English

28 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
- Advertisement -

মেক্সিকোয় মেট্রোরেল লাইন ধসে ২৩ জন নিহত

- Advertisements -

মেক্সিকোর রাজধানীতে ট্রেনসহ এলিভেটেড মেট্রোরেল লাইন ধসে অন্তত ২৩ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন অর্ধশতাধিক মানুষ। স্থানীয় সময় সোমবার রাতে এই দুর্ঘটনা ঘটে।

মেক্সিকো সিটির দক্ষিণ–পূর্বে অলিভোস স্টেশনের কাছে ১২ নম্বর মেট্রোরেল লাইনের ওভারপাসের গার্ডার ধসে পড়ে। ছবিতে দেখা গেছে, ওভারপাস থেকে মেট্রোরেলের দুটি বগি ঝুলে রয়েছে।

মেক্সিকো সিটির মেয়র ক্লদিয়া শেইনবাউম হতাহতের তথ্য নিশ্চিত করে বলেন, নিহত ব্যক্তিদের মধ্যে শিশুরাও রয়েছে। আহত অবস্থায় প্রায় ৬৫ জনকে বিভিন্ন হাসপাতালে নেওয়া হয়েছে। ১৯৬৯ সালে মেক্সিকো সিটিতে মেট্রোরেল চালু হওয়ার পর এটাই সবচেয়ে ভয়াবহ দুর্ঘটনা।

স্বজনেরা মেট্রোরেলে থাকতে পারেন, এ আশঙ্কা থেকে দুর্ঘটনাস্থলে বহু মানুষ জড়ো হয়েছেন। দুর্ঘটনার পরপরই উদ্ধারকর্মীরা কাজ শুরু করেন। তবে ধ্বংসস্তূপ নড়বড়ে থাকায় তাঁদের উদ্ধারকাজ স্থগিত করা হয়। পরে ক্রেন এনে উদ্ধার অভিযান চালু করা হয়।

একজন প্রত্যক্ষদর্শী জানান, তিনি ট্রেনসহ মেট্রোরেল লাইনের কাঠামো ভেঙে পড়তে দেখেন। চারদিক ধুলোয় আচ্ছন্ন হয়ে পড়ে। ধুলো পরিষ্কার হলে তিনিসহ অন্যরা উদ্ধারের জন্য দৌড়ে এগিয়ে যান। কিন্তু সেখানে গিয়ে তিনি কারও কোনো চিৎকার শুনতে পাচ্ছিলেন না। ঘটনার আকস্মিকতায় সবাই হতবাক হয়ে গিয়েছিলেন বলে মনে করছেন তিনি।

হোসে মার্টিনেজ নামের এক ব্যক্তি জানান, এই ট্রেনে তাঁরও থাকার কথা ছিল। কিন্তু কাজে আটকে যাওয়ায় তাঁর ১৫ মিনিট দেরি হয়। এই বিলম্বই তাঁর ভাগ্য সুপ্রসন্ন করেছে।

ইফরাইন হুয়ারেজ নামের এক নারী নিজের পুত্রবধূর বরাত দিয়ে বলেন, তাঁর ছেলে ও পুত্রবধূ এই ধ্বংসস্তূপের মধ্যে ছিল। পুত্রবধূ জানিয়েছেন, মেট্রোরেলের লাইন ধসে তাঁদের ওপর পড়ে। এক ব্যক্তি জানান, সস্ত্রীক তাঁর ভাই ওই ট্রেনে ছিলেন। ভাইয়ের স্ত্রীকে ধ্বংসস্তূপ থেকে বের করা সম্ভব হলেও তিনি ভাইয়ের অবস্থা সম্পর্কে কিছু জানেন না। মেট্রোরেল লাইনের নিচ দিয়ে যাওয়ার সময় একটি গাড়ির ওপর এই ধস হয়। তবে গাড়িতে থাকা এক ব্যক্তি বেরিয়ে আসতে সক্ষম হন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন