English

30 C
Dhaka
বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
- Advertisement -

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে জরুরি ছাড়া রোগী ভর্তি-অপারেশন বন্ধ

- Advertisements -

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে অতি গুরুতর এবং জরুরি ছাড়া সাধারণ রোগী ভর্তি স্থগিত করা হয়েছে। এছাড়াও বন্ধ রাখা হয়েছে রুটিন অপারেশনও। চমেক হাসপাতালে করোনা আক্রান্ত রোগীর চাপ বৃদ্ধি পাওয়ায় এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গেছে।

Advertisements

চট্টগ্রাম মেডিক‌্যাল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এস এম হুমায়ূন কবিরের এক দপ্তরাদেশে এই সিদ্ধান্ত জানানো হয়। সোমবার (১২ জুলাই) চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. আফতাবুল ইসলাম বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন।

Advertisements

ডা. আফতাবুল ইসলাম জানান, করোনাভাইরাসের ঊর্ধ্বগতির ফলে চমেক হাসপাতালে রোগীর চাপ অত্যধিক বৃদ্ধি পেয়েছে। রোগীর চাপ বৃদ্ধি পেলেও হাসপাতালের জনবল বাড়েনি। এর ফলে করোনা রোগীর পাশাপাশি অন্যান্য রোগীর চাপে হাসপাতালে চিকিৎসক ও চিকিৎসা কার্যক্রমের সঙ্গে সংশ্লিষ্ট নার্স, স্বাস্থ্যকর্মীসহ সকলকেই হিমশিম খেতে হচ্ছে। এই অবস্থায় অতি গুরুতর ও জরুরি না হলে রোগী ভর্তি স্থগিত করা হয়েছে। এছাড়া জরুরি ছাড়া রুটিন অপারেশন কার্যক্রমও আপাতত বন্ধ রাখা হয়েছে।

তিনি আরও জানান, এছাড়া এরই মধ্যে হাসপাতালে ভর্তি থাকা রোগীর মধ্যে যারা বাড়িতে চিকিৎসা না নিলে সমস্যা হবে না তাদের প্রয়োজনীয় ব্যবস্থাপত্র দিয়ে বাড়িতে চিকিৎসা নেওযার জন্য ছাড়পত্র দেওয়া হচ্ছে। পরিস্থিতির উন্নতি হলে এই সিদ্ধান্ত প্রত্যাহার করা হবে বলে হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন