English

30 C
Dhaka
বৃহস্পতিবার, মে ২, ২০২৪
- Advertisement -

বিশ্বে করোনায় গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৪ লাখ ৬৬ হাজার ৯৯৮ জন, প্রাণ গেছে ৮ হাজার ৬২৫ জনের

- Advertisements -

আজ বৃহস্পতিবার (৮ জুলাই ) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৮ কোটি ৫৮ লাখ ৫৩ হাজার ৭৭২ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৪ লাখ ৬৬ হাজার ৯৯৮ জন। নতুন করে প্রাণ গেছে ৮ হাজার ৬২৫ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ৪০ লাখ ১৭ হাজার ৮১৬ জন মানুষ বা আক্রান্তের ২%।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১৭ কোটি ১ লাখ ৬০৮ জন বা আক্রান্তের ৯৮%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৩ লাখ ৭৯ হাজার ২১০ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ১৬ লাখ ৫৭ হাজার ৬৯২ জন বা আক্রান্তের ৯৯.৩% এবং গুরুতর অসুস্থ ৭৭ হাজার ৬৫৬ জন বা আক্রান্তের ০.৭%।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৩ কোটি ৪৬ লাখ ৪৩ হাজার ৯০২ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১৬ হাজার ৪২৯ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৬ লাখ ২১ হাজার ৮৭৩ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ২৪৪ জনের। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২ কোটি ৯১ লাখ ৬৮ হাজার ৩১৩ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে।

প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে আছে।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪৫ হাজার ৬৭৪ জন, মৃত্যু ৮১৭ জনের।মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৭ লাখ ৮ হাজার ৫৭০ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ৪ লাখ ৫ হাজার ৫৭ জনের। ভারতে সুস্থ হয়েছেন ২ কোটি ৯৮ লাখ ৩৬ হাজার ৪৬৫ জন।

ব্রাজিল আক্রান্তে ৩য় অবস্থানে।দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৮৯ লাখ ৯ হাজার ৩৭ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৫৪ হাজার ২২ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ৫ লাখ ২৮ হাজার ৬১১ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ১ হাজার ৫৯৫ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ১ কোটি ৭৩ লাখ ৫২ হাজার ৬৭০ জন সুস্থ হয়েছেন।

ফ্রান্সে মোট আক্রান্ত ৫৭ লাখ ৯৪ হাজার ৬৬৫ জন। মারা গেছেন ১ লাখ ১১ হাজার ২৫৯ জন এবং সুস্থ হয়েছেন ৫৬ লাখ ৩৮ হাজার ৪৬০ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৮১ জন এবং মৃত্যু ২৮ জনের।

Advertisements

আক্রান্তে পঞ্চম অবস্থানে রাশিয়া। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫৬ লাখ ৮২ হাজার ৬৩৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৩ হাজার ৯৬২ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ৪০ হাজার ৪১ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৭২৫ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৫১ লাখ ২১ হাজার ৯১৯ জন।

তুরস্কে মোট আক্রান্ত ৫৪ লাখ ৫৯ হাজার ৯২৩ জন। মোট মৃত্যু ৫০ হাজার ৪৮ জনের এবং সুস্থ হয়েছেন ৫৩ লাখ ২৮ হাজার ৭৪৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ১৬০ জন এবং মৃত্যু ৫২ জনের।

এর পরের অবস্থানে যুক্তরাজ্য।এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৯ লাখ ৯০ হাজার ৯১৬ জন। মারা গেছেন ১ লাখ ২৮ হাজার ৩০১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩২ হাজার ৫৪৮ জন এবং মৃত্যু ৩৩ জনের। সুস্থ হয়েছেন ৪৩ লাখ ৪৫ হাজার ৪৯৯ জন।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৪৫ লাখ ৯৩ হাজার ৭৬৩ জন। মারা গেছেন ৯৭ হাজার ৪৩৯ জন এবং সুস্থ হয়েছেন ৪২ লাখ ৬ হাজার ৪৭৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৯ হাজার ৪২৩ জন এবং মৃত্যু ৪৫৬ জনের।

কলোম্বিয়ায় মোট আক্রান্ত ৪৪ লাখ ২৬ হাজার ৮১১ জন। মারা গেছেন ১ লাখ ১০ হাজার ৫৭৮ জন এবং সুস্থ হয়েছেন ৪১ লাখ ৪২ হাজার ৩৮৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৪ হাজার ২২৯ জন। মৃত্যু ৫৫৯ জনের।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৪২ লাখ ৬৫ হাজার ৭১৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ১০ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ২৭ হাজার ৭১৮ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৪ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৪০ লাখ ৯৬ হাজার ১৫৬ জন।

স্পেনে আক্রান্ত ৩৮ লাখ ৯৭ হাজার ৯৯৬ জন। মোট মৃত্যু ৮০ হাজার ৯৬৯ জনের আর সেরে উঠেছে ৩৬ লাখ ২১ হাজার ৪২৩ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৭ হাজার ৩৮৪ জন, মৃত্যু ১৭ জনের।

জার্মানিতে মোট আক্রান্ত ৩৭ লাখ ৪০ হাজার ৫৪১ জন। মোট মৃত্যু ৯১ হাজার ৬৬৫ জনের এবং সুস্থ হয়েছেন ৩৬ লাখ ৩১ হাজার ৫০০ জন । গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯৮৬ জন, মৃত্যু ৩৫ জনের।

ইরানে মোট আক্রান্ত ৩৩ লাখ ৪ হাজার ১৩৫ জন। মোট মৃত্যু ৮৫ হাজার ২৬১ জনের এবং সুস্থ হয়েছেন ২৯ লাখ ৬৭ হাজার ৮২১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৭ হাজার ২১২ জন এবং মৃত্যু ১৬৬ জনের।

পোল্যান্ডে মোট আক্রান্তের সংখ্যা ২৮ লাখ ৮০ হাজার ৫০৩ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৭৫ হাজার ১১৪ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২৬ লাখ ৫২ হাজার ২৯৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০৩ জন এবং মৃত্যু ২১ জনের।

Advertisements

মেক্সিকোতে মোট আক্রান্ত ২৫ লাখ ৪৯ হাজার ৮৬২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৯৮৯ জন। মোট মৃত্যু ২ লাখ ৩৩ হাজার ৯৫৮ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ২৬৯ জনের। এবং সুস্থ হয়েছেন ২০ লাখ ২৩ হাজার ২৭০ জন।

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ২৩ লাখ ৭৯ হাজার ৩৯৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩৪ হাজার ৩৭৯ জন। মোট মৃত্যু ৬২ হাজার ৯০৮ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ১ হাজার ৪০ জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৯ লাখ ৭৩ হাজার ৩৮৮ জন।

ইউক্রেনে মোট আক্রান্ত ২২ লাখ ৩৮ হাজার ৯৭৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬১০ জন। মোট মৃত্যু ৫২ হাজার ৫৩৭ জনের। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৩ জনের এবং সুস্থ হয়েছেন ২১ লাখ ৭৪ হাজার ৩৫৩ জন।

দক্ষিণ আফ্রিকায় মোট আক্রান্ত ২১ লাখ ১২ হাজার ৩৩৬ জন। মোট মারা গেছেন ৬৩ হাজার ৩৯ জন। সুস্থ হয়েছেন ১৮ লাখ ৫৩ হাজার ৮০৪ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২১ হাজার ৪২৭ জন, মৃত্যু ৪১১ জনের।

পেরুতে মোট আক্রান্ত ২০ লাখ ৭১ হাজার ৬৩৭ জন। মোট মৃত্যু ১ লাখ ৯৩ হাজার ৭৪৩ জন। আর সুস্থ হয়েছেন ১৭ লাখ ২০ হাজার ৬৬৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৫৮৬ জন,মৃত্যু ১৫৫ জনের।

নেদারল্যান্ডে মোট আক্রান্ত ১৬ লাখ ৯৬ হাজার ৪৮০ জন। মোট মৃত্যু ১৭ হাজার ৭৬০ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৬৪৬ জন, মৃত্যু ২ জনের।সুস্থ হয়েছেন ১৬ লাখ ৪৬ হাজার ৬৬৯ জন।

এদিকে করোনা আক্রান্তের ২৯ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৯ লাখ ৭৭ হাজার ৫৬৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ১৫ হাজার ৫৯৩ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৮ লাখ ৫০ হাজার ৫০২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ১৬২ জন, মৃত্যু ২০১ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন