English

29 C
Dhaka
বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪
- Advertisement -

শ্রমিকরাই অর্থনীতিকে শক্তিশালী করেছে: পলক

- Advertisements -

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, যুগে যুগে শ্রমিকরাই আমাদের অর্থনীতিকে শক্তিশালী করেছেন। তাই বাংলাদেশসহ বিশ্বের যে মজবুত অর্থনীতি- তার জন্য শ্রদ্ধা পাবার অধিকার রাখেন সকল শ্রমিক।

শনিবার বিকেলে সিংড়া উপজেলা পরিষদ হলরুমে ‘মহান মে দিবস উপলক্ষ্যে’ আলোচনা সভা ও শ্রমিকদের মধ্য পৌরসভা কর্তৃক প্রধানমন্ত্রীর উপহার বিতরণ পূর্বক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ভার্চুয়ালি যুক্ত হয়ে এসব কথা বলেন তিনি।

জুনাইদ আহমেদ পলক বলেন, জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শ্রমিকদের সম্মান করতেন, ভালোবাসতেন এবং শ্রমিকদের সম্মান দিয়ে কথা বলার নির্দেশনা দিয়েছিলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারও বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে শ্রমজীবী মানুষের ভাগ্য পরিবর্তন এবং দুঃখ-দুর্দশা লাঘবে কাজ করছে। ইতোমধ্যেই পাস করেছে শ্রম আইন। শ্রমিকদের সর্বনিম্ন মজুরি ১৬শ’ টাকা থেকে বাড়িয়ে সাড়ে ৫ হাজার টাকা করা হয়েছে।

দেশের অর্থনীতিতে শ্রমিকদের অবদান স্মরণ করে পলক আরও বলেন, সারাদেশে বর্তমানে প্রায় সাড়ে তিন কোটি কৃষি শ্রমিক উৎপাদনে রয়েছে। গার্মেন্টস শিল্পে ৪০ লাখ শ্রমিক কাজ করছে। এক কোটি শ্রমিক বিদেশে অর্থনীতিকে শক্তিশালী করছে। এভাবেই শ্রমিকরা অর্থনীতিকে শক্তিশালী করতে নিরলসভাবে কাজ করছে।

উপজেলা নির্বাহী অফিসার এমএম সামিরুল ইসলামের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ওহিদুর রহমান শেখ, সিংড়া পৌর মেয়র জান্নাতুল ফেরদৌস, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কামরুল হাসান কামরান, উপজেলা শ্রমিক লীগের সভাপতি জাহাঙ্গীর আলম, সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম স্বপন, উপজেলা ডায়াবেটিকস সমিতির সাধারণ সম্পাদক মাওলানা রুহুল আমিনসহ শ্রমিক নেতৃবৃন্দ।

আলোচনা শেষে ৪০০ শ্রমিককে ৫০০ টাকা করে প্রদান করা হয়।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন