English

28 C
Dhaka
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
- Advertisement -

লক্ষ্মীপুরের রামগঞ্জে ইটভাটার চিমনি ধসে ৩ শ্রমিক নিহত

- Advertisements -

লক্ষ্মীপুরের রামগঞ্জে ইটভাটার উঁচু চিমনি ধসে পড়ে দুই ভাইসহ তিনজন নিহত হয়েছে। এ সময় আরো সাতজন শ্রমিক আহত হয়েছেন। আজ রবিবার বিকেলে উপজেলার ভোলাকোট ইউনিয়নের দেহলা গ্রামের মদিনা ব্রিকসে এ দুর্ঘটনা ঘটে।

এদিকে, নিহতদের মরদেহ উদ্ধার করে হাসপাতালে নেওয়ার সময় ভাটার অন্য শ্রমিকরা বাঁধা দেয়। এ সময় তারা বিক্ষোভ করে ভাটা মালিক আমির হোসেন ডিপজলের বিচার দাবি করেন। তবে ঘটনার পর দ্রুত ডিপজল পালিয়ে যায়।

খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা তাপ্তি চাকমা ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আনোয়ার হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

নিহতরা হলেন- বেলাল হোসেন (৩২), তার ভাই ফারুক হোসেন (২০) এবং রাকিব হোসেন (২৮)। তারা জেলার কমলনগর উপজেলার বাসিন্দা।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, ঘটনার সময় ইটভাটার উঁচু চিমনির দেয়াল ধসে পড়ে। এ সময় কর্মরত বেলাল ও ফারুকসহ ১০ জন শ্রমিক ধসে পড়া দেয়ালের নিচে চাপা পড়ে। এতে বেলাল ও ফারুক ঘটনাস্থলেই মারা যান। হাসপাতালে নেওয়ার পথে রাকিবের মৃত্যু হয়। ফায়ার সার্ভিস কর্মীদের সহযোগিতায় আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। আহতদের অবস্থাও আশঙ্কাজনক। ঘটনাস্থল থেকে মরদেহগুলো আনার সময় শ্রমিকরা ভাটা মালিকের বিচারের দাবিতে বিক্ষোভ করে। পুলিশের হস্তক্ষেপে শ্রমিকরা বিক্ষোভ বন্ধ করে। দুর্ঘটনার পরপরই ভাটা মালিক পালিয়ে গেছে।

অন্যদিকে, এ ইটভাটায় দুই বছর আগে একইভাবে চুলার দেয়াল ধসে পড়ে পাঁচ জন আহত হয়। ভোলাকোট ইউনিয়নেই ১১টি ইটভাটা রয়েছে। এর অধিকাংশই সঠিক কাগজপত্র নেই। অবৈধভাবে এসব ইটভাটা গড়ে উঠা এবং বন্ধ না করায় সংশ্লিষ্ট প্রশাসনকে দায়ি করেছেন স্থানীয়রা।

রামগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) কার্তিক চন্দ্র বিশ্বাস বলেন, নিহতদের মরদেহ উদ্ধার করা হয়েছে। জেলা প্রশাসক ও ইউএনওসহ উর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাটি অবগত রয়েছেন। এ ঘটনায় থানায় এখনো কোনো লিখিত অভিযোগ করা হয়নি। উর্ধ্বতন কর্মকর্তাদের সিদ্ধান্তে ও লিখিত অভিযোগ পেলে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন