ব্রেকিং নিউজ

আপডেট ১৬ মিনিট ৬ সেকেন্ড

ঢাকা সোমবার, ২১ জুন, ২০২১, ৭ আষাঢ়, ১৪২৮, বর্ষাকাল, ১০ জিলকদ, ১৪৪২

বিজ্ঞাপন

বিটিভির চলচ্চিত্র প্রিভিউ কমিটিতে দায়িত্ব পেলেন অভিনেত্রী সুজাতা

নিজস্ব প্রতিবেদক

নিরাপদ নিউজ

নীরবে নিভৃতে জীবন কাটানো এক রঙিন মানুষ সুজাতা। ১৯৬৫ সালের ‘রূপবান’ চলচ্চিত্রে অভিনয় করে দর্শকের মন জয় করেছিলেন। ষাটের দশক থেকেই মুগ্ধতা ছড়িয়েছেন ঢাকাই সিনেমায়। অনেক দিন ধরেই অভিনয় থেকে বাইরে তিনি। চলচ্চিত্র বিষয়ক কিছু অনুষ্ঠানে হঠাৎ দেখা মেলে তার।

বিজ্ঞাপন

বাংলা চলচ্চিত্রের এই গুণী অভিনেত্রীকে এ বছর আজীবন সম্মাননা দিয়েছে সরকার। অনেক দিন থেকেই অভিনয়ে দেখা যায়নি তাকে। পরিবারের সঙ্গে নীরবে দিন কাটিয়ে চলছেন তিনি। অবসরে লেখেন একের পর এক বই। একুশে বইমেলায় ‘শিমুলির ৭১’ সহ আরও কিছু বই প্রকাশ হয়েছে তার।

এ অভিনেত্রী এবার নতুন দায়িত্ব পেয়েছেন। বাংলাদেশ টেলিভিশনে প্রচার হবে এমন চলচ্চিত্রগুলোর জন্য প্রিভিউ কমিটির সদস্য হিসেবে কাজ করবেন সুজাতা।

রাষ্ট্রপতির আদেশক্রমে গত ৬ জুন তথ্য মন্ত্রণালয়ের উপ-সচিব রুজিনা ইসলাম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বিটিভির চলচ্চিত্র প্রিভিউ কমিটির সদস্যদের নামের তালিকা প্রকাশ করা হয়েছে। সেখানে রয়েছে অভিনেত্রী সুজাতা আজিমের নাম।

বিষয়টি সম্পর্কে অবগত আছেন এ অভিনেত্রী। তিনি বলেন, ‘আমাকে এ কমিটিতে রাখার জন্য সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি। চেষ্টা করবো আমার দায়িত্ব সঠিকভাবে পালন করতে।’

বিটিভির মহাপরিচালককে সভাপতি ও বিটিভির ঊর্ধ্বতন চলচ্চিত্র সম্পাদক মো. হুমায়ূন কবির ভূঁইয়াকে সদস্য সচিব করে ১২ সদস্যের এ তালিকায় আরও আছেন তথ্য মন্ত্রণালয়ের টিভি-২ শাখার উপসচিব, চলচ্চিত্র পরিচালক ও কাহিনিকার আবদুস সামাদ খোকন, সাংস্কৃতিক ব্যক্তিত্ব শাহ আলম সিকদার জয়, শেখ মুন্নি আক্তার, শেখ আওলাদ হোসেন রুহুল, মো. গিায়সউদ্দিন খান, উপস্থাপিকা ও নাট্যশিল্পী তাহেরা ফেরদৌস জেনিফার, প্রডিউসার অ্যান্ড আর্ট ডিরেক্টর তাহমিনা তাবাসসুম রুপা।

প্রজ্ঞাপনে কমিটির জন্য নীতিমালা হিসেবে উল্লেখ করা হয়েছে, এ কমিটি বিটিভিতে প্রদর্শনের জন্য চলচ্চিত্র যাচাই বাছাই করে উপযোগিতা সম্পর্কে সুপারিশ প্রদান করবে। কমপক্ষে সাতজন সদস্য উপস্থিত থাকলে কমিটির কোরাম পূর্ণ হবে বলে মনে করা হবে এবং চলচ্চিত্র প্রিভিউ কার্যক্রম চালানো যাবে।

এ কমিটিতে স্থান পাওয়া কোনো সদস্য বিটিভির জন্য বেসরকারি উদ্যোগে প্রত্যক্ষ বা পরোক্ষভাবে কোনো অনুষ্ঠান নির্মাণে অংশ নিতে পারবেন না।

কোনো সদস্য পদ শূন্য হলে কমিটির সভাপতি নতুন সদস্যের জন্য আবেদন করতে পারবেন। সভাপতি কোনো সভায় উপস্থিত না হতে পারলে তিনি তার মনোনীত একজন প্রতিনিধি প্রেরণ করবেন। বিটিভির প্রিভিউ কক্ষে (প্রয়োজন অনুযায়ী) সভা/প্রিভিউ অনুষ্ঠিত হবে।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x