ব্রেকিং নিউজ

আপডেট ২৪ সেকেন্ড

ঢাকা সোমবার, ২১ জুন, ২০২১, ৭ আষাঢ়, ১৪২৮, বর্ষাকাল, ১০ জিলকদ, ১৪৪২

বিজ্ঞাপন

প্রতিটি মানুষের উচিত নিয়ম-কানুন মেনে পথ চলা: নিসচা কাউখালী শাখার জুম মিটিংয়ে ইলিয়াস কাঞ্চন

নিজস্ব প্রতিবেদক

নিরাপদ নিউজ

আজ বিকাল ৫টায় নিরাপদ সড়ক চাই কাউখালী উপজেলা শাখার জুম মিটিং অনুষ্ঠিত হয়। নিরাপদ সড়ক চাই কাউখালী উপজেলা শাখার সভাপতি মোঃ আফসার এর সঞ্চলনায় জুম মিটিংয়ে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন নিসচা চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন, বিশেষ অতিথি হিসেবে ছিলেন নিসচা কেন্দ্রীয় মহাসচিব সৈয়দ এহসান-উল হক কামাল, সাংগঠনিক সম্পাদক এসএম আজাদ হোসেন ও সহ- সাংগঠনিক সম্পাদক জহিরুল ইসলাম মিশু।

বিজ্ঞাপন

সভায় কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দদের সাথে কাউখালী উপজেলা শাখার কর্মিদের পরিচিতি পর্ব শেষে শাখা কমিটির বিগত ১বছরের কার্যক্রম তুলে ধরা হয় ও আগামী দিনের কর্মপরিকল্পনা করা হয়।

কমিটির সাধারণ সম্পাদক মো: মনির হোসেন বিগত ১বছরের কার্যক্রম তুলে ধরেন। তিনি জানান, লিফলেট বিতরণ, স্থানীয় প্রশাসনের সাথে সাক্ষাত, কেন্দ্রীয় নির্দেশমোতাবেগ কর্মসূচি ১লা ডিসেম্বর প্রতিষ্ঠাবার্ষীকি পালন, ২২অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবস পালন, নতুন সড়ক পরিবহন আইন বাস্তবায়নে সংবাদ সম্মেলনসহ একাধিকবার সড়ক নিরাপত্তামূলক ক্যাম্পেইন তারা পালন করেন এবং সর্বশেষ ২০কি.মি. সড়ক জেব্রাক্রসিং রংকরন করেন। এসময় তাদের ভবিৎষত পরিকল্পনা তুলে ধরে বলেন, সামনের দিনে নিসচা কাউখালী উপজেলা শাখার আয়োজনে গাড়ি চালকদের প্রশিক্ষন প্রদানের আয়োজন করা হবে। এবিষয়ে তারা কেন্দ্রীয় কমিটির সু-পরামর্শ ও দিকনির্দেশনা কামনা করেন।

জুম মিটিংয়ে উক্ত শাখার সকলের মতামত শুনে দিকনির্দেশনামুলক বক্তব্য রাখেন নিরাপদ সড়ক চাই (নিসচা) চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। ইলিয়াস কাঞ্চন নিরাপদ সড়ক চাই কাউখালী উপজেলা শাখার বিগত দিনের কার্যক্রমের জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি বলেন, সড়ক দুর্ঘটনা এড়াতে ব্যক্তিসচেতনতার বিকল্প নেই। প্রতিটি মানুষের উচিত নিয়ম-কানুন মেনে পথ চলা। পাশাপাশি পথচারীরা যাতে রাস্তা পারাপারে মোবাইল ফোন বা হেডফোন ব্যবহার না করে। জেব্রাক্রসিং বা ওভারব্রিজ ব্যবহার করে এসব বিষয়ে সচেতনতা বৃদ্ধিতে সকল কর্মিদের কাজ করার আহবান জানান তিনি। এছাড়াও বিভিন্ন বিষয়ে পরামর্শমুলক বক্তব্য রাখেন ইলিয়াস কাঞ্চন।

এসময় বিশেষ অতিথি নিসচা কেন্দ্রীয় মহাসচিব সৈয়দ এহসান-উল হক কামাল কর্মিদের বিগতদিনের কার্যক্রম এবং সামনের দিনের কর্মপরিকল্পনার প্রশংসা করেন এবং নানা দিকনির্দেশনা প্রদান করেন। সেই সাথে তিনি কাউখালী উপজেলা শাখার ব্যংক এ্যকাউন্ট রয়েছে কিনা জানতে চান। কমিটির পক্ষ থেকে জানানো হয় ব্যংক এ্যকাউন্ট খোলার প্রক্রিয়া চলছে। তিনি সংগঠনকে জানান আপনারা দ্রুত ব্যংক এ্যকাউন্ট চালু করে নেবেন এবং সংগঠনের সকল কাজের হিসাব রেখে দেবেন।

সাংগঠনিক সম্পাদক এসএম আজাদ হোসেন বলেন, নিরাপদ সড়ক চাই কাউখালী উপজেলা শাখার প্রায় কর্মিরা তরুণ। যুগে যুগে জগতে গীত হয়েছে তরুণ ও তারুণ্যের জয়গান। অসম্ভবকে সম্ভব করতে ঝুঁকি নিতে পারে শুধু তারুণ্য। তরুণ অসাধ্য কিছু নেই। এই তারুণ্যে শক্তি কাজে লাগিয়ে আপনারা সড়ককে নিরাপদ করতে বিশেষ ভূমিকা রাখবেন এটাই আশা করি। তিনি সংগঠনের কর্মিদের সামনের দিনের কাজের নানা দিকনির্দেশনা প্রদান করেন।

সহ- সাংগঠনিক সম্পাদক জহিরুল ইসলাম মিশু নিরাপদ সড়ক চাই কাউখালী উপজেলা শাখার বিগত এক বছরের কার্যক্রমে সন্তুষ্ট প্রকাশ করেন এবং উত্তরোত্তর সাফল্য কামনা করেন।

উল্লেখ্য, নিসচা শাখা সংগঠনগুলোর কাজের অগ্রগতি বৃদ্ধি এবং শাখা সংগঠনের নেতৃবৃন্দদের দিকনির্দেশনা দেওয়ার লক্ষে নিসচা কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্তে এই জুম মিটিং এর আয়োজন করা হয়। করোনাকালে কেন্দ্রীয় কমিটি থেকে প্রতিনিধিবৃন্দরা শাখা সংগঠনগুলোর জেলা/উপজেলা অঞ্চলে যেতে না পাড়ায় জুম মিটিংয়ের মাধ্যমে সকল অনুমদিত শাখা সংগঠনের নেতৃবৃন্দদের সাথে ধারাবাহিক ভাবে এরকম জুম মিটিং এর মাধ্যমে যোগাযোগ রাখা এবং দিকনির্দেশনা দেয়া হবে বলে জানিয়েছে নিসচা কেন্দ্রীয় কমিটি।

জুম মিটিং এ অংশগ্রহন করেন নিরাপদ সড়ক চাই (নিসচা) কাউখালী উপজেলা শাখারসহ সভাপতিঃ মোঃ হারুন রশিদ, সাংগঠনিক সম্পাদক মোঃ হারুন রশিদ, প্রচার সম্পাদক মোঃ শাহ্ আলম, ক্রিয়া সস্পাদক মোম জুয়েল, সদস্য মোঃ ইব্রাহিম, সদস্য কামরুল ইসলাম, সদস্য রহিম আলী, সদস্য: রবিউল, আব্দুল রহমান।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x