ব্রেকিং নিউজ

আপডেট ৫৮ সেকেন্ড

ঢাকা শুক্রবার, ৭ মে, ২০২১, ২৪ বৈশাখ, ১৪২৮, গ্রীষ্মকাল, ২৪ রমজান, ১৪৪২

বিজ্ঞাপন

ন্যু ক্যাম্পেই থাকছেন লিওনেল মেসি, উল্টো নেইমারকেও চায় বার্সা!

স্পোর্টস ডেস্ক

নিরাপদ নিউজ

হুয়ান লাপোর্তা বার্সেলোনার সভাপতি হিসেবে দ্বিতীয়বার নির্বাচিত হয়ে আসার পরই ধারনা করা হয়েছিল, লিওনেল মেসিকে হয়তো আর ছাড়বে না বার্সা। লাপোর্তা নিজেও ঘোষণা দিয়েছেন, তাদের প্রথম কাজ হলো মেসিকে ধরে রাখা। যদিও এখনও পর্যন্ত মেসি নিজেও এ নিয়ে কোনো কথা আর বলছেন না, কিংবা নতুন কোনো চুক্তিও করছেন না।

বিজ্ঞাপন

জুনের ৩০ তারিখ বার্সার সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হয়ে যাবে। এরমধ্যে নতুন চুক্তি না হলে মেসি হয়ে যাবেন ফ্রি, স্বাধীন। যে কোনো ক্লাবেই তিনি যেতে পারবেন। চাইলে বার্সায়ও থাকতে পারবেন। যে কারণে ইউরোপের নামি-দামি ক্লাবগুলো ওঁতপেতে আছে মেসিকে কেনার জন্য।

এরই মধ্যে লিওনেল মেসিকে কিনতে নতুন করে আনুষ্ঠানিক প্রস্তাব পাঠিয়েছে নেইমারের ক্লাব প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। তাদের দাবি, মেসিকে যে প্রস্তাব দিয়েছে, তার আশপাশেও কেউ যেতে পারবে না। এমনকি বার্সাও না। সুতরাং পিএসজির বিশ্বাস, তারা মেসিকে কিনতে পারবেন।

কিন্তু বাস্তবতা হলো, মেসি সম্ভবত বার্সা ছাড়ছেন না। তিনি থেকে যাচ্ছেন ন্যু ক্যাম্পেই। শুধু তাই নয়, মেসিকে ধরে রাখার পাশাপাশি বার্সা কর্মকর্তারা নেইমারকে ফিরে পাওয়ার জন্য এরই মধ্যে পিএসজির সঙ্গে যোগাযোগ শুরু করে দিয়েছে।

স্প্যানিশ পত্রিকা মার্কা রিপোর্ট করেছে, পিএসজিতে যোগ দেয়ার চেয়ে মেসি বার্সাতেই থাকাকে পছন্দ করছেন বেশি। মূলতঃ দুটি বিষয় মেসিকে বার্সায় থেকে যাওয়ার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা রাখছে। একটি হচ্ছে কোপা ডেল রে শিরোপা জয় এবং অন্যটি হলো ক্লাব সভাপতি হুয়ান লাপোর্তার ভবিষ্যৎ পরিকল্পনা।

ফ্রান্সের প্রভাবশালী পত্রিকা এল ইকুইপে রিপোর্ট করেছে, পিএসজির শক্তিশালী প্রচেষ্টা সত্ত্বেও মেসি সম্ভবত বার্সাতেই থেকে যাওয়ার সিদ্ধান্ত নিচ্ছেন। কারণ, কাপ শিরোপা জয় এবং একই সঙ্গে মেসি বিশ্বাস করছেন, নতুন যে প্রজন্ম বার্সায় এসেছে, এদের নিয়ে অনেক দূর যাওয়া সম্ভব।

এই তরুণরা হলেন পেদ্রি, ফ্রাঙ্কি ডি জং, আনসু ফাতি, রোনাল্ড আরাউজো এবং অস্কার মিঙ্গুয়েজা। একই সঙ্গে হুয়ান লাপোর্তা এই মৌসুমে জোর প্রচেষ্টা চালাচ্ছেন আরলিং হালান্ড এবং নেইমারকে দলভূক্ত করতে।

কয়েকদিন আগেই মেসি এবং তার বাবা হোর্হে মেসির সঙ্গে, যিনি আবার মেসির এজেন্টও বটে, দেখা করেছেন ক্লাব প্রেসিডেন্ট হুয়ান লাপোর্তা। সেই সাক্ষাতে মেসিকে বার্সায় ধরে রাখার ব্যাপারে শক্তিশালী মত প্রকাশ করেছেন তিনি।

ঘটনা যেদিকেই যাক, মৌসুম শেষ না হওয়া পর্যন্ত মেসি নিজেও কোনো কিছু বলছেন না আর। পুরোপুরি মুখ বন্ধ রেখেছেন। মৌসুম শেষ হওয়ার পরই বোঝা যাবে আসলে গতি-প্রকৃতি কোথায় যায়।

এদিকে মার্কা.কম আরেকটি নিউজ প্রকাশ করেছে। যেখানে দাবি করা হয়েছে, নেইমারকে ন্যু ক্যাম্পে ফিরিয়ে আনতে পিএসজি কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ শুরু করেছে বার্সা কর্মকর্তারা। বার্সার বর্তমান কমিটির ইচ্ছা, ন্যু ক্যাম্পে আবারও যেভাবেই হোক মেসি-নেইমার জুটি তৈরি করতে। যে কারণে, পিএসজির সঙ্গে যোগাযোগ শুরু করেছে তারা।

নেইমার নিজে যেহেতু মেসির সঙ্গে পূনরায় খেলার ব্যাপারে কখনোই রাখ-ঢাক করেন না, সে কারণে বার্সা সভাপতি হুয়ান লাপোর্তা আগামী মৌসুমের শুরু থেকেই চান নেইমার মেসির সঙ্গী হোক।

তবে স্প্যানিশ মিডিয়া আরএসি-১ জানাচ্ছে, বার্সা কর্মকর্তাদেরকে নাকি পিএসজি জানিয়ে দিয়েছে, নেইমার নট ফর সেল। তবে বার্সা কিন্তু আশা ছেড়ে দিচ্ছে না।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x