আপডেট ১ মিনিট ১২ সেকেন্ড

ঢাকা বৃহস্পতিবার, ২৯ জুলাই, ২০২১, ১৪ শ্রাবণ, ১৪২৮, বর্ষাকাল, ১৮ জিলহজ, ১৪৪২

বিজ্ঞাপন

আন্তরিক কার্যক্রম জারি রাখায় ২৮ বছর ধরে সকলের প্রশংসা পেয়েছে নিসচা: ইলিয়াস কাঞ্চন

লন্ডন প্রতিনিধি

নিরাপদ নিউজ

১৩ জুলাই (মঙ্গলবার) বাংলাদেশ সময় রাত ১০টায় নিসচা কেন্দ্রীয় কমিটির সাথে নিরাপদ সড়ক চাই যুক্তরাজ্য শাখার মতবিনিময় সভা অনুষ্ঠিত  হয়।যুক্তরাজ্য শাখার সভাপতি সেলিম আহমেদ চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুহিব উদ্দিন চৌধুরী সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন নিরাপদ সড়ক চাই এর প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন। বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সাংবাদিক এস এম আজাদ হোসেন।

বিজ্ঞাপন

প্রধান অতিথির বক্তব্যে নিসচা প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন বলেন, যুক্তরাজ্যে নিরাপদ সড়ক চাই যুক্তরাজ্য শাখাকে আরো গতিশীল করার লক্ষ্যে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা প্রয়োজন। যুক্তরাজ্যের বিভিন্ন শাখার সাথে নিয়মিত যোগাযোগ করে কেন্দ্রের সাথে সমন্বয় রেখে কাজ করার কথাও উল্লেখ করেন ইলিয়াস কাঞ্চন। বিদেশে মূলত দু’টি কারণে আমরা শাখা দিয়ে থাকি।প্রথমত নিসচা আন্তর্জাতিকভাবে কাজ করছে সেটি প্রমাণ করা এবং দেশের যেকোন দুর্যোগে দেশবাসীর পাশে সাহায্যের হাত বাড়িয়ে এগিয়ে আসা।

ইলিয়াস কাঞ্চন বলেন, বাংলাদেশে বিভিন্ন প্রতিকূল অবস্থার মধ্য দিয়েও সড়ক নিরাপদ করার লক্ষ্যে নিরাপদ সড়ক চাই সংগঠন নিরলসভাবে কাজ করে যাচ্ছে গত ২৮ বছর ধরে। সংগঠনের শুরু থেকেই নিরাপদ সড়ক চাই বিভিন্ন সরকারের সময়ে কাজ করে আসছে বর্তমানেও তা অব্যাহত রেখেছে, তাই প্রতিটি সরকারের কাছ থেকে নিরাপদ সড়ক চাই প্রশংসা পেয়েছে। আর সেটি সম্ভব হয়েছে সকলের ঐকান্তিক প্রচেষ্টা ও অব্যাহত কার্যক্রমের ফলে।

ইলিয়াস কাঞ্চন বলেন, বর্তমান করোনাকালীন সময়েও নিরাপদ সড়ক চাই এর সকল শাখাসমূহের সদস্যবৃন্দ মাস্ক, অসহায়দের মাঝে খাদ্য সামগ্রী ও কাপড় বিতরণ করছেন। এবং এই কার্যক্রম অব্যাহত রাখতে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। দুর্ঘটনারোধে ঐক্যবদ্ধভাবে জনসচেতনতামূলক কাজ করার আহবান জানান।
তিনি বলেন, আমি দেখেছি আপনাদের অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে রাজনৈতিক পোষ্ট,প্রচার-প্রচারণা বেশ গুরুত্বসহকারে করে থাকেন, তেমনি যদি নিসচা কর্মকান্ডগুলিও একটু করেন তাহলে এ সংগঠনটি যে একটি আন্তর্জাতিক সংগঠন তা প্রমাণিত হবে। নিসচার ব্যানারে যেকোন কর্মকান্ড তিনি সামাজিক যোগাযোগ মাধ্যম এবং নিউজ আকারে প্রচারের নির্দেশনা দেন।

বিশেষ অতিথি কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সাংবাদিক এস এম আজাদ হোসেন বলেন, বাংলাদেশের সড়ক দুর্ঘটনার প্রেক্ষাপট, এখানে আমাদের কাজের ধরণ ও পরিধি আপনাদের সাথে মিলবে না। তবে আপনাদের যে কাজগুলি করতে হবে তা হল সকল জাতীয় দিবস নিসচা ব্যানারে পালন করবেন, ২২ অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবস এবং ১ডিসেম্বর নিসচা প্রতিষ্ঠাবার্ষিকী বাধ্যতামূলক পালন করা।প্রতিমাসে মাসিক সভা করা, সদস্য বৃদ্ধি করা,শাখার নামে ফেসবুক পেজ খুলে প্রচার প্রচারণা চালানো, কোন প্রোগ্রাম করলে তার সচিত্র সংবাদ নিরাপদ নিউজ ও সকালের আলো’তে প্রেরণ করতে ইউকে শাখাকে আহবান করেন। এছাড়া কেন্দ্রকে সময়ে সময়ে পেট্রোনাইজ করার জন্যই আমাদের বিদেশ শাখা দেয়ার উদ্দেশ্য। তিনি করোনাকালীন সময়ে দেশে ঈদকে সামনে রেখে কেন্দ্রের মাধ্যমে অসহায় পরিবারের ঈদ উপহার প্রদান করারও আহবান জানান।

সভায় বক্তব্য রাখেন কাউন্সিলর ফারুক আহমেদ, মুন কোরেশী, ইসলাম উদ্দিন,আছাওয়ার আলী, সুহেল আহমেদ, আয়শা আক্তার পপি, সেলিনা আক্তার জুসনা, হাসান চৌধুরী, আরিফুল ইসলাম ও ব্রিস্টল শাখার সাধারণ সম্পাদক লিটন আলম, তারিফ আহমেদ।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x