ব্রেকিং নিউজ

আপডেট ২৮ মিনিট ৫৯ সেকেন্ড

ঢাকা সোমবার, ২১ জুন, ২০২১, ৭ আষাঢ়, ১৪২৮, বর্ষাকাল, ১০ জিলকদ, ১৪৪২

বিজ্ঞাপন

রাজশাহীতে করোনায় আরও ৭ জনের মৃত্যু, শনাক্তের হার ৪০ শতাংশ

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

নিরাপদ নিউজ

রাজশাহীতে থামছে না করোনাভাইরাসে সংক্রমিত হয়ে মৃত্যুর মিছিল। একই সঙ্গে কমছে না সংক্রমণের হার। গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে আরও সাতজনের মৃত্যু হয়েছে। রবিবার সকাল ১০টা থেকে সোমবার সকাল ১০টা পর্যন্ত তাদের মৃত্যু হয়।

বিজ্ঞাপন

সোমবার সকালে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস এই মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, মৃতরা সবাই করোনা পজিটিভ রোগী ছিলেন। রামেক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।

এদের মধ্যে তিনজন ভারত সীমান্তবর্তী জেলা চাঁপাইনবাবগঞ্জের রোগী। এছাড়া রাজশাহী, নাটোর, নওগাঁ ও পাবনা জেলার একজন করে করোনা পজেটিভ রোগীর মৃত্যু হয়েছে।

এদিকে, রাজশাহীতে গেল ২৪ ঘণ্টায় ৫৫৫ জনের নমুনা পরীক্ষায় করোনায় শনাক্ত হয়েছে ২২২ জনের। শনাক্তের হার ৪০ শতাংশ। সোমবার সকাল পর্যন্ত রামেক হাসপাতালের করোনা ইউনিটে ২৩২ জন রোগী ভর্তি ছিলেন।

এখানে বেড সংখ্যাও ২৩২টি। এর পর রোগী আসলে তাদের হাসপাতালের ফ্লোরে রাখা হবে। গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে নতুন রোগী ভর্তি হয়েছেন ২০ জন। নতুন রোগীর মধ্যে রাজশাহীর ১৬ জন, চাঁপাইনবাবগঞ্জের ৩ জন ও নওগাঁর ১ জন রয়েছেন।

এদিকে, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত সাত দিনে ৬০ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনা পজেটিভ রোগী ছিলেন ৪২ জন। বাকিরা করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন।

এর মধ্যে গত ১ জুন সাতজনের মৃত্যু হয়, ২ জুন সাতজনের মৃত্যু হয়, ৩ জুন নয়জনের মৃত্যু হয়, ৪ জুন সর্বোচ্চ ১৬ জনের মৃত্যু হয়। এছাড়া ৫ জুন ৮ জন, ৬ জুন ছয়জন এবং সর্বশেষ ৭ জুন সাতজনের মৃত্যু হয়েছে। তারা বেশিরভাগই চাঁপাইনবাবগঞ্জ এবং রাজশাহী জেলার রোগী।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x