ব্রেকিং নিউজ

আপডেট ২৫ মিনিট ২৭ সেকেন্ড

ঢাকা রবিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২১, ১১ আশ্বিন, ১৪২৮, শরৎকাল, ১৮ সফর, ১৪৪৩

বিজ্ঞাপন

রোজিনার মুক্তির দাবিতে শরীয়তপুর সাংবাদিক সমিতি, ঢাকার আন্দোলন অব্যাহত

নিজস্ব প্রতিবেদক

নিরাপদ নিউজ

শরীয়তপুর সাংবাদিক সমিতি, ঢাকার সহ-সভাপতি ও প্রথম আলোর সিনিয়র রিপোর্টার রোজিনা ইসলামকে সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সেবা বিভাগে আটকে রেখে নির্যাতন, মিথ্যা মামলা দায়ের ও গ্রেপ্তারের প্রতিবাদে আন্দোলন অব্যাহত রেখেছে শরীয়তপুর সাংবাদিক সমিতি, ঢাকার নেতাকর্মীরা। সংগঠনটির নেতারা বলেছেন, অনুসন্ধানী সাংবাদিক রোজিনা ইসলামের মুক্তি না হওয়া পর্যন্ত তাদের বিভিন্ন কর্মসূচি অব্যাহত থাকবে।

বিজ্ঞাপন

বুধবার সকালে রোজিনা ইসলামের নি:শর্ত মুক্তি ও তাকে নির্যাতনে জড়িতদের বিচারের দাবিতে জাতীয় প্রেস ক্লাব প্রাঙ্গণে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করে শরীয়তপুর সাংবাদিক সমিতি, ঢাকার সদস্যরা। পরে সেখানে ঢাকা সাংবাদিক ইউনিয়নসহ বিভিন্ন সাংবাদিক সংগঠনের বিক্ষোভ সমাবেশে সংহতি প্রকাশ করা হয়। দুপুরে সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) আয়োজিত বিক্ষোভ সমাবেশেও সংহতি জানিয়ে অংশ নেন সদস্যরা।

এসব কর্মসূচিতে শরীয়তপুর সাংবাদিক সমিতি, ঢাকার সভাপতি ও যুগান্তরের সিনিয়র রিপোর্টার মোজাম্মেল হক চঞ্চল বলেন, সাংবাদিক রোজিনা ইসলাম ষড়যন্ত্রের শিকার হয়েছেন। তিনি তার প্রতিবেদনগুলোতে একের পর এক দুর্নীতিবাজদের মুখোশ উন্মোচন করে আসছিলেন। এতে ক্ষিপ্ত হয়ে তাকে আটকে নির্যাতন করা হয়। তার বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে গ্রেপ্তার করে কারাগারে পাঠিয়ে হয়রানি করা হচ্ছে।

তিনি আরো বলেন, সাংবাদিকদের হয়রানি করে, মিথ্যা মামলা দিয়ে, গ্রেপ্তার করে কলম থামানো যাবে না। সাংবাদিকরা দুর্নীতিবাজদের মুখোশ উন্মোচনের কাজ করেই যাবে।

সংগঠনের সাধারণ সম্পাদক ও সমকালের ক্রাইম রিপোর্টার আতাউর রহমান বলেন, যতক্ষণ পর্যন্ত রোজিনা ইসলামের নি:শর্ত মুক্তি দেওয়া না হবে, ততক্ষণ পর্যন্ত শরীয়তপুর সাংবাদিক সমিতি, ঢাকার সদস্যরা আন্দোলন চালিয়ে যাবে। আমাদের বোন রোজিনা ইসলামকে মুক্ত না করে ঘরে ফিরে যাবো না।

তিনি বলেন, রোজিনা ইসলামের বিরুদ্ধে দায়ের মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে এবং তাকে হেনস্থা ও নির্যাতনে জড়িতদের শাস্তি দিতে হবে।
এসব কর্মসূচিতে শরীয়তপুর সাংবাদিক সমিতি, ঢাকার সাবেক সভাপতি রফিকুল ইসলাম আজাদ, যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আজম, সাংগঠনিক সম্পাদক মহিউদ্দিন তুষার, দপ্তর সম্পাদক এফ আর রূপক প্রমুখ বক্তব্য রাখেন।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x