English

30 C
Dhaka
শনিবার, এপ্রিল ২০, ২০২৪
- Advertisement -

ভবিৎষত তরুণ প্রজন্মের জন্য নিরাপদ সড়ক রেখে যেতে চাই: ইলিয়াস কাঞ্চন

- Advertisements -

আজ বিকাল ৪টায় নিরাপদ সড়ক চাই (নিসচা) ধামরাই উপজেলা শাখার জুম মিটিং অনুষ্ঠিত হয়। নিরাপদ সড়ক চাই (নিসচা) ধামরাই উপজেলা শাখার সভাপতি নাহিদ মিয়ার সঞ্চলনায় জুম মিটিংয়ে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন নিসচা চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন, বিশেষ অতিথি হিসেবে ছিলেন নিসচা কেন্দ্রীয় মহাসচিব সৈয়দ এহসান-উল হক কামাল, সাংগঠনিক সম্পাদক এসএম আজাদ হোসেন।

সভায় কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দদের সাথেনিরাপদ সড়ক চাই (নিসচা) ধামরাই উপজেলা শাখার কর্মিদের পরিচিতি পর্ব শেষে শাখা কমিটির বিগত ১বছরের কার্যক্রম তুলে ধরেন উক্ত শাখার সভাপতি নাহিদ মিয়া।

তিনি জানান, লিফলেট বিতরণ, স্থানীয় প্রশাসনের সাথে সাক্ষাত, কেন্দ্রীয় নির্দেশ মোতাবেগ কর্মসূচি ১লা ডিসেম্বর প্রতিষ্ঠাবার্ষীকি পালন, ২২অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবস পালন, নতুন সড়ক পরিবহন আইন বাস্তবায়নে সংবাদ সম্মেলন, সড়কে শৃংখলা বজায় রাখতে প্রশাসনের সাথে বিভিন্ন অভিজানে অংশগ্রহনসহ একাধিকবার সড়ক নিরাপত্তামূলক ক্যাম্পেইন পরিচালনা করেছেন। বর্তমানে ঢাকা আরিচা মহাসড়কের আমিন বাজারের সালেহপুর সেতুর সংস্কার কাজ চলছে। উক্ত কাজে সড়ক ও জনপথ অধিদফতরের ঢাকা জোনের নির্বাহী প্রকৌশলীর নির্দেশনায় ট্রাফিক কার্যক্রমে সহযোগিতা করছে নিরাপদ সড়ক চাই, ধামরাই শাখার সদস্যবৃন্দ। তাদের এই কার্যক্রম অব্যহত থাকবে বলে জানান কমিটির সভাপতি নাহিদ মিয়া।

শাখার কর্মকান্ডে সন্তুষ্ট প্রকাশ করে কর্মিদের ধন্যবাদ জানিয়ে নিরাপদ সড়ক চাই (নিসচা) চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন বলেন, দেশ ও সমাজকে এগিয়ে নিতে সামাজিক কাজে তরুণদের অংশগ্রহণ আরো বাড়াতে হবে। তরুণরাই আগামী দিনের উজ্জ্বল নক্ষত্র। তিনি ধামরাই শাখার প্রতিটি সদস্যদের কাজের প্রশংসা করে বলেন প্রতিটি তরুণেরই উন্নত জীবন ও সমৃদ্ধ দেশ গড়ার স্বপ্ন থাকা চাই। তিনি বলেন দেশের প্রতিটি শাখায় তরুণ কর্মিরা সড়ককে নিরাপদ করার লক্ষ্য নিয়ে যেভাবে প্রতিনিয়ত কাজ করে চলছে এতে আশা করাই যায় এই তরুণদের হাত ধরেই একদিন সড়ক নিরাপদ হবে। ইলিয়াস কাঞ্চন বলেন ভবিৎষত তরুণ প্রজন্মের জন্য আমি নিরাপদ সড়ক রেখে যেতে চাই।

জুম মিটিংয়ে নিরাপদ সড়ক চাই (নিসচা) চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন আরো বলেন, করোনাভাইরাসের প্রাদুর্ভাব শুরুর পর থেকে সীমিত আকারে গণপরিবহন চলাচল করলেও সড়ক দুর্ঘটনা থেমে নেই। ধীরে ধীরে সড়কে গাড়ির সংখ্যা বাড়ছে আর সেই সাথে পাল্লা দিয়ে বাড়ছে দুর্ঘটনার সংখ্যা। করোনাভাইরাস মোকাবিলায় জীবনের ঝুঁকি নিয়ে চিকিৎসক, নার্সসহ স্বাস্থ্য খাতে যাঁরা নিয়োজিত আছেন তারা সহ বিভিন্ন সংগঠন যেমন মাঠে আছে। তেমনি করোনার পাশাপাশি সড়ক দুর্ঘটনারোধে সচেতনতা বৃদ্ধিতে এই করোনার সময় জীবনের ঝুঁকি নিয়ে সড়কে আছে আমাদের নিসচা কর্মিরা। সড়ক দুর্ঘটনারোধে সচেতনতা বৃদ্ধিসহ করোনাভাইরাসের প্রাদুর্ভাবরোধে কাজ করছে নিসচার সারাদেশ ব্যাপী কর্মিগণ।

সারাদেশে থাকা আমাদের শাখা কমিটিগুলো কে কবে কোন কর্মসূচি পালন করছে তার সংবাদ আমাদের কেন্দ্রীয় কমিটিতে নিয়মিত আসছে। আমরা কেন্দ্রীয় কমিটির পক্ষ্য থেকে ধন্যবাদ জানাই আমাদের সেই সব শাখাগুলোকে যারা জীবনের ঝুঁকি নিয়ে এই করোনার সময় জনগণের পাশে দাড়িয়েছেন।

করোনার শুরুকাল থেকে নিসচা কেন্দ্রীয়ভাবে এবং শাখা কমিটির উদ্যোগে হাজার হাজার অসহায় পরিবার এবং পরিবহন শ্রমিকদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে এবং বর্তমানে তা অব্যহত রয়েছে। সড়ক দুর্ঘটনারোধের পাশাপাশি যারা করোনার এই ক্লান্তিলগ্নে অসহায় মানুষগুলোর পাশে থেকে কাজ করে যাচ্ছেন তাদের সবার জন্য কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে রইলো ভালোবাসা ও আন্তরিক ধন্যবাদ।

ইলিয়াস কাঞ্চন আরো বলেন, যেহেতু করোনাকালে সড়ক দুর্ঘটনায় মৃত্যু থেমে নেই, তাই আমাদেরও থেমে থাকলে চলবেনা। স্থাস্থ্যবিধি মেনে অতি সাবধানে আমাদের কাজও অব্যহত রখেতে হবে। তিনি সকল নিসচা কর্মিদের স্বাস্থ্যবিধি মেনে সাবধানে কাজ করার আহবান জানান।

উল্লেখ্য, নিসচা শাখা সংগঠনগুলোর কাজের অগ্রগতি বৃদ্ধি এবং শাখা সংগঠনের নেতৃবৃন্দদের দিকনির্দেশনা দেওয়ার লক্ষে নিসচা কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্তে এই জুম মিটিং এর আয়োজন করা হয়। করোনাকালে কেন্দ্রীয় কমিটি থেকে প্রতিনিধিবৃন্দরা শাখা সংগঠনগুলোর জেলা/উপজেলা অঞ্চলে যেতে না পাড়ায় জুম মিটিংয়ের মাধ্যমে সকল অনুমদিত শাখা সংগঠনের নেতৃবৃন্দদের সাথে ধারাবাহিক ভাবে এরকম জুম মিটিং এর মাধ্যমে যোগাযোগ রাখা এবং দিকনির্দেশনা দেয়া হবে বলে জানিয়েছে নিসচা কেন্দ্রীয় কমিটি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন