আপডেট ৯ মিনিট ৪৭ সেকেন্ড

ঢাকা শনিবার, ২৪ জুলাই, ২০২১, ৯ শ্রাবণ, ১৪২৮, বর্ষাকাল, ১৩ জিলহজ, ১৪৪২

বিজ্ঞাপন

বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৭ কোটি ৭৮ লাখ ১৩ হাজার ৯৫৫ জন

এস এম আজাদ হোসেন, বিশেষ প্রতিনিধি

নিরাপদ নিউজ

বিশ্বে করোনা পরিস্থিতি মোটামুটি নিয়ন্ত্রণের দিকে গেলেও ব্রাজিল,ভারত, আর্জেন্টিনা,কলম্বিয়া,ইরান,রাশিয়ায় করোনা আক্রান্ত ও মৃত্যু এখনো ভাবনার বিষয়।

বিজ্ঞাপন

আজ বৃহস্পতিবার (১৭ জুন ) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৭ কোটি ৭৮ লাখ ১৩ হাজার ৯৫৫ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩ লাখ ৯৯ হাজার ৪৮২ জন। নতুন করে প্রাণ গেছে ১০ হাজার ৩৭০ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ৩৮ লাখ ৪৮ হাজার ৮৭৬ জন মানুষ বা আক্রান্তের ২%।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১৬ কোটি ২৩ লাখ ১৭ হাজার ৪৪০ জন বা আক্রান্তের ৯৮%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৪ লাখ ৫৮ হাজার ২৭২ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ১৫ লাখ ৬৪ হাজার ৫৯২ জন বা আক্রান্তের ৯৯.৩% এবং গুরুতর অসুস্থ ৮৩ হাজার ৪৫ জন বা আক্রান্তের ০.৭%।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৩ কোটি ৪৩ লাখ ৬৫ হাজার ৯৮৫ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১৪ হাজার ৬৩ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৬ লাখ ১৬ হাজার ১৫০ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৪৩৪ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২ কোটি ৮৬ লাখ ১৬ হাজার ৪৯৫ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে।

প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে । গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৬৭ হাজার ২৯৪ জন, মৃত্যু ১ হাজার ৪১১ জনের। মোট আক্রান্তের সংখ্যা ২ কোটি ৯৬ লাখ ৯৯ হাজার ৫৫৫ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ৩ লাখ ৮১ হাজার ৯৩১ জনের। ভারতে সুস্থ হয়েছেন ২ কোটি ৮৪ লাখ ৮৪ হাজার ৫৪৪ জন।

ব্রাজিল আক্রান্তে ৩য় অবস্থানে।দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৭৬ লাখ ২৯ হাজার ৭১৪ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৮৫ হাজার ৮৬১ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ৪ লাখ ৯৩ হাজার ৮৩৭ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ২ হাজার ৬৭৩ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ১ কোটি ৬০ লাখ ৩০ হাজার ৬০১ জন সুস্থ হয়েছেন।

ফ্রান্সে মোট আক্রান্ত ৫৭ লাখ ৪৭ হাজার ৬৪৭ জন। মারা গেছেন ১ লাখ ১০ হাজার ৫৭৮ জন এবং সুস্থ হয়েছেন ৫৫ লাখ ২৫ হাজার ৯৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৫৮ জন এবং মৃত্যু ৪৪ জনের।

তুরস্কে মোট আক্রান্ত ৫৩ লাখ ৪৮ হাজার ২৪৯ জন। মোট মৃত্যু ৪৮ হাজার ৯৫০ জনের এবং সুস্থ হয়েছেন ৫২ লাখ ১৫ হাজার ৬৫৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ২২১ জন এবং মৃত্যু ৭১ জনের।

রাশিয়া আক্রান্তে ষষ্ঠ অবস্থানে। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫২ লাখ ৪৯ হাজার ৯৯০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৩ হাজার ৩৯৭ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ২৭ হাজার ৫৭৬ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৯৬ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৪৮ লাখ ২৮ হাজার ৫০০ জন।

এর পরের অবস্থানে যুক্তরাজ্য।এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৫ লাখ ৮৯ হাজার ৮১৪ জন। মারা গেছেন ১ লাখ ২৭ হাজার ৯২৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ৫৫ জন এবং মৃত্যু ৯ জনের। সুস্থ হয়েছেন ৪২ লাখ ৯৪ হাজার ৫০৬ জন।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৪২ লাখ ৪৮ হাজার ৪৩২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৪০০ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ২৭ হাজার ১৫৩ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৫২ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৪০ লাখ ১৯ হাজার ৪২৪ জন।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৪১ লাখ ৯৮ হাজার ৬২০ জন। মারা গেছেন ৮৭ হাজার ২৬১ জন এবং সুস্থ হয়েছেন ৩৭ লাখ ৯১ হাজার ৯৭৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৫ হাজার ৮৭৮ জন এবং মৃত্যু ৬৪৬ জনের।

কলোম্বিয়ায় মোট আক্রান্ত ৩৮ লাখ ২৯ হাজার ৮৭৯ জন। মারা গেছেন ৯৭ হাজার ৫৬০ জন এবং সুস্থ হয়েছেন ৩৫ লাখ ৬৫ হাজার ১৫৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৭ হাজার ৮২৭ জন। মৃত্যু ৫৯৫ জনের।

স্পেনে আক্রান্ত ৩৭ লাখ ৪৯ হাজার ৩১ জন। মোট মৃত্যু ৮০ হাজার ৬১৫ জনের আর সেরে উঠেছে ৩৫ লাখ ৩৬ হাজার ১৬৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৮৩২ জন, মৃত্যু ৩৬ জনের।

জার্মানিতে মোট আক্রান্ত ৩৭ লাখ ২৬ হাজার ৭৩১ জন। মোট মৃত্যু ৯০ হাজার ৭৪৮ জনের এবং সুস্থ হয়েছেন ৩৫ লাখ ৯০ হাজার ৯০০ জন । গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৪২৮ জন, মৃত্যু ১১০ জনের।

ইরানে মোট আক্রান্ত ৩০ লাখ ৬০ হাজার ১৩৫ জন। মোট মৃত্যু ৮২ হাজার ৪৮০ জনের এবং সুস্থ হয়েছেন ২৬ লাখ ৯৬ হাজার ৪৩৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ৪৮৭ জন এবং মৃত্যু ১২৯ জনের।

পোল্যান্ডে মোট আক্রান্তের সংখ্যা ২৮ লাখ ৭৮ হাজার ৬১ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৭৪ হাজার ৬৮৮ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২৬ লাখ ৪৯ হাজার ১৮৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৪১ জন এবং মৃত্যু ৬২ জনের।

মেক্সিকোতে মোট আক্রান্ত ২৪ লাখ ৫৯ হাজার ৬০১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ২৫০ জন। মোট মৃত্যু ২ লাখ ৩০ হাজার ৪২৪ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ২৩৯ জনের। এবং সুস্থ হয়েছেন ১৯ লাখ ৬০ হাজার ৩৬ জন।

ইউক্রেনে মোট আক্রান্ত ২২ লাখ ২৬ হাজার ৩৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৪৫ জন। মোট মৃত্যু ৫১ হাজার ৮৪৭ জনের। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৭৮ জনের এবং সুস্থ হয়েছেন ২১ লাখ ৪০ হাজার ৯৭৮ জন।

পেরুতে মোট আক্রান্ত ২০ লাখ ১৫ হাজার ১৯০ জন। মোট মৃত্যু ১ লাখ ৮৯ হাজার ৫২২ জন। আর সুস্থ হয়েছেন ১৭ লাখ ২০ হাজার ৬৬৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৭১৩ জন,মৃত্যু ২৬১ জনের।

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ১৯ লাখ ৩৭ হাজার ৬৫২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ৯৪৪ জন। মোট মৃত্যু ৫৩ হাজার ৪৭৬ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ১৯৬ জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৭ লাখ ৬৩ হাজার ৮৭০ জন।

দক্ষিণ আফ্রিকায় মোট আক্রান্ত ১৭ লাখ ৭৪ হাজার ৩১২ জন। মোট মারা গেছেন ৫৮ হাজার ২২৩ জন। সুস্থ হয়েছেন ১৬ লাখ ২০ হাজার ৩১৭ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৩ হাজার ২৪৬ জন, মৃত্যু ১৩৬ জনের।

নেদারল্যান্ডে মোট আক্রান্ত ১৬ লাখ ৭৫ হাজার ৬৪৪ জন। মোট মৃত্যু ১৭ হাজার ৭১৯ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ১৬ জন, মৃত্যু ৪ জনের।সুস্থ হয়েছেন ১৫ লাখ ৮৩ হাজার ২৭৮ জন।

এদিকে করোনা আক্রান্তের ৩২ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৮ লাখ ৩৭ হাজার ২৪৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ১৩ হাজার ২৮২ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৭ লাখ ৭৩ হাজার ৭৫২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৯৫৬ জন, মৃত্যু ৬০ জনের।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x