English

31 C
Dhaka
বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪
- Advertisement -

আইনি পরামর্শ নিতে গিয়ে একে অপরকে পছন্দ, সেখান থেকেই বিয়ে

- Advertisements -

দিনাজপুরের বিরামপুর উপজেলার মেয়ে শাম্মী আকতার মনিকে (৪২) বিয়ে করেছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন। শনিবার (০৫ জুন) ইসলামী শরিয়ত ও সরকারি আইন মেনে তাদের বিয়ে সম্পন্ন হয়। শাম্মী আকতার মনিও পেশায় একজন আইনজীবী। রেলমন্ত্রীর কাছে আইনি পরামর্শ নিতে গিয়ে একে অপরকে পছন্দ করেন। এরপর পারিবারিকভাবেই বিয়ে হয় তাদের।

গত শনিবার ঢাকায় হেয়ার রোর্ডে মন্ত্রীর সরকারি বাসভবন তন্ময়ে তাদের বিয়ে সম্পন্ন হয়। শাম্মী আকতার মনির বড় ভাই মো. জাহিদুল ইসলাম মিলন হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

অ্যাড. শাম্মী আকতার মনির বিরামপুর পৌরশহরের নতুন বাজার এলাকার আব্দুর রহিমের মেয়ে। তারা দুই ভাই এক বোন।

অ্যাড. শাম্মী আকতারের ভাই জাহিদুল ইসলাম মিলন বলেন, আমার বোন শাম্মী ঢাকার উত্তরায় থাকেন। সে আইন বিষয়ে পড়াশোনা শেষ করে  হাইকোর্টে এক সিনিয়রের সঙ্গে প্র্যাকটিস করছে। কয়েক দিন আগে আইন বিষয়ে পরমার্শ নিতে রেলমন্ত্রীর কাছে যান তিনি। সেখানেই আমার বোনকে রেলমন্ত্রীর পছন্দ হয় এবং পরিবারের কাছে বিয়ের বিষয়ে প্রস্তাব দেন। এরপর পারিবারিকভাবে গত ৫ জুন তাদের বিয়ে সম্পন্ন হয়।

তিনি আরো বলেন, বিয়েতে বরপক্ষে উপস্থিত ছিলেন বিরামপুরের বিচারপতি ইজারুল হক ও তার স্ত্রী। কনেপক্ষে আমি ও আমার ভাই উপস্থিত ছিলাম।

এই বিয়ের মধ্যস্থতাকারী হিসেবে ছিলেন বিরামপুর পৌরসভার সাবেক মেয়র লিয়াকত আলী টুটুল। তিনি বলেন, আলোচনা ঢাকা থেকে শুরু হলেও আমি ঘটকের দায়িত্বে ছিলাম। কত টাকায় কাবিন হয়েছে জানতে চাইলে তিনি পরে জানাবেন বলে এড়িয়ে যান।

নূরুল ইসলাম সুজনের স্ত্রী নিলুফার জাহান ২০১৮ সালের ডিসেম্বরে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে মারা যান। তাদের এক ছেলে ও দুই মেয়ে রয়েছে। তিন সন্তানেরই বিয়ে হয়েছে। ৬৫ বছর বয়সী নূরুল ইসলাম ১৯৫৬ সালের ৫ জানুয়ারি পঞ্চগড়ে জন্মগ্রহণ করেন। পঞ্চগড়-২ (বোদা-দেবীগঞ্জ) আসন থেকে নবম, দশম এবং একাদশ জাতীয় সংসদের সদস্য নির্বাচিত হন তিনি। ২০১৮ সালে নির্বাচিত হওয়ার পর রেলমন্ত্রী হন তিনি।

দিনাজপুরের বিরামপুরের মেয়েকে বিয়ে করলেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন