English

30 C
Dhaka
শনিবার, এপ্রিল ২০, ২০২৪
- Advertisement -

বিশ্বে করোনায় সুস্থ হয়ে উঠেছেন ১৩ কোটি ৪০ লাখ ৬৯ হাজার ৬৩ জন বা আক্রান্তের ৯৮%

- Advertisements -

প্রতিবেশী দেশ ভারতে করোনার দ্বিতীয় ঢেউ পিক লেভেলের দিকে যাচ্ছে বলেই প্রতীয়মান। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪ লাখ ১৪ হাজার ৪৩৩ জন, মৃত্যু ৩ হাজার ৯২০ জনের। এটা ২৪ ঘন্টায় বিশ্বে সর্বোচ্চ।

আজ শুক্রবার (৭ মে ) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৫ কোটি ৬৬ লাখ ৯৬ হাজার ৮৩৩ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৮ লাখ ৬৬ হাজার ১১৭ জন। নতুন করে প্রাণ গেছে ১৪ হাজার ২০৯ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ৩২ লাখ ৬৯ হাজার ৬৬১ জন মানুষ বা আক্রান্তের ২%।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১৩ কোটি ৪০ লাখ ৬৯ হাজার ৬৩ জন বা আক্রান্তের ৯৮%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৭ লাখ ৮৮ হাজার ৬৮১ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ৯২ লাখ ৪৮ হাজার ৭৮৪ জন বা আক্রান্তের ৯৯.৪% এবং গুরুতর অসুস্থ ১ লাখ ৯ হাজার ৩২৫ জন বা আক্রান্তের ০.৬%।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৩ কোটি ৩৩ লাখ ৬৯ হাজার ১৯২ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪৭ হাজার ৮১৯ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৫ লাখ ৯৪ হাজার ৬ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৮৬০ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২ কোটি ৬১ লাখ ৫ হাজার ৪১১ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে।

প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪ লাখ ১৪ হাজার ৪৩৩ জন, মৃত্যু ৩ হাজার ৯২০ জনের। মোট আক্রান্তের সংখ্যা ২ কোটি ১৪ লাখ ৮৫ হাজার ২৮৫ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ২ লাখ ৩৪ হাজার ৭১ জনের। ভারতে সুস্থ হয়েছেন ১ কোটি ৭৫ লাখ ৯৭ হাজার ৪১০ জন।

ব্রাজিল আক্রান্তে ৩য় অবস্থানে। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৫০ লাখ ৯ হাজার ২৩ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৭২ হাজার ৫৫৯ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ৪ লাখ ১৭ হাজার ১৭৬ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ২ হাজার ৫৭১ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ১ কোটি ৩৫ লাখ ৯১ হাজার ৩৩৫ জন সুস্থ হয়েছেন।

ফ্রান্সে মোট আক্রান্ত ৫৭ লাখ ২৮ হাজার ৯০ জন। মারা গেছেন ১ লাখ ৫ হাজার ৮৫০ জন এবং সুস্থ হয়েছেন ৪৭ লাখ ৮৬ হাজার ৯৭৩ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২১ হাজার ৭১২ জন এবং মৃত্যু ২১৯ জনের।

তুরস্কে মোট আক্রান্ত ৪৯ লাখ ৭৭ হাজার ৯৮২ জন। মোট মৃত্যু ৪২ হাজার ১৮৭ জনের এবং সুস্থ হয়েছেন ৪৬ লাখ ২৬ হাজার ৭৯৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২২ হাজার ৩৮৮ জন এবং মৃত্যু ৩০৪ জনের।

রাশিয়া আক্রান্তে পঞ্চম অবস্থানে। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৮ লাখ ৫৫ হাজার ১২৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৬৩৯ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ১২ হাজার ২৪৬ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৫১ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৪৪ লাখ ৭২ হাজার ৩৩৮ জন।

যুক্তরাজ্য এর পরের অবস্থানে। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৪ লাখ ২৮ হাজার ৫৫৩ জন। মারা গেছেন ১ লাখ ২৭ হাজার ৫৮৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৬১৩ জন এবং মৃত্যু ১৩ জনের। সুস্থ হয়েছেন ৪২ লাখ ৪০ হাজার ৪৭৫ জন।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৪০ লাখ ৮২ হাজার ১৯৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ৮০৭ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ২২ হাজার ২৬৩ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ২৫৮ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৩৫ লাখ ৫৭ হাজার ১৩৩ জন।

স্পেনে আক্রান্ত ৩৫ লাখ ৫৯ হাজার ২২২ জন। মোট মৃত্যু ৭৮ হাজার ৭২৬ জনের আর সেরে উঠেছে ৩২ লাখ ৩৯ হাজার ৩৮২ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৯৬০ জন এবং মৃত্যু ১৬০ জনের।

জার্মানিতে মোট আক্রান্ত ৩৪ লাখ ৮৬ হাজার ৪৬২ জন। মোট মৃত্যু ৮৪ হাজার ৮১১ জনের এবং সুস্থ হয়েছেন ৩১ লাখ ৭ হাজার ৩০০ জন । গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৭ হাজার ১৪ জন, মৃত্যু ২১৮ জনের।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৩০ লাখ ৯৫ হাজার ৫৮২ জন। মারা গেছেন ৬৫ হাজার ২৬৩ জন এবং সুস্থ হয়েছেন ২৭ লাখ ৫৭ হাজার ২৩০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৪ হাজার ৮৬ জন এবং মৃত্যু ৩৯৮ জনের।

কলোম্বিয়ায় মোট আক্রান্ত ২৯ লাখ ৫১ হাজার ১০১ জন। মারা গেছেন ৭৬ হাজার ৪১৪ জন এবং সুস্থ হয়েছেন ২৭ লাখ ৭৩ হাজার ২২০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৬ হাজার ৪৯০ জন। মৃত্যু ৩৯৯ জনের।

পোল্যান্ডে মোট আক্রান্তের সংখ্যা ২৮ লাখ ১৮ হাজার ৩৭৮ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৬৮ হাজার ৯৯৩ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২৫ লাখ ৪৬ হাজার ৭৫১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৪৩১ জন এবং মৃত্যু ৫১০ জনের।

ইরানে মোট আক্রান্ত ২৬ লাখ ১০ হাজার ১৮ জন। মোট মৃত্যু ৭৩ হাজার ৯০৬ জনের এবং সুস্থ হয়েছেন ২০ লাখ ৫৭ হাজার ৬৯২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৮ হাজার ৪০৯ জন এবং মৃত্যু ৩৩৮ জনের।

মেক্সিকোতে মোট আক্রান্ত ২৩ লাখ ৫৫ হাজার ৯৮৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ২১ জন। মোট মৃত্যু ২ লাখ ১৮ হাজার ৭ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ২৬৭ জনের। এবং সুস্থ হয়েছেন ১৮ লাখ ৭৭ হাজার ৩৪৭ জন।

ইউক্রেনে মোট আক্রান্ত ২০ লাখ ৯৭ হাজার ২৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৩৮ জন। মোট মৃত্যু ৪৫ হাজার ৪৫১ জনের। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৭৪ জনের এবং সুস্থ হয়েছেন ১৭ লাখ ১১ হাজার ৭০৯ জন।

পেরুতে মোট আক্রান্ত ১৮ লাখ ৩২ হাজার ৬৭১ জন। মোট মৃত্যু ৬৩ হাজার ২২৩ জন। আর সুস্থ হয়েছেন ১৭ লাখ ২০ হাজার ৬৬৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ২১৪ জন এবং মৃত্যু ২৪৭ জনের।

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ১৬ লাখ ৯৭ হাজার ৩০৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৬৪৭ জন। মোট মৃত্যু ৪৬ হাজার ৪৯৬ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ১৪৭ জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৫২ হাজার ৫৩২ জন।

চেচনিয়ায় মোট আক্রান্ত ১৬ লাখ ৪১ হাজার ১২০ জন। মোট মৃত্যু ২৯ হাজার ৫২১ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৮৫৭ জন, মৃত্যু ১৭ জনের।সুস্থ হয়েছেন ১৫ লাখ ৬৯ হাজার ৮৬২ জন।

দক্ষিণ আফ্রিকায় মোট আক্রান্ত ১৫ লাখ ৯০ হাজার ৩৭০ জন। মোট মারা গেছেন ৫৪ হাজার ৬২০ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ২৪৯ জন, মৃত্যু ৬৩ জনের। সুস্থ হয়েছেন ১৫ লাখ ১১ হাজার ৯০৫ জন।

এদিকে করোনা আক্রান্তের ৩৩ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৭ লাখ ৬৯ হাজার ১৬০ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ১১ হাজার ৭৯৬ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৭ লাখ ২ হাজার ১৬৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৮২২ জন, মৃত্যু ৪১ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন