ব্রেকিং নিউজ

আপডেট জুন ১০, ২০২১

ঢাকা সোমবার, ২১ জুন, ২০২১, ৭ আষাঢ়, ১৪২৮, বর্ষাকাল, ১০ জিলকদ, ১৪৪২

বিজ্ঞাপন

নিসচা ডুমুরিয়া উপজেলা শাখার আহবায়ক কমিটির জুম মিটিং অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক

নিরাপদ নিউজ

নিসচা কেন্দ্রীয় কমিটির সাথে অনুমদিত শাখা কমিটির মিটিং এর ধারাবাহিকতায় আজ বিকেল সাড়ে চারটায় খুলনা জেলার ডুমুরিয়া উপজেলার আহবায়ক কমিটির জুম মিটিং অনুষ্ঠিত হয়। জুম মিটিংয়ে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন নিসচা চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন, বিশেষ অতিথি হিসেবে ছিলেন নিসচা কেন্দ্রীয় মহাসচিব সৈয়দ এহসান-উল হক কামাল, সাংগঠনিক সম্পাদক এসএম আজাদ হোসেন।

বিজ্ঞাপন

মিটিংয়ে পরিচয় পর্ব শেষে শাখা কমিটির বিগত ১বছরের কার্যক্রম তুলে ধরা হয়। বিগত ১বছরের কার্যক্রম তুলে ধরেন আহ্বায়ক মহিদুল ইসলাম খান । তিনি বলেন, গত বছর অক্টোবরে তাঁরা শাখা কমিটি গঠন করার পর এই পর্যন্ত যে কাজগুলো করেছেন তার মধ্যে ২২ অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবস পালন, জনসচেতনামূলক বিভিন্ন কর্মকাণ্ড, সাতক্ষীরা ডুমুরিয়া উপজেলায় দুর্ঘটনা প্রবল এলাকায় সচেতন মুলক সাইনবোর্ড স্থাপন। এছাড়াও কেন্দ্র থেকে নির্দেশীত সকল কর্মসূচি তারা পালন করেন।

এছাড়াও ভবিৎষত পরিকল্পনা তুলে ধরে সদস্য সচিব মো: মাসুম গাজি বলেন, সামনের দিনে তারা এলজিইডির সাথে সমন্নয় করে সড়কের বিভিন্ন মোড়ে সাইনবোর্ড স্থাপন করার পরিকল্পনা করছেন এবং গাড়ি চালকদের প্রশিক্ষন প্রদানের আয়োজন করার প্রস্তুতি নিয়েছেন। এবিষয়ে তারা কেন্দ্রীয় কমিটির সু-পরামর্শ ও দিকনির্দেশনা কামনা করেন এবং তাদের কর্মসূচিতে কেন্দ্র থেকে নিসচা চেয়ারম্যানকে নিয়ে আসার প্রস্তাব জানান।

নিরাপদ সড়ক চাই (নিসচা) চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন উত্ত শাখার কার্যক্রমকে স্বাগতম জানিয়ে বলেন, প্রশাসনের সাথে সু-সম্পর্ক রেখে সব সময় কাজ করার চেষ্টা করবেন। আপনার এলাকায় সড়কের কি সমস্যা তা নিয়ে প্রশাসন এবং জনপ্রতিনিধিদের সাথে আলাপ আলোচনা করবেন ও সড়ক নিরাপদ করতে যা করনীয় সকলে মিলে তা বাস্তবায়ন করার চেষ্টা করবেন। এছাড়াও সড়ককে নিরাপদ করতে সচেতনতা বৃদ্ধিতে সকল কর্মিদের কাজ করার আহবান জানিয়ে বিভিন্ন বিষয়ে পরামর্শমুলক বক্তব্য রাখেন ইলিয়াস কাঞ্চন।

এসময় বিশেষ অতিথি নিসচা কেন্দ্রীয় মহাসচিব সৈয়দ এহসান-উল হক কামাল কমিটির কর্মকাণ্ড শুনে তাদেরকে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং তিনি বলেন আপনারা পূর্ণাঙ্গ কমিটি করতে পারেন এবং দ্রুত ব্যাংক এ্যাকাউন্ট খুলে নেবেন ও প্রত্যেকটা প্রোগ্রামের হিসাবগুলো রেখে দেবেন। এটি আমাদের কেন্দ্রীয় কমিটিতে পরবর্তিতে পাঠাবেন যা আমরা প্রতি বছর শেষে সারাদেশের কমিটি শাখাগুলোর কর্মসূচির খরচের হিসাব সরকারের কাছে তুলে ধরতে পারব।

সাংগঠনিক সম্পাদক এসএম আজাদ হোসেন খুলনা জেলার ডুমুরিয়া উপজেলার আহবায়ক কমিটির কার্যক্রমে সন্তুষ্টি প্রকাশ করে নানা দিক নির্দেশনামুলক বক্তব্য রাখেন। তিনি বলেন, আপনাদের ডুমুরিয়া উপজেলার সড়কগুলোকে নিরাপদ করতে স্থানীয় প্রশাসন ‘সহজ’ ‘এলজিইডি’ ও উপজেলা চেয়ারম্যানের সাহায্য নিয়ে কাজ করতে পারেন। জনসাধারনের চলাচল নিরাপদ ও নির্বিঘ্ন করতে জনসচেতনতা বৃদ্ধিতে আপনারা যে কাজ করে যাচ্ছেন তা অব্যহত রাখবেন।

উল্লেখ্য, নিসচা শাখা সংগঠনগুলোর কাজের অগ্রগতি বৃদ্ধি এবং শাখা সংগঠনের নেতৃবৃন্দদের দিকনির্দেশনা দেওয়ার লক্ষে নিসচা কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্তে এই জুম মিটিং এর আয়োজন করা হয়। করোনাকালে কেন্দ্রীয় কমিটি থেকে প্রতিনিধিবৃন্দরা শাখা সংগঠনগুলোর জেলা/উপজেলা অঞ্চলে যেতে না পাড়ায় জুম মিটিংয়ের মাধ্যমে সকল অনুমদিত শাখা সংগঠনের নেতৃবৃন্দদের সাথে ধারাবাহিক ভাবে এরকম জুম মিটিং এর মাধ্যমে যোগাযোগ রাখা এবং দিকনির্দেশনা দেয়া হবে বলে জানিয়েছে নিসচা কেন্দ্রীয় কমিটি।

জুম মিটিং এ অংশগ্রহন করেন নিরাপদ সড়ক চাই (নিসচা) ডুমুরিয়া উপজেলা শাখার উপদেষ্টা অধ্যক্ষ রঞ্জন কুমার তরফদার, কার্যকরী সদস্য মোঃ মোক্তার হোসেন, গাজী নাসিম আরিফুজ্জামান নয়ন, উত্তম কুমার বিশ্বাস, রিপা জামান, এস কে বাপ্পি, সেতু খান, রিপন।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x