আপডেট ২৫ মিনিট ৩৪ সেকেন্ড

ঢাকা শনিবার, ২৪ জুলাই, ২০২১, ৯ শ্রাবণ, ১৪২৮, বর্ষাকাল, ১৩ জিলহজ, ১৪৪২

বিজ্ঞাপন

লিফট দুর্ঘটনায় নিহত প্রবাসী স্ত্রীর হাতে তুলে দেওয়া হলো ২৫ লাখ টাকার চেক

অনলাইন ডেস্ক

নিরাপদ নিউজ

সৌদি আরবে দুর্ঘটনায় নিহত প্রবাসীর স্ত্রীর হাতে ২৫ লাখ টাকার চেক তুলে দিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ, এমপি। মন্ত্রী আজ রবিবার (২০ জুন) দুপুরে সিলেটের গোয়াইনঘাট উপজেলা পরিষদ চত্বরে চেক হস্তান্তর অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সৌদি আরবে লিফট দুর্ঘটনায় নিহত প্রবাসী গোয়াইনঘাটের শাহীন আহমদের স্ত্রী লাকী বেগমের হাতে ২৫ লাখ টাকার চেক তুলে দেন।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে মন্ত্রী বলেন, প্রবাসী কর্মীরা মারা গেলে মৃতদেহ দেশে আনার জন্য সহযোগিতার হাত বাড়িয়ে দেয় সরকার। বিমানবন্দরে লাশ হস্তান্তরের সময় সেটি পরিবহন ও দাফনের খরচ হিসেবে দেওয়া হয় সরকারি অনুদান। এছাড়া মৃত প্রবাসী কর্মীর পরিবারের জন্য আর্থিক অনুদান আর মৃত্যুজনিত ক্ষতিপূরণ আদায়ের ব্যবস্থাও করে থাকে।

গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিলুর রহমানের সভাপতিত্বে এসময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন- সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ ইব্রাহিম, গোয়াইনঘাট সরকারি কলেজের অধ্যক্ষ মো. ফজলুল হক প্রমুখ।

গোয়াইনঘাট উপজেলার পূর্ব জাফলং ইউনিয়নের ছৈলাখেল ৯ম খন্ডের আশ্রব খাঁর ছেলে শাহীন আহমদ প্রায় ৩ বছর আগে নির্মাণ শ্রমিক হিসেবে সৌদি আরবে গমন করেন। চলতি বছরের ফেব্রুয়ারি মাসের গোড়ার দিকে লিফট দুর্ঘটনায় শিকার হয়ে মৃত্যুবরণ করেন তিনি। এসময় তার ওয়ারিশ হিসেবে রেখে যান স্ত্রী লাকী বেগমসহ ২ ছেলে ও ২ মেয়ে।

নিহত প্রবাসী কর্মী শাহীন আহমদের পরিবারের আর্থিক অসহায় অবস্থার কথা জানতে পেরে মন্ত্রী সৌদির নিয়োগকারী প্রতিষ্ঠান থেকে মোট ২২ লাখ টাকার ক্ষতি পূরণ আদায়ের ব্যবস্থা করেন। এছাড়া তিনি প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয় থেকে ৩ লাখ টাকা প্রদানের ব্যবস্থা করেন।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x