English

29 C
Dhaka
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
- Advertisement -

করোনাকালেও জীবনের ঝুঁকি নিয়ে সড়কে কাজ করছেন নিসচা কর্মিরা: ইলিয়াস কাঞ্চন

- Advertisements -

আজ বিকাল ৫টায় নিরাপদ সড়ক চাই (নিসচা) রাজশাহী মহোনপুর উপজেলা শাখার জুম মিটিং অনুষ্ঠিত হয়। নিরাপদ সড়ক চাই (নিসচা) রাজশাহী মহোনপুর উপজেলা শাখার সভাপতি মো: মিজানুর রহমান এর সঞ্চলনায় জুম মিটিংয়ে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন নিসচা চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন, বিশেষ অতিথি হিসেবে ছিলেন নিসচা কেন্দ্রীয় মহাসচিব সৈয়দ এহসান-উল হক কামাল, সাংগঠনিক সম্পাদক এসএম আজাদ হোসেন ও সহ- সাংগঠনিক সম্পাদক টিটু।

সভায় কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দদের সাথে রাজশাহী মহোনপুর উপজেলা শাখার কর্মিদের পরিচিতি পর্ব শেষে শাখা কমিটির বিগত ১বছরের কার্যক্রম তুলে ধরা হয়।

এসময় কমিটির সভাপতি মো: মিজানুর রহমান বলেন, তাদের মহোনপুরে রাজশাহী-নওঁগা মহাসড়ক এর প্রায় ২০কি.মি. সড়ক পর্যবেক্ষন করে সেখানে মোট ১৩স্থান খুঁজে বের করেছেন যে স্থানগুলো সড়ক দুর্ঘটনা প্রবল স্থান। এই স্থানগুলোতে প্রায়ই ছোট খাটো দুর্ঘটনা ঘটে থাকে। একারণে মহোনপুর উপজেলা নিসচা শাখার পক্ষ থেকে সিদ্ধান্ত নেয়া হয়েছে তারা স্থানীয় প্রশাসন ও এলজিইডির সাথে বসে এই স্থানগুলো নিরাপদ করে তোলার ব্যবস্থা গ্রহন করবেন। প্রয়োজনে এই দুর্ঘটনা প্রবল এলাকাতে সচেতনমুলক সাইনবোর্ড দিয়ে চালকদের সচেতন করার ব্যাবস্থা করবেন।

এছাড়া তাদের বিগত ১বছরের কার্যক্রম সম্পর্কে বলেন, মহোনপুর উপজেলা শাখার আয়োজনে সড়ক নিরাপত্তায় সচেতনতাবৃদ্ধিতে লিফলেট বিতরণ ও জাতীয় দিবস পালন সহ নানা ক্যাম্পেইন কর্মসূচি পালন করেন। এবং আগামী দিনে গাড়ি চালকদের প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করবেন বলে আশ্বাস প্রদান করেন ও এই প্রশিক্ষণ কর্মসূচিতে তারা কেন্দ্র থেকে নিসচা চেয়ারম্যান ও কেন্দ্রীয় নেতৃবৃন্দদের নিয়ে আসার প্রস্তাবনা করেন।

নিসচা মহোনপুর উপজেলা শাখার জুম মিটিং অনুষ্ঠিত

সড়ক দুর্ঘটনারোধে সচেতনতা বৃদ্ধিতে এই করোনার সময় জীবনের ঝুঁকি নিয়ে সড়কে আছে নিসচা কর্মিরা। সড়ক দুর্ঘটনারোধে সচেতনতা বৃদ্ধিসহ করোনাভাইরাসের প্রাদুর্ভাবরোধে কাজ করছেন নিসচা কর্মিরা । এই সময়ে ঝুঁকি নিয়ে কাজ করায় কর্মিদের ধন্যবাদ জানিয়ে দিকনির্দেশনামুলক বক্তব্য রাখেন নিরাপদ সড়ক চাই (নিসচা) চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন।

জুম মিটিংয়ে উক্ত শাখার সকলের মতামত শুনে ইলিয়াস কাঞ্চন বলেন, সারাদেশে আমাদের জেলা/উপজেলাগুলোতে শাখা রয়েছে এই শাখা সংগঠনের কর্মিদের কাজ তাদের স্থানীয় জেলা উপজেলাগুলোর সড়কের অব্যবস্থাপনা ও দুর্ঘটনার হার কমিয়ে এনে সড়ককে নিরাপদ করে তোলা।

তিনি কর্মিদের উদ্দেশ্যে বলেন, আপনারা নিজের চেষ্টায় যেটুকু পারেন সড়ককে নিরাপদ করতে তা করে যাবেন। এবং প্রয়োজনে প্রশাসন এর সাহায্য নেবেন। আপনাদের এলাকায় যে সমস্ত সড়ক চলাচলে অনুপযোগী সেই সড়ক সংস্কার এর জন্য স্খানীয় জনপ্রতিনিধির সাহায্য নেবেন। সকলের সাথে মিলেমিশে এই কাজ গুলো বাস্তবায়ন করতে হবে।

ইলিয়াস কাঞ্চন করোনাকালে সকল নিসচা কর্মিদের স্বাস্থ্যবিধি মেনে সাবধানে কাজ করার আহবান জানান।

উক্ত মিটিংয়ে মহোনপুর উপজেলা নিসচা শাখার কর্মিদের দিকনির্দেশনা মুলক বক্তব্য প্রদান করেন বিশেষ অতিথি নিসচা কেন্দ্রীয় মহাসচিব সৈয়দ এহসান-উল হক কামাল ও সাংগঠনিক সম্পাদক এসএম আজাদ হোসেন।

উল্লেখ্য, নিসচা শাখা সংগঠনগুলোর কাজের অগ্রগতি বৃদ্ধি এবং শাখা সংগঠনের নেতৃবৃন্দদের দিকনির্দেশনা দেওয়ার লক্ষে নিসচা কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্তে এই জুম মিটিং এর আয়োজন করা হয়। করোনাকালে কেন্দ্রীয় কমিটি থেকে প্রতিনিধিবৃন্দরা শাখা সংগঠনগুলোর জেলা/উপজেলা অঞ্চলে যেতে না পাড়ায় জুম মিটিংয়ের মাধ্যমে সকল অনুমদিত শাখা সংগঠনের নেতৃবৃন্দদের সাথে ধারাবাহিক ভাবে এরকম জুম মিটিং এর মাধ্যমে যোগাযোগ রাখা এবং দিকনির্দেশনা দেয়া হবে বলে জানিয়েছে নিসচা কেন্দ্রীয় কমিটি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন