আপডেট জুন ২০, ২০২১

ঢাকা শনিবার, ২৪ জুলাই, ২০২১, ৯ শ্রাবণ, ১৪২৮, বর্ষাকাল, ১৩ জিলহজ, ১৪৪২

বিজ্ঞাপন

নিসচা কেন্দ্রীয় কমিটির সাথে টঙ্গিবাড়ি উপজেলা শাখার জুম মিটিং

নিজস্ব প্রতিবেদক

নিরাপদ নিউজ

নিরাপদ সড়ক চাই (নিসচা) কেন্দ্রীয় কমিটির সাথে নিসচা টঙ্গিবাড়ি উপজেলা শাখার জুম মিটিং বিকাল ৪ ঘটিকায় অনুষ্ঠিত হয়। জুম মিটিংয়ে নিরাপদ সড়ক চাই কেন্দ্রীয় কমিটি থেকে সংযুক্ত হন প্রধান অতিথি নিসচা চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন, বিশেষ অতিথি মহাসচিব সৈয়দ এহসান-উল হক কামাল ও সাংগঠনিক সম্পাদক এসএম আজাদ হোসেন।

বিজ্ঞাপন

টঙ্গিবাড়ি শাখার সভাপতি জামাল মন্ডল এর সঞ্চলনায় জুম মিটিংয়ে কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান ও নেতৃবৃন্দদের সাথে নিজ কমিটির কার্যক্রম নিয়ে আলোচনা করেন উক্ত কমিটির সদস্যবৃন্দরা। এসময় তারা টঙ্গিবাড়ি শাখার বিগত ১ বছরের কর্মকান্ড তুলে ধরেন এবং সামনের দিনে তাদের করনীয় কি সে সম্পর্কে দিকনির্দেশনা কামনা করেন।

জুম মিটিংয়ে শাখার কর্মিদের বক্তব্য শেষে সকলের উদ্দেশ্যে বক্তব্য রাখেন নিসচা চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। নিসচা চেয়ারম্যান টঙ্গিবাড়ি শাখার ১বছরের কার্যক্রমের প্রসংশা করেন। তিনি আশা করেন টঙ্গিবাড়ি শাখা তাদের কর্মকান্ড ধারাবাহিক ভাবে এগিয়ে নেবেন।

তিনি বলেন, বিভিন্ন কারণে আমাদের দেশের মানুষ সড়ক দুর্ঘটনার শিকার হচ্ছেন। রাস্তায় বের হলেই দেখা যায় কানে মোবাইল ফোন বা হেডফোন লাগিয়ে রাস্তা পার হচ্ছেন অসংখ্য পথচারী। হঠাৎ পেছন থেকে বেপরোয়া গতিতে চালানো গাড়ি এসে চাপা দিয়ে চলে যাচ্ছে। অনেকে আবার ব্যস্ততম রাস্তা দিয়ে দ্রুত পারাপার হতে গিয়ে বাস, ট্রাক বা প্রাইভেট গাড়িতে চাপা পড়ছেন। আবার এমনও দেখা যায় কিছু বাসযাত্রী মাঝ রাস্তায় নেমে পড়ছেন, ঠিক এমন সময় রাস্তায় চলমান কোনো গাড়ি এসে তাকে চাপা দিয়ে গেল। এ রকম ঘটনার জন্য যাত্রীর অসচেতনতাকেই দায়ী করা হয়। অনেক পথচারী আছেন, যারা সঠিক নিয়ম মেনে পথ চলে না। ফলে একের পর এক দুর্ঘটনার শিকার হচ্ছেন। সড়কপথে দুর্ঘটনা কমিয়ে আনতে গণপরিবহনে যাতায়াতকারী যাত্রী, পথচারী এবং যান চালকসহ সকলকেই সতর্ক ও সচেতন হতে হবে। আর সবাই সচেতন হলে দুর্ঘটনা অনেকাংশেই রোধ করা সম্ভব হবে।

কর্মিদের উদ্দেশ্যে ইলিয়াস কাঞ্চন বলেন, নিরাপদ সড়কের জন্য আমাদের মানসিকতার পরিবর্তন ঘটাতে হবে। পাশাপাশি সচেতনতা বাড়াতে হবে। আপনার এলাকার সড়ক দুর্ঘটনা কীভাবে আরও কমিয়ে আনা যায়, সংশ্লিষ্ট সবাইকে বিষয়টি গুরুত্বের সঙ্গে ভাবতে হবে। দুর্ঘটনারোধে কী উদ্যোগ নেওয়া যায়, আরও কী করা প্রয়োজন, সেসবই আলোচনার মাধ্যমে খুঁজে বের করে যথাযথ পদক্ষেপ গ্রহন করবেন।

নিরাপদ সড়ক চাই (নিসচা) কেন্দ্রীয় কমিটির কর্মিদের উদ্দেশ্যে আরো দিকনির্দেশনামুলক বক্তব্য রাখেন, জুম মিটিংয়ের বিশেষ অতিথি নিসচা কেন্দ্রীয় মহাসচিব সৈয়দ এহসান-উল হক কামাল, সাংগঠনিক সম্পাদক এসএম আজাদ হোসেন ।

উল্লেখ্য, নিসচা শাখা সংগঠনগুলোর কাজের অগ্রগতি বৃদ্ধি এবং শাখা সংগঠনের নেতৃবৃন্দদের দিকনির্দেশনা দেওয়ার লক্ষে নিসচা কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্তে এই জুম মিটিং এর আয়োজন করা হয়। করোনাকালে কেন্দ্রীয় কমিটি থেকে প্রতিনিধিবৃন্দরা শাখা সংগঠনগুলোর জেলা/উপজেলা অঞ্চলে যেতে না পাড়ায় জুম মিটিংয়ের মাধ্যমে সকল অনুমদিত শাখা সংগঠনের নেতৃবৃন্দদের সাথে ধারাবাহিক ভাবে এরকম জুম মিটিং এর মাধ্যমে যোগাযোগ রাখা এবং দিকনির্দেশনা দেয়া হবে বলে জানিয়েছে নিসচা কেন্দ্রীয় কমিটি।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x