জন। মৃত্যু ৪৯০ জনের।

পোল্যান্ডে মোট আক্রান্তের সংখ্যা ২৭ লাখ ৭৬ হাজার ৯২৭ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৬৬ হাজার ৫৩৩ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২৪ লাখ ৭৩ হাজার ৯৭৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৮৯৫ জন এবং মৃত্যু ৬৩৬ জনের।

ইরানে মোট আক্রান্ত ২৪ লাখ ৫৯ হাজার ৯০৬ জন। মোট মৃত্যু ৭০ হাজার ৯৬৬ জনের এবং সুস্থ হয়েছেন ১৯ লাখ ২৩ হাজার ৮১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২১ হাজার ৭১৩ জন এবং মৃত্যু ৪৩৪ জনের।

মেক্সিকোতে মোট আক্রান্ত ২৩ লাখ ৩৩ হাজার ১২৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৫৯২ জন। মোট মৃত্যু ২ লাখ ১৫ হাজার ৫৪৭ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৪৩৪ জনের। এবং সুস্থ হয়েছেন ১৮ লাখ ৫৬ হাজার ৫৪৩ জন।

ইউক্রেনে মোট আক্রান্ত ২০ লাখ ৪৭ হাজার ৮৩৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ৫৯০ জন। মোট মৃত্যু ৪৩ হাজার ৩৯১ জনের। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৪৪১ জনের এবং সুস্থ হয়েছেন ১৬ লাখ ১৬ হাজার ৮৯১ জন।

পেরুতে মোট আক্রান্ত ১৭ লাখ ৮৩ হাজার ৩৩৯ জন। মোট মৃত্যু ৬০ হাজার ৭৪২ জন। আর সুস্থ হয়েছেন ১৬ লাখ ৮৮ হাজার ৯১ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ২৭৭ জন এবং মৃত্যু ৩২৬ জনের।

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ১৬ লাখ ৫৭ হাজার ৩৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ২৪১ জন। মোট মৃত্যু ৪৫ হাজার ১১৬ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ১৭৭ জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ১১ হাজার ৪১৭ জন।

চেচনিয়ায় মোট আক্রান্ত ১৬ লাখ ২৬ হাজার ৩৩ জন। মোট মৃত্যু ২৯ হাজার ১৪১ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ২২৯ জন, মৃত্যু ২২ জনের।সুস্থ হয়েছেন ১৫ লাখ ৪২ হাজার ২৪৪ জন।

দক্ষিণ আফ্রিকায় মোট আক্রান্ত ১৫ লাখ ৭৮ হাজার ৪৫০ জন। মোট মারা গেছেন ৫৪ হাজার ২৮৫ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ২৫০ জন, মৃত্যু ৪৮ জনের। সুস্থ হয়েছেন ১৫ লাখ ৩ হাজার ৬১১ জন।

এদিকে করোনা আক্রান্তের ৩৩ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৭ লাখ ৫৪ হাজার ৬১৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ১১ হাজার ৩০৫ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৬ লাখ ৭২ হাজার ৩১৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৯৫৫ জন, মৃত্যু ৭৭ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন