আপডেট ২ মিনিট ১৭ সেকেন্ড

ঢাকা শনিবার, ২৪ জুলাই, ২০২১, ৯ শ্রাবণ, ১৪২৮, বর্ষাকাল, ১৩ জিলহজ, ১৪৪২

বিজ্ঞাপন

বিশ্বে করোনায় গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৪ লাখ ৫৭ হাজার ৬ জন, প্রাণ গেছে ৮ হাজার ১০৩ জনের

এস এম আজাদ হোসেন, বিশেষ প্রতিনিধি

নিরাপদ নিউজ

আজ মঙ্গলবার (১৫ জুন ) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৭ কোটি ৭০ লাখ ৩৩ হাজার ৯১৯ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩ লাখ ১০ হাজার ১০৬ জন। নতুন করে প্রাণ গেছে ৮ হাজার ১০৩ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ৩৮ লাখ ২৭ হাজার ৭৪৮ জন মানুষ বা আক্রান্তের ২%।

বিজ্ঞাপন

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১৬ কোটি ১২ লাখ ২৬ হাজার ৪১০ জন বা আক্রান্তের ৯৮%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৪ লাখ ৫৭ হাজার ৬ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ১৮ লাখ ৯৫ হাজার ১৯৮ জন বা আক্রান্তের ৯৯.৩% এবং গুরুতর অসুস্থ ৮৪ হাজার ৫৬৩ জন বা আক্রান্তের ০.৭%।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৩ কোটি ৪৩ লাখ ৩৫ হাজার ২৩৯ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১০ হাজার ১০ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৬ লাখ ১৫ হাজার ২৩২ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ২০৫ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২ কোটি ৮৪ লাখ ৩৬ হাজার ৯৮১ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে।

প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে । গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৬২ হাজার ৫৯৭ জন, মৃত্যু ১ হাজার ৪৫২ জনের। মোট আক্রান্তের সংখ্যা ২ কোটি ৯৫ লাখ ৭০ হাজার ৩৫ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ৩ লাখ ৭৭ হাজার ৬১ জনের। ভারতে সুস্থ হয়েছেন ২ কোটি ৮২ লাখ ৭২ হাজার ৭৮০ জন।

ব্রাজিল আক্রান্তে ৩য় অবস্থানে।দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৭৪ লাখ ৫৪ হাজার ৮৬১ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪০ হাজার ৮৬৫ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ৪ লাখ ৮৮ হাজার ৪০৪ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৯২৮ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ১ কোটি ৫৮ লাখ ৫৪ হাজার ২৬৪ জন সুস্থ হয়েছেন।

ফ্রান্সে মোট আক্রান্ত ৫৭ লাখ ৪১ হাজার ৩৫৪ জন। মারা গেছেন ১ লাখ ১০ হাজার ৪৫৪ জন এবং সুস্থ হয়েছেন ৫৪ লাখ ৯৮ হাজার ৬৫৯ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬৮৯ জন এবং মৃত্যু ৬৩ জনের।

তুরস্কে মোট আক্রান্ত ৫৩ লাখ ৩৬ হাজার ৭৩ জন। মোট মৃত্যু ৪৮ হাজার ৭৯৫ জনের এবং সুস্থ হয়েছেন ৫২ লাখ ৬ হাজার ৮৩৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৬২৬ জন এবং মৃত্যু ৭৪ জনের।

রাশিয়া আক্রান্তে ষষ্ঠ অবস্থানে। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫২ লাখ ২২ হাজার ৪০৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৩ হাজার ৭২১ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ২৬ হাজার ৮০১ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৭১ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৪৮ লাখ ৯ হাজার ৬৪৭ জন।

এর পরের অবস্থানে যুক্তরাজ্য।এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৫ লাখ ৭৩ হাজার ৪১৯ জন। মারা গেছেন ১ লাখ ২৭ হাজার ৯০৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৭৪২ জন এবং মৃত্যু ৩ জনের। সুস্থ হয়েছেন ৪২ লাখ ৮৯ হাজার ৭৭৮ জন।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৪২ লাখ ৪৫ হাজার ৭৭৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯০৭ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ২৭ হাজার ৩৮ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৬ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৩৯ লাখ ৬০ হাজার ৯৫১ জন।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৪১ লাখ ৪৫ হাজার ৪৮২ জন। মারা গেছেন ৮৬ হাজার ২৯ জন এবং সুস্থ হয়েছেন ৩৭ লাখ ৪৮ হাজার ৭৯৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২১ হাজার ২৯২ জন এবং মৃত্যু ৬৮৬ জনের।

কলোম্বিয়ায় মোট আক্রান্ত ৩৭ লাখ ৭৭ হাজার ৬০০ জন। মারা গেছেন ৯৬ হাজার ৩৬৬ জন এবং সুস্থ হয়েছেন ৩৫ লাখ ১০ হাজার ৭০৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৪ হাজার ৩৭৬ জন। মৃত্যু ৫৮৮ জনের।

স্পেনে আক্রান্ত ৩৭ লাখ ৪১ হাজার ৭৬৭ জন। মোট মৃত্যু ৮০ হাজার ৫১৭ জনের আর সেরে উঠেছে ৩৫ লাখ ২৬ হাজার ৮৩১ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৬৭৪ জন, মৃত্যু ৬ জনের।

জার্মানিতে মোট আক্রান্ত ৩৭ লাখ ২৪ হাজার ২০১ জন। মোট মৃত্যু ৯০ হাজার ৫২৭ জনের এবং সুস্থ হয়েছেন ৩৫ লাখ ৮০ হাজার ৬০০ জন । গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯০৭ জন, মৃত্যু ৫৭ জনের।

ইরানে মোট আক্রান্ত ৩০ লাখ ৩৯ হাজার ৪৩২ জন। মোট মৃত্যু ৮২ হাজার ২১৭ জনের এবং সুস্থ হয়েছেন ২৬ লাখ ৬৬ হাজার ৬০১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ৭১৫ জন এবং মৃত্যু ১১৯ জনের।

পোল্যান্ডে মোট আক্রান্তের সংখ্যা ২৮ লাখ ৭৭ হাজার ৬০৮ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৭৪ হাজার ৫৭৪ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২৬ লাখ ৪৮ হাজার ৮৫৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৪০ জন এবং মৃত্যু ১ জনের।

মেক্সিকোতে মোট আক্রান্ত ২৪ লাখ ৫৪ হাজার ১৭৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৭০৭ জন। মোট মৃত্যু ২ লাখ ৩০ হাজার ১৪৮ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৫৩ জনের। এবং সুস্থ হয়েছেন ১৯ লাখ ৫৪ হাজার ২৫২ জন।

ইউক্রেনে মোট আক্রান্ত ২২ লাখ ২৩ হাজার ৯৭৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪২০ জন। মোট মৃত্যু ৫১ হাজার ৬৯২ জনের। গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৩ জনের এবং সুস্থ হয়েছেন ২১ লাখ ৩০ হাজার ৬৬৫ জন।

পেরুতে মোট আক্রান্ত ২০ লাখ ৪ হাজার ২৫২ জন। মোট মৃত্যু ১ লাখ ৮৮ হাজার ৯২১ জন। আর সুস্থ হয়েছেন ১৭ লাখ ২০ হাজার ৬৬৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬২৭ জন,মৃত্যু ২১৩ জনের।

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ১৯ লাখ ১৯ হাজার ৫৪৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ১৮৯ জন। মোট মৃত্যু ৫৩ হাজার ১১৬ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ২৩৭ জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৭ লাখ ৫১ হাজার ২৩৪ জন।

দক্ষিণ আফ্রিকায় মোট আক্রান্ত ১৭ লাখ ৫২ হাজার ৬৩০ জন। মোট মারা গেছেন ৫৭ হাজার ৮৭৯ জন। সুস্থ হয়েছেন ১৬ লাখ ১১ হাজার ৪৪৭ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৫৪৮ জন, মৃত্যু ১১৪ জনের।

নেদারল্যান্ডে মোট আক্রান্ত ১৬ লাখ ৭৩ হাজার ৫৯৬ জন। মোট মৃত্যু ১৭ হাজার ৭১৪ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮৫২ জন, মৃত্যু ৩ জনের।সুস্থ হয়েছেন ১৫ লাখ ৭৬ হাজার ১৭ জন।

এদিকে করোনা আক্রান্তের ৩২ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৮ লাখ ২৯ হাজার ৯৭২ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ১৩ হাজার ১৭২ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৭ লাখ ৬৮ হাজার ৮৩০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৫০ জন, মৃত্যু ৫৪ জনের।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x