English

30 C
Dhaka
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
- Advertisement -

কোভিড হাসপাতালে মেশিন সরবরাহে বিত্তবানদের এগিয়ে আসার আহবান সংস্কৃতি প্রতিমন্ত্রীর

- Advertisements -

সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি সারাদেশের কোভিড হাসপাতালগুলোতে BiPAP এবং High Flow Nasal Cannula মেশিন সরবরাহে সমাজের বিত্তবান ও সচ্ছল ব্যক্তিদের এগিয়ে আসার আহবান জানিয়েছেন।

প্রতিমন্ত্রী আজ দুপুরে রাজধানীর মহাখালীতে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন কর্তৃক ডিএনসিসি ডেডিকেটেড কোভিড-১৯ হাসপাতালে ডিএনসিসি মেয়রের আমন্ত্রণে করোনা রোগীদের জীবন রক্ষাকারী BiPAP এবং High Flow Nasal Cannula মেশিন হস্তান্তর অনুষ্ঠানে সম্মানীয় অতিথির বক্তব্যে এ আহবান জানান।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশন এর মেয়র মোঃ আতিকুল ইসলাম। ডিএনসিসি মেয়র চলমান করোনা মহামারিসহ ডেঙ্গু প্রতিরোধে সকলের সর্বাত্মক সহযোগিতা কামনা করেন।

সংস্কৃতি প্রতিমন্ত্রী বলেন, বর্তমান সরকার সারাদেশের সকল কোভিড হাসপাতালে করোনার সর্বাধুনিক চিকিৎসা সেবা পৌঁছে দিতে কাজ করে যাচ্ছে। সেলক্ষ্যে এসব হাসপাতালসমূহে BiPAP এবং High Flow Nasal Cannula মেশিন সংযোজন করা হচ্ছে। করোনার সংক্রমণ যেভাবে বাড়ছে তাতে সরকারের একার পক্ষে হাসপাতালসমূহে আইসিইউ বেডসহ এত বিপুল সংখ্যক BiPAP এবং High Flow Nasal Cannula মেশিন সুবিধা পৌঁছে দেয়া সম্ভব নয়। এক্ষেত্রে সরকারের পাশাপাশি সমাজের বিত্তবান ও সচ্ছল ব্যক্তিদের এগিয়ে আসতে হবে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ডিএনসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ সেলিম রেজা, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মোঃ জোবায়দুর রহমান। স্বাগত বক্তৃতা করেন ডিএনসিসি ডেডিকেটেড কোভিড-১৯ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন।

উল্লেখ্য, অনুষ্ঠানে ডিএনসিসি ডেডিকেটেড কোভিড-১৯ হাসপাতালের নিকট ১৮টি BiPAP মেশিন, ৪০ পিস BiPAP মেশিনের এক্সেসরিজ এবং ০৮টি High Flow Nasal Cannula মেশিন হস্তান্তর করা হয়।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন