আপডেট ১১ মিনিট ৫ সেকেন্ড

ঢাকা শনিবার, ২৪ জুলাই, ২০২১, ৯ শ্রাবণ, ১৪২৮, বর্ষাকাল, ১৩ জিলহজ, ১৪৪২

বিজ্ঞাপন

‘ত্রাণ চাই না বাঁধ চাই’ প্ল্যাকার্ড গলায় ঝুলিয়ে সংসদে এমপি

জেলা প্রতিনিধি, পটুয়াখালী

নিরাপদ নিউজ

ঝড়-জলোচ্ছ্বাসে প্রতিনিয়ত ক্ষতিগ্রস্ত হচ্ছে উপকূলের বন্যা নিয়ন্ত্রণ বাঁধগুলো। সঠিক সময়ে এসব ভাঙা বেড়িবাঁধ মেরামত না করায় হুমকির মুখে পড়েছে এসব এলাকার মানুষের জীবন ও জীবিকা। টেকসই বাঁধ নির্মাণের দাবিতে বিভিন্ন সময়ে প্রতিবাদ জানিয়ে আসছেন উপকূলের মানুষ।

বিজ্ঞাপন

তবে এবার ব্যতিক্রমী এক প্রতিবাদ জানালেন পটুয়াখালী-৩ (গলাচিপা ও দশমিনা) আসনের সরকারদলীয় সংসদ সদস্য (এমপি) এস এম শাহজাদা।

বুধবার (১৬ জুন) জাতীয় সংসদে চলতি বাজেট অধিবেশনে প্রস্তাবিত বাজেটের ওপর আলোচনায় অংশ নেন এই সংসদ সদস্য। বক্তব্যের শেষে নিজের নির্বাচনী এলাকায় উপকূলীয় অঞ্চলে চরগুলোতে বাঁধ নির্মাণের দাবি করে গলায় প্ল্যাকার্ড ঝুলিয়ে স্পিকারের দৃষ্টি আকর্ষণ করেন। তার প্ল্যাকার্ডে লেখা ছিল—‘আর কোনো দাবি নাই, ত্রাণ চাই না বাঁধ চাই’।

মুহূর্তের মধ্যে এ দৃশ্য সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে যায়। এতে প্রশংসায় ভাসছেন এমপি এসএম শাহাজাদা।

এমপি শাহজাদা তার দীর্ঘ ৯ মিনিটের বক্তব্যের প্রথম দিকে বাজেটে টাইলস ও সিরামিক শিল্পের ওপর গুরুত্ব প্রদানের দাবি করেন। পাশাপাশি বিদেশি টাইলস আমদানি নিরুৎসাহিত করে দেশীয় টাইলস ও সিরামিক শিল্পের প্রসারের জন্য বাজেটে বিশেষ প্রণোদনার দাবি জানান।

বক্তব্যের শেষ দিকে স্পিকারের দৃষ্টি আকর্ষণ করে এমপি বলেন, “আমরা কয়েক দিন আগে ঘূর্ণিঝড় ইয়াসের দ্বারা মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়েছি। আমার নির্বাচনী এলাকায় অনেক চর আছে, যার চারপাশে কোনো বেড়িবাঁধ নেই। এসব চর এলাকায় অতিরিক্ত জোয়ার ও ঝড়-জলোচ্ছ্বাসে পানি প্রবেশ করে ব্যাপক ক্ষতি হয়েছে। এসব এলাকায় আমরা মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষে ত্রাণ দিতে গিয়ে দেখেছি, তারা (জনগণ) আমাদের বলছেন, ‘আর কোনো দাবি নাই, ত্রাণ চাই না বাঁধ চাই’।”

এই কথা বলা শেষে স্থানীয় ক্ষতিগ্রস্ত জনগণের সঙ্গে একাত্মতা প্রকাশ করে নিজের গলায় প্ল্যাকার্ড পরিধান করে স্পিকারের দৃষ্টি আকর্ষণ করেন এমপি এসএম শাহজাদা।

সংসদ সদস্য এস এম শাহজাদা তার বক্তব্য এবং ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ করলে পূরো উপকূলের মানুষ তাকে অভিনন্দন এবং শুভেচ্ছা জানান।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x