English

30 C
Dhaka
বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
- Advertisement -

বিশ্বে বর্তমানে করোনায় মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ৫৫ লাখ ১১ হাজার ৮৮৪ জন

- Advertisements -

বিশ্বে এখন করোনায় দৈনিক সর্বোচ্চ আক্রান্ত ও মৃত্যু প্রতিবেশী দেশ ভারতে।অবস্থাদৃষ্টে মনে হচ্ছে শীঘ্রই ভারত করোনায় আক্রান্ত ও মৃত্যুতে প্রথম স্থানে চলে আসবে।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২ লাখ ৪৩ হাজার ৭৭৭ জন, মৃত্যু ৩ হাজার ৭৮৮ জনের।

আজ রোববার (২৩ মে ) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৬ কোটি ৭৪ লাখ ১৫ হাজার ১৮৩ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৫ লাখ ৭২ হাজার ৯৩০ জন। নতুন করে প্রাণ গেছে ১০ হাজার ৯৬৭ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ৩৪ লাখ ৬৮ হাজার ৮১৮ জন মানুষ বা আক্রান্তের ২%।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১৪ কোটি ৭৯ লাখ ৭৬ হাজার ২৬৪ জন বা আক্রান্তের ৯৮%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৭ লাখ ৩৩ হাজার ৩০৩ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ৫৫ লাখ ১১ হাজার ৮৮৪ জন বা আক্রান্তের ৯৯.৪% এবং গুরুতর অসুস্থ ৯৭ হাজার ৪০৬ জন বা আক্রান্তের ০.৬%।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৩ কোটি ৩৮ লাখ ৮২ হাজার ৩৩৩ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১৯ হাজার ৬৩৯ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৬ লাখ ৩ হাজার ৮৭৬ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৪৬৮ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২ কোটি ৭৪ লাখ ৭১ হাজার ২৪২ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে।

প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে । গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২ লাখ ৪৩ হাজার ৭৭৭ জন, মৃত্যু ৩ হাজার ৭৮৮ জনের। মোট আক্রান্তের সংখ্যা ২ কোটি ৬৫ লাখ ২৮ হাজার ৮৪৬ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ২ লাখ ৯৯ হাজার ২৯৬ জনের। ভারতে সুস্থ হয়েছেন ২ কোটি ৩৪ লাখ ১৮ হাজার ৫২৩ জন।

ব্রাজিল আক্রান্তে ৩য় অবস্থানে। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৬০ লাখ ৪৭ হাজার ৪৩৯ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৭১ হাজার ২৮৩ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ৪ লাখ ৪৮ হাজার ২৯১ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ১ হাজার ৭৬৪ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ১ কোটি ৪৪ লাখ ৬২ হাজার ৪৩২ জন সুস্থ হয়েছেন।

ফ্রান্সে মোট আক্রান্ত ৫৫ লাখ ৯৩ হাজার ৯৬২ জন। মারা গেছেন ১ লাখ ৮ হাজার ৫২৬ জন এবং সুস্থ হয়েছেন ৫১ লাখ ৯৫ হাজার ৮৭০ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ৬১১ জন এবং মৃত্যু ৮৯ জনের।

Advertisements

তুরস্কে মোট আক্রান্ত ৫১ লাখ ৭৮ হাজার ৬৪৮ জন। মোট মৃত্যু ৪৬ হাজার ৭১ জনের এবং সুস্থ হয়েছেন ৫০ লাখ ১৩ হাজার ১১১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৬৯৭ জন এবং মৃত্যু ২৩১ জনের।

আক্রান্তে ষষ্ঠ অবস্থানে রাশিয়া। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৯ লাখ ৯২ হাজার ৫৫৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৭০৯ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ১৮ হাজার ১২৫ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৮৬ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৪৬ লাখ ১০ হাজার ৪৬৫ জন।

এর পরের অবস্থানে যুক্তরাজ্য। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৪ লাখ ৬০ হাজার ৪৪৬ জন। মারা গেছেন ১ লাখ ২৭ হাজার ৭১৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৬৯৪ জন এবং মৃত্যু ৬ জনের। সুস্থ হয়েছেন ৪২ লাখ ৯৯ হাজার ৮৮৯ জন।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৪১ লাখ ৮৮ হাজার ১৯০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৭১৭ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ২৫ হাজার ১৫৩ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ১২৫ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৩৭ লাখ ৭৯ হাজার ২৯৩ জন।

জার্মানিতে মোট আক্রান্ত ৩৬ লাখ ৫৩ হাজার ১৯ জন। মোট মৃত্যু ৮৭ হাজার ৯৬০ জনের এবং সুস্থ হয়েছেন ৩৩ লাখ ৮৭ হাজার ৮০০ জন । গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৪১৯ জন, মৃত্যু ১০৮ জনের।

স্পেনে আক্রান্ত ৩৬ লাখ ৩৬ হাজার ৪৫৩ জন। মোট মৃত্যু ৭৯ হাজার ৬২০ জনের আর সেরে উঠেছে ৩৩ লাখ ৫৬ হাজার ২৭২ জন।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৩৫ লাখ ১৪ হাজার ৬৮৩ জন। মারা গেছেন ৭৩ হাজার ৬৮৮ জন এবং সুস্থ হয়েছেন ৩০ লাখ ৮৩ হাজার ২৯৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩২ হাজার ১৭১ জন এবং মৃত্যু ২৯৭ জনের।

কলোম্বিয়ায় মোট আক্রান্ত ৩২ লাখ ১০ হাজার ৭৮৭ জন। মারা গেছেন ৮৪ হাজার ২২৮ জন এবং সুস্থ হয়েছেন ৩০ লাখ ১১ হাজার ২৩৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৮ হাজার ৭৩৭ জন। মৃত্যু ৫০৯ জনের।

পোল্যান্ডে মোট আক্রান্তের সংখ্যা ২৮ লাখ ৬৪ হাজার ৫৪৬ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৭২ হাজার ৮৮২ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২৬ লাখ ২১ হাজার ৬৮৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৫১৬ জন এবং মৃত্যু ১৯১ জনের।

Advertisements

ইরানে মোট আক্রান্ত ২৮ লাখ ২৩ হাজার ৮৮৭ জন। মোট মৃত্যু ৭৮ হাজার ৩৮১ জনের এবং সুস্থ হয়েছেন ২৩ লাখ ১৯ হাজার ৭৪৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৫ জন এবং মৃত্যু ১৮৭ জনের।

মেক্সিকোতে মোট আক্রান্ত ২৩ লাখ ৯২ হাজার ৭৪৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৬০৪ জন। মোট মৃত্যু ২ লাখ ২১ হাজার ২৫৬ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ১৭৬ জনের। এবং সুস্থ হয়েছেন ১৯ লাখ ৯ হাজার ১৮৭ জন।

ইউক্রেনে মোট আক্রান্ত ২১ লাখ ৭৯ হাজার ৯৮৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৬০৬ জন। মোট মৃত্যু ৪৯ হাজার ২৭৯ জনের। গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৭৮ জনের এবং সুস্থ হয়েছেন ১৯ লাখ ৪১ হাজার ৬২৫ জন।

পেরুতে মোট আক্রান্ত ১৯ লাখ ২০ হাজার ৮৫১ জন। মোট মৃত্যু ৬৭ হাজার ৮০৭ জন। আর সুস্থ হয়েছেন ১৭ লাখ ২০ হাজার ৬৬৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ২৮৫ জন এবং মৃত্যু ২৩৮ জনের।

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ১৭ লাখ ৬৯ হাজার ৯৪০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ২৯৬ জন। মোট মৃত্যু ৪৯ হাজার ২০৫ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ১৩২ জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৬ লাখ ২৯ হাজার ৪৯৫ জন।

চেচনিয়ায় মোট আক্রান্ত ১৬ লাখ ৫৭ হাজার ৫৫৮ জন। মোট মৃত্যু ৩০ হাজার ১২ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬৭২ জন, মৃত্যু ৯ জনের।সুস্থ হয়েছেন ১৬ লাখ ৭ হাজার ৬৮১ জন।

দক্ষিণ আফ্রিকায় মোট আক্রান্ত ১৬ লাখ ৩২ হাজার ৫৭১ জন। মোট মারা গেছেন ৫৫ হাজার ৭৭২ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ২৩৬ জন, মৃত্যু ৫৩ জনের। সুস্থ হয়েছেন ১৫ লাখ ৩৭ হাজার ৪৩০ জন।

এদিকে করোনা আক্রান্তের ৩৩ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৭ লাখ ৮৭ হাজার ৭২৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ১২ হাজার ৩৪৮ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৭ লাখ ২৯ হাজার ৭৯৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ২৮ জন, মৃত্যু ৩৮ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন