English

38 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
- Advertisement -

নিসচা ফরিদগঞ্জ শাখার সাথে কেন্দ্রীয় নেতৃবৃন্দের জুম মিটিং অনুষ্ঠিত

- Advertisements -

নিরাপদ সড়ক চাই(নিসচা) চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলা শাখার সাথে ভার্চুয়ালী জুম অ্যাপস-এর মাধ্যমে সভা করেছেন নিসচা কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনসহ কেন্দ্রীয় নেতৃবন্দ।

বুধবার (৩০ জুন) বিকালে নিসচা ফরিদগঞ্জ শাখার সভাপতি মো: বারাকাত উল্ল্যাহ পাটওয়ারীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নারায়ন রবিদাসের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্যে নিসচা কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন বলেন, মানুষকে সচতেন করার মাধ্যমে যদি আমরা একটি মানুষে জীবনও রক্ষা করতে পারি, তবে সেটাই হবে বড় সার্থকতা। নিরাপদ সড়ক চাই সংগঠনটি ঢাকা থেকে শুরু করে দেশের প্রত্যন্ত জনপদে শাখা কমিটির মাধ্যমে সেই কাজটি করে যাচ্ছে।

তিনি বলেন, আমরা সড়ককে নিরাপদ রাখতে যাত্রী, চালক, সহকারি এবং মালিক পক্ষকে সচেতন করে তোলার চেষ্টা করে যাচ্ছি। একই সাথে প্রশাসনের সাথে নিয়মিত যোগাযোগ রক্ষা করে মানুষের বেঁচে থাকার যে মৌলিক অধিকার, সেই বিষয়ে তাদের পদক্ষেপ তথা সড়ক পরিবহন আইন বাস্তবায়ন এবং দূর্ঘটনা হ্রাসে সরকারের করনীয় বিষয়ে তাদের অবহিত করছি। আমাদের মনে রাখতে হবে শাখা কমিটি থেকে শুরু করে কেন্দ্র পর্যন্ত সকলে যদি সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে দূর্ঘটনার হ্রাস করতে সক্ষম হই, তবেই আমাদের স্বেচ্ছাশ্রম স্বার্থক হবে।

তিনি আরো বলেন, দূর্ঘটনা হ্রাস এবং জনসচেতনা আরো বৃদ্ধি করতে সংগঠনের ব্যপ্তি আরো বাড়াতে হবে। ইউনিয়ন পর্যায়ে সংগঠন বৃদ্ধির মাধ্যমে তা গ্রাম পর্যায়ে ছড়িয়ে দিতে হবে। তিনি ফরিদগঞ্জ উপজেলা শাখার কর্মকাণ্ড বিষয়ে প্রশংসা করে বলেন, এভাবে যদি সকল শাখাগুলো তাদের কর্মকাণ্ডকে এগিয়ে নিতে সক্ষম হয়, তবেই আমরা সড়ক দূর্ঘটনা শুন্য বাংলাদেশ দেখতে পাবো।

নিসচার মহাসচিব সৈয়দ এহসানুল হক কামাল বলেন, গত এক বছরে নিসচা ফরিদগঞ্জ উপজেলা শাখা যথেষ্ট ভাল কাজ করেছে। এই ধারাকে আরো বেগবান করে আগামী অর্থ বছরেও আপনারা আরো নতুন নতুন কর্ম পরিকল্পনা গ্রহণ এবং বাস্তবায়ন করবেন। তিনি ফরিদগঞ্জ উপজেলার শাখার সদস্য সংখ্যা আরো বৃদ্ধি করার পরামর্শ দিয়ে বলেন, সদস্য বেশি হলে কর্মসূচীগুলো সফল করা সহজ হয়।

নিসচা’র সাংগঠনিক সম্পাদক এস এম আজাদ হোসেন বলেন, নিসচা চাঁদপুর জেলার ফরিদগঞ্জ উপজেলা শাখাটি একটি কার্যকর সংগঠন। সভাপতি ও সম্পাদক তাদের নেতৃত্বগুনে দ্রুত ভাল কিছু কাজ করেছেন। ইতিমধ্যেই আমরা বেশ কিছু তথ্য পেয়েছি। আশা করছি সড়ক দুর্ঘটনা রোধে সকল সদস্যরা একযোগে ফরিদগঞ্জ উপজেলা শাখাকে শ্রেষ্ঠ শাখা হিসেবে গড়ে তুলতে সক্ষম হবেন।

সভায় বক্তব্য রাখেন ফরিদগঞ্জ উপজেলা শাখার সিনিয়র সহ-সভাপতি প্রবীর চক্রবর্তী, সহসভাপতি নুরুল ইসলাম ফরহাদ, দপ্তর সম্পাদক রুহুল আমিন খান স্বপন, সদস্য মামুনুর রশিদ, আবু সাঈদ পাটওয়ারী, আমান উল্লাহ খান ফারাবী, আব্দুল মালেক রিপন প্রমুখ।

উল্লেখ্য, নিসচা শাখা সংগঠনগুলোর কাজের অগ্রগতি বৃদ্ধি এবং শাখা সংগঠনের নেতৃবৃন্দদের দিকনির্দেশনা দেওয়ার লক্ষে নিসচা কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্তে এই জুম মিটিং এর আয়োজন করা হয়। করোনাকালে কেন্দ্রীয় কমিটি থেকে প্রতিনিধিবৃন্দরা শাখা সংগঠনগুলোর জেলা/উপজেলা অঞ্চলে যেতে না পাড়ায় জুম মিটিংয়ের মাধ্যমে সকল অনুমদিত শাখা সংগঠনের নেতৃবৃন্দদের সাথে ধারাবাহিক ভাবে এরকম জুম মিটিং এর মাধ্যমে যোগাযোগ রাখা এবং দিকনির্দেশনা দেয়া হবে বলে জানিয়েছে নিসচা কেন্দ্রীয় কমিটি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন