English

24 C
Dhaka
শুক্রবার, জানুয়ারি ২১, ২০২২

এখন পর্যন্ত বিশ্বে করোনায় সুস্থ হয়ে উঠেছেন ১২ কোটি ৯২ লাখ ৯৩ হাজার ৩২৯ জন

- Advertisement -spot_img

প্রতিবেশী দেশ ভারতে সর্বোচ্চ আক্রান্ত ঘটেছে। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪ লাখ ২ হাজার ১১০ জন, মৃত্যু ৩ হাজার ৫২২ জনের।।যা সত্যি সত্যি বিশ্বে উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে।

বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী আজ শনিবার (১ মে ) বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৫ কোটি ২০ লাখ ২৫ হাজার ২৮০ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৮ লাখ ৮৩ হাজার ৬১২ জন। নতুন করে প্রাণ গেছে ১৪ হাজার ৪৬৩ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ৩১ লাখ ৯৩ হাজার ৯৩৭ জন মানুষ বা আক্রান্তের ২%।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১২ কোটি ৯২ লাখ ৯৩ হাজার ৩২৯ জন বা আক্রান্তের ৯৮%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৭ লাখ ৪৩ হাজার ৭৫৮ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ৯৪ লাখ ২৬ হাজার ৫৪২ জন বা ৯৯.৪% এবং গুরুতর অসুস্থ ১ লাখ ১১ হাজার ৪৭২ জন বা আক্রান্তের ০.৬%।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৩ কোটি ৩১ লাখ ৩ হাজার ৯৭৪ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৫৯ হাজার ৯০৬ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৫ লাখ ৯০ হাজার ৫৫ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৭৮৪ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২ কোটি ৫৭ লাখ ১০ হাজার ১৪২ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে।

প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪ লাখ ২ হাজার ১১০ জন, মৃত্যু ৩ হাজার ৫২২ জনের। মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ৯১ লাখ ৫৭ হাজার ৯৪ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ২ লাখ ১১ হাজার ৮৩৫ জনের। ভারতে সুস্থ হয়েছেন ১ কোটি ৫৬ লাখ ৭৩ হাজার ৩ জন।

ব্রাজিল আক্রান্তে ৩য় অবস্থানে। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৪৬ লাখ ৬৫ হাজার ৯৬২ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৭৩ হাজার ৭৬ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ৪ লাখ ৪ হাজার ২৮৭ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ২ হাজার ৮৭০ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ১ কোটি ৩১ লাখ ৯৪ হাজার ৫৩৮ জন সুস্থ হয়েছেন।

ফ্রান্সে মোট আক্রান্ত ৫৬ লাখ ১৬ হাজার ৬৮৯ জন। মারা গেছেন ১ লাখ ৪ হাজার ৫১৪ জন এবং সুস্থ হয়েছেন ৪৫ লাখ ৪০ হাজার ১৮৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৪ হাজার ২৯৯ জন এবং মৃত্যু ২৭৬ জনের।

তুরস্কে মোট আক্রান্ত ৪৮ লাখ ২০ হাজার ৫৯১ জন। মোট মৃত্যু ৪০ হাজার ১৩১ জনের এবং সুস্থ হয়েছেন ৪৩ লাখ ২৩ হাজার ৮৯৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩১ হাজার ৮৯১ জন এবং মৃত্যু ৩৯৪ জনের।

রাশিয়া আক্রান্তে পঞ্চম অবস্থানে। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৮ লাখ ৫ হাজার ২৮৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৭৩১ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ১০ হাজার ১২৮ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৯৭ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৪৪ লাখ ২৭ হাজার ৯৪৬ জন।

যুক্তরাজ্য এর পরের অবস্থানে। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৪ লাখ ১৬ হাজার ৬২৩ জন। মারা গেছেন ১ লাখ ২৭ হাজার ৫১৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৩৮১ জন এবং মৃত্যু ১৫ জনের। সুস্থ হয়েছেন ৪২ লাখ ১৪ হাজার ৭৯১ জন।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৪০ লাখ ২২ হাজার ৬৫৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৩ হাজার ৪৪৬ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ২০ হাজার ৮০৭ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ২৬৩ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৩৪ লাখ ৬৫ হাজার ৬৭৬ জন।

স্পেনে আক্রান্ত ৩৫ লাখ ২৪ হাজার ৭৭ জন। মোট মৃত্যু ৭৮ হাজার ২১৬ জনের আর সেরে উঠেছে ৩২ লাখ ৬ হাজার ২৭৩ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ১৩৫ জন, মৃত্যু ১৩৬ জনের।

জার্মানিতে মোট আক্রান্ত ৩৩ লাখ ৯২ হাজার ২৩২ জন। মোট মৃত্যু ৮৩ হাজার ৫৪২ জনের এবং সুস্থ হয়েছেন ২৯ লাখ ৯৫ হাজার ২০০ জন । গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ৮৪৫ জন, মৃত্যু ২০৪ জনের।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ২৯ লাখ ৭৭ হাজার ৩৬৩ জন। মারা গেছেন ৬৩ হাজার ৮৬৫ জন এবং সুস্থ হয়েছেন ২৬ লাখ ৩৪ হাজার ৩০৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২২ হাজার ৪২০ জন এবং মৃত্যু ৩৫৭ জনের।

কলোম্বিয়ায় মোট আক্রান্ত ২৮ লাখ ৫৯ হাজার ৭২৪ জন। মারা গেছেন ৭৩ হাজার ৭২০ জন এবং সুস্থ হয়েছেন ২৬ লাখ ৬৯ হাজার ৩০৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৭ হাজার ৭৯০ জন। মৃত্যু ৪৯০ জনের।

পোল্যান্ডে মোট আক্রান্তের সংখ্যা ২৭ লাখ ৯২ হাজার ১৪২ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৬৭ হাজার ৫০২ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২৪ লাখ ৯৬ হাজার ৮১০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৭৯৬ জন এবং মৃত্যু ৪২৯ জনের।

ইরানে মোট আক্রান্ত ২৪ লাখ ৯৯ হাজার ৭৭ জন। মোট মৃত্যু ৭১ হাজার ৭৫৮ জনের এবং সুস্থ হয়েছেন ১৯ লাখ ৫৪ হাজার ৩২১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৯ হাজার ২৭২ জন এবং মৃত্যু ৪০৭ জনের।

মেক্সিকোতে মোট আক্রান্ত ২৩ লাখ ৪০ হাজার ৯৩৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৯৯০ জন। মোট মৃত্যু ২ লাখ ১৬ হাজার ৪৪৭ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৫২৯ জনের। এবং সুস্থ হয়েছেন ১৮ লাখ ৬১ হাজার ৮৬১ জন।

ইউক্রেনে মোট আক্রান্ত ২০ লাখ ৬৯ হাজার ৫৩৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ৭২ জন। মোট মৃত্যু ৪৪ হাজার ৮৫ জনের। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩০৭ জনের এবং সুস্থ হয়েছেন ১৬ লাখ ৫৫ হাজার ৫২৫ জন।

পেরুতে মোট আক্রান্ত ১৭ লাখ ৯৯ হাজার ৪৪৫ জন। মোট মৃত্যু ৬১ হাজার ৪৭৭ জন। আর সুস্থ হয়েছেন ১৬ লাখ ৮৮ হাজার ৯১ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৪৪৭ জন এবং মৃত্যু ৩৭৬ জনের।

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ১৬ লাখ ৬৮ হাজার ৩৬৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৫০০ জন। মোট মৃত্যু ৪৫ হাজার ৫২১ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ১৮৭ জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ২২ হাজার ৬৩৪ জন।

চেচনিয়ায় মোট আক্রান্ত ১৬ লাখ ৩০ হাজার ৭৫৮ জন। মোট মৃত্যু ২৯ হাজার ২৬৭ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ২১৬ জন, মৃত্যু ১৪ জনের।সুস্থ হয়েছেন ১৫ লাখ ৪৯ হাজার ৪৩৯ জন।

দক্ষিণ আফ্রিকায় মোট আক্রান্ত ১৫ লাখ ৮১ হাজার ২১০ জন। মোট মারা গেছেন ৫৪ হাজার ৩৫০ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৬৭৪ জন, মৃত্যু ১৯ জনের। সুস্থ হয়েছেন ১৫ লাখ ৫ হাজার ৬২০ জন।

এদিকে করোনা আক্রান্তের ৩৩ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৭ লাখ ৫৯ হাজার ১৩২ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ১১ হাজার ৪৫০ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৬ লাখ ৪১ হাজার ৪২৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ১৭৭ জন, মৃত্যু ৫৭ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
সর্বশেষ
- Advertisement -spot_img
এ বিভাগে আরো দেখুন