ব্রেকিং নিউজ

আপডেট ২১ মিনিট ৪৬ সেকেন্ড

ঢাকা সোমবার, ২১ জুন, ২০২১, ৭ আষাঢ়, ১৪২৮, বর্ষাকাল, ১০ জিলকদ, ১৪৪২

বিজ্ঞাপন

সড়ক দুর্ঘটনারোধে একযোগে কাজ করুন: খুলনা মহানগর শাখার জুম মিটিংয়ে ইলিয়াস কাঞ্চন

অনলাইন ডেস্ক

নিরাপদ নিউজ

নিরাপদ সড়ক চাই (নিসচা) খুলনা মহানগর শাখার জুম মিটিং অনুষ্ঠিত। জুম মিটিংয়ে নিরাপদ সড়ক চাই কেন্দ্রীয় কমিটি থেকে সংযুক্ত হন নিসচা চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন, মহাসচিব সৈয়দ এহসান-উল হক কামাল ও সাংগঠনিক সম্পাদক এসএম আজাদ হোসেন।

বিজ্ঞাপন

নিসচা শাখা সংগঠনগুলোর কাজের অগ্রগতি বৃদ্ধি এবং শাখা সংগঠনের নেতৃবৃন্দদের দিকনির্দেশনা দেওয়ার লক্ষে নিসচা কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্তে এই জুম মিটিং এর আয়োজন করা হয়। করোনাকালে কেন্দ্রীয় কমিটি থেকে প্রতিনিধিবৃন্দরা শাখা সংগঠনগুলোর জেলা/উপজেলা অঞ্চলে যেতে না পাড়ায় জুম মিটিংয়ের মাধ্যমে সকল অনুমদিত শাখা সংগঠনের নেতৃবৃন্দদের সাথে ধারাবাহিক ভাবে এরকম জুম মিটিং এর মাধ্যমে যোগাযোগ রাখা এবং দিকনির্দেশনা দেয়া হবে বলে জানিয়েছে নিসচা কেন্দ্রীয় কমিটি।

খুলনা মহানগর শাখার আহবায়ক এসএম ইকবাল হোসেন বিপ্লব এর সঞ্চলনায় জুম মিটিংয়ে কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান ও নেতৃবৃন্দদের সাথে নিজ কমিটির কার্যক্রম নিয়ে আলোচনা করেন উক্ত কমিটির সদস্যবৃন্দরা।

এসময় তারা খুলনা মহানগর শাখার বিগত ১ বছরের কর্মকান্ড তুলে ধরেন এবং সামনের দিনে তাদের করনীয় কি সে সম্পর্কে দিকনির্দেশনা কামনা করেন। খুলনা মহানগর শাখার পক্ষ থেকে জানানো হয় তারা বিগত ১বছরে করোনাকালে সড়ক দুর্ঘটনারোধের পাশাপাশি তাদের স্থানীয় এলাকায় অসহায় মানুষের পাশে ত্রাণ দিয়ে সাহায্য করেছেন এবং করোনা সংক্রমনরোধে সচেতনতাবৃদ্ধিতে নানা কর্মসূচি পালন করেন। এছাড়াও সড়ক দুর্ঘটনারোধে দুর্ঘটনার নানা কারণ নির্নয় করে সমাধানের উপায় খুঁজে জেলাপ্রসাশক বরাবর স্বারকলিপি প্রদান করেন। মিটিংয়ে খুলনা মহানগর শাখার আহবায়ক এসএম ইকবাল হোসেন বিপ্লব তাদের সামনের দিনের কর্মকান্ড তুলে ধরে বক্তব্য রাখেন এবং তিনি নিসচা কেন্দ্রীয় কমিটির কাছে প্রস্তাব রাখেন সামনের দিনে তাদের কমিটির যেকোন একটি কর্মসূচিতে নিসচা চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন যেন আসেন এতে কর্মিরা কাজের প্রতি অনুপ্রানিত হবেন বলে তিনি মনে করেন।

জুম মিটিংয়ে খুলনা মহানগর শাখার কর্মিদের বক্তব্য শেষে সকলের উদ্দেশ্যে বক্তব্য রাখেন নিসচা চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। নিসচা চেয়ারম্যান খুলনা মহানগর শাখাকে ধন্যবাদ দিয়ে বিভিন্ন কর্মসূচির প্রশংসা করেন। তিনি আশা করেন খুলনা মহানগর শাখা তাদের কর্মকান্ড ধারাবাহিক ভাবে এগিয়ে নেবেন।

ইলয়াস কাঞ্চন কর্মিদের বক্তব্যের পরিপেক্ষিতে বলেন, সড়ক দুর্ঘটনারোধে আপনারা অনেকে বিভিন্ন প্রস্তাব করেছেন। আপনাদের সুচিন্তিত মতামত এর জন্য সবাইকে ধন্যবাদ জানাই এবং আপনারা যে সমস্ত উদ্যোগ নিয়েছেন তা স্থানীয়ভাবে বিআরটিএ, পুলিশ প্রসাশন, পরিবহন মালিক/শ্রমিক সকলের সমন্নয়ে বাস্তবায়ন করবেন বলে আশা করি। তিনি আরো বলেন, আপনারা আপনাদের নিজ এলাকা সমূহের দুর্ঘটনাগুলো রোধে যা যা করনীয় সে দিকে নজর দেবেন। এভাবে সকল শাখা তার নিজ নিজ এলাকার দুর্ঘটনার কারণ এবং দুর্ঘটনারোধকল্পে করনীয় কাজ গুলো যদি যথাযথভাবে করেন তাহলে সারাদেশের দুর্ঘটনার হার অনেক কমে আসবে। সড়ক দুর্ঘটনারোধে কমিটির সকল সদস্যকে একযোগে কাজ করার আহবান জানান তিনি।

জুম মিটিং এ অংশগ্রহন করেন মাহবুবুর রহমান মুন্না, শেখ মনির আহমেদ মুন্না, মো: নজরুল ইসলাম, শেখ মো: নাসিরউদ্দিন, আব্দুস সালাম শিমুল, মো: নাজমুল হোসেন, ইলিয়াস হোসেন লাবু, মো: রাকিবউদ্দিন ফারাজী, আবু তৈয়ব, ফারহানা কনিকা চৌধুরী, মো: সোলায়মান হোসেন,শিরিনা পারভীন, মো: শহিদুল ইসলাম, মাহমুদা আক্তার লিজা, মো: ইসরাইল হোসেন,মো: সাইফুল ইসলাম প্রমুখ।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x