English

24 C
Dhaka
শুক্রবার, জানুয়ারি ২১, ২০২২

বঙ্গবন্ধু সেতু দিয়ে ২৪ ঘণ্টায় ৫১ হাজার ৯৪২টি যানবাহন পারাপার

- Advertisement -spot_img

বঙ্গবন্ধু সেতুর ওপর দিয়ে রেকর্ড সংখ্যক যানবাহন পারাপার হয়েছে। মঙ্গলবার (১১ মে) ভোর ৬টা থেকে বুধবার (১২ মে) ভোর ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতু দিয়ে ৫১ হাজার ৯৪২টি যানবাহন পারাপার হয়েছে।

বুধবার (১২ মে) সকালে সেতু কর্তৃপক্ষ এই তথ‌্য নিশ্চিত করেছেন।

কর্তৃপক্ষ জানায়, মঙ্গলবার (১১ মে) ভোর ৬টা থেকে বুধবার (১২ মে) ভোর ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতু দিয়ে ৫১ হাজার ৯৪২ টি যানবাহন পারাপার হয়েছে। টোল আদায় করা হয়েছে দুই কোটি ৭৩ লাখ টাকা। এদের মধ্যে ব্যক্তিগত গাড়ির সংখ্যা বেশি। স্বাভাবিক সময়ে ১১/১২ হাজার যানবাহন চলাচল করে এই সেতু হয়ে। বতর্মানে চার গুণের বেশি যানবাহন পারাপার হয়েছে।

সরেজমিনের গিয়ে দেখা যায়,মঙ্গলবার (১১ মে) সকালে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের টাঙ্গাইল সদর উপজেলার করটিয়া থেকে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত ৩০ কিলোমিটার সড়কে যানজট রয়েছে। এতে মহাসড়কে থেমে থেমে চলছে ট্রাক, মাইক্রোবাস, পিকআপ, প্রাইভেটকার ও মোটরসাইকেল। মাঝে মাঝে দু-একটি দূরপাল্লার বাসও চলাচল করছে। এসব যানবাহনে গাদাগাদি করে মানুষ গন্তব্যে যাচ্ছে।

এদিকে, গার্মেন্টস ছুটি হওয়ায় সকাল থেকেই উত্তরবঙ্গমুখী সড়কে বেড়েছে অতিরিক্ত যাত্রী ওও যানবাহনের চাপ। সময় বাড়ার সঙ্গে সঙ্গে সড়কে যানবাহন বৃদ্ধি পাচ্ছে। মালবাহী ট্রাকসহ খোলা ট্রাক, পিকআপ, মাইক্রোবাস, মুরগির খাচার ওপর ও ব্যক্তিগত গাড়িতে গাদাগাদি করে বাড়িতে ফিরছেন ঘরমুখো মানুষ। দুর্ঘটনা ও করোনা সংক্রমণ ঝুঁকি নিয়েই বাড়ি ফিরছেন যাত্রীরা।

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা (ইনচার্জ) ইয়াসির আরাফাত জানান, বঙ্গবন্ধু সেতুর পূর্বপার থেকে গাড়ি টানতে না পারায় টাঙ্গাইলের অংশে থেমে যানবাহন চলাচল করছে। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে স্বাভাবিক হবে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
সর্বশেষ
- Advertisement -spot_img
এ বিভাগে আরো দেখুন