English

38 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
- Advertisement -

এখন পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৯ কোটি ৩ লাখ ৭ হাজার ৩১৩ জন

- Advertisements -

আজ শনিবার (১৭ জুলাই ) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৯ কোটি ৩ লাখ ৭ হাজার ৩১৩ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৫ লাখ ৬২ হাজার ৫৭০ জন। নতুন করে প্রাণ গেছে ৮ হাজার ৭৯৯ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ৪০ লাখ ৯১ হাজার ৯৯৬ জন মানুষ বা আক্রান্তের ২%।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১৭ কোটি ৩৫ লাখ ৮ হাজার ৩৭৩ জন বা আক্রান্তের ৯৮%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৩ লাখ ৪৭ হাজার ৬৪৫ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ২৬ লাখ ২৭ হাজার ৭৩১ জন বা আক্রান্তের ৯৯.৪% এবং গুরুতর অসুস্থ ৭৯ হাজার ২১৩ জন বা আক্রান্তের ০.৬%।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৩ কোটি ৪৯ লাখ ২৯ হাজার ৮৫৬ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪০ হাজার ৫২৯ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৬ লাখ ২৪ হাজার ৬০৬ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ২৯৩ জনের। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২ কোটি ৯৩ লাখ ৫৮ হাজার ৫৩১ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে।

প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে আছে।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩৮ হাজার ১১২ জন, মৃত্যু ৫৬০ জনের।মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ১০ লাখ ৬৩ হাজার ৯৮৭ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ৪ লাখ ১৩ হাজার ১২৩ জনের। ভারতে সুস্থ হয়েছেন ৩ কোটি ২ লাখ ২০ হাজার ১৮৩ জন।

ব্রাজিল আক্রান্তে ৩য় অবস্থানে।দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৯৩ লাখ ৮ হাজার ১০৯ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪৫ হাজার ৫৯১ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ৫ লাখ ৪০ হাজার ৫০০ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ১ হাজার ৪৫০ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ১ কোটি ৭৯ লাখ ৫১ হাজার ৬৯৯ জন সুস্থ হয়েছেন।

আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়া।এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫৯ লাখ ৭ হাজার ৯৯৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৫ হাজার ৭০৪ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ৪৬ হাজার ৮৬৮ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৭৯৯ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৫৩ লাখ ৯০৮ জন।

ফ্রান্সে মোট আক্রান্ত ৫৮ লাখ ৪৪ হাজার ২৪৯ জন। মারা গেছেন ১ লাখ ১১ হাজার ৪৫১ জন এবং সুস্থ হয়েছেন ৫৬ লাখ ৫৭ হাজার ১৪ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ৯০৮ জন এবং মৃত্যু ২২ জনের।

তুরস্কে মোট আক্রান্ত ৫৫ লাখ ১৪ হাজার ৩৭৩ জন। মোট মৃত্যু ৫০ হাজার ৪৫০ জনের এবং সুস্থ হয়েছেন ৫৩ লাখ ৭৫ হাজার ২৬২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৯১৮ জন এবং মৃত্যু ৩৫ জনের।

এর পরের অবস্থানে যুক্তরাজ্য।এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫৩ লাখ ৩২ হাজার ৩৭১ জন। মারা গেছেন ১ লাখ ২৮ হাজার ৬৪২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫১ হাজার ৮৭০ জন এবং মৃত্যু ৪৯ জনের। সুস্থ হয়েছেন ৪৩ লাখ ৮৫ হাজার ৩০৮ জন।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৪৭ লাখ ৩৭ হাজার ২১৩ জন। মারা গেছেন ১ লাখ ১ হাজার ১৫৮ জন এবং সুস্থ হয়েছেন ৪৩ লাখ ৬৩ হাজার ১০৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৭ হাজার ২৬১ জন এবং মৃত্যু ৪৬৩ জনের।

কলোম্বিয়ায় মোট আক্রান্ত ৪৬ লাখ ১ হাজার ৩৩৫ জন। মারা গেছেন ১ লাখ ১৫ হাজার ৩৩৩ জন এবং সুস্থ হয়েছেন ৪৩ লাখ ৫৩ হাজার ৯৫৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৭ হাজার ৮৯৩ জন। মৃত্যু ৫০০ জনের।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৪২ লাখ ৮১ হাজার ২১৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৮৯৮ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ২৭ হাজার ৮৫১ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ১১ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৪১ লাখ ১০ হাজার ৬৪৯ জন।

স্পেনে আক্রান্ত ৪১ লাখ ২২২ জন। মোট মৃত্যু ৮১ হাজার ৯৬ জনের আর সেরে উঠেছে ৩৬ লাখ ৬০ হাজার ৬৮৩ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩১ হাজার ৬০ জন, মৃত্যু ১২ জনের।

জার্মানিতে মোট আক্রান্ত ৩৭ লাখ ৪৯ হাজার ৯২২ জন। মোট মৃত্যু ৯১ হাজার ৮৭৮ জনের এবং সুস্থ হয়েছেন ৩৬ লাখ ৩৮ হাজার ২০০ জন । গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৫৫৫ জন, মৃত্যু ১৫ জনের।

ইরানে মোট আক্রান্ত ৩৪ লাখ ৮৫ হাজার ৯৪০ জন। মোট মৃত্যু ৮৬ হাজার ৭৯১ জনের এবং সুস্থ হয়েছেন ৩১ লাখ ১ হাজার ৬১৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২১ হাজার ৮৮৫ জন এবং মৃত্যু ১৯৯ জনের।

পোল্যান্ডে মোট আক্রান্তের সংখ্যা ২৮ লাখ ৮১ হাজার ২৪১ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৭৫ হাজার ২০৫ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২৬ লাখ ৫২ হাজার ৭৪৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯৩ জন এবং মৃত্যু ১৪ জনের।

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ২৭ লাখ ৮০ হাজার ৮০৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫৪ হাজার জন। মোট মৃত্যু ৭১ হাজার ৩৯৭ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ১ হাজার ২০৫ জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ২২ লাখ ৪ হাজার ৪৯১ জন।

মেক্সিকোতে মোট আক্রান্ত ২৬ লাখ ২৯ হাজার ৬৪৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ৮২১ জন। মোট মৃত্যু ২ লাখ ৩৫ হাজার ৭৪০ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ২৩৩ জনের। এবং সুস্থ হয়েছেন ২০ লাখ ৬৮ হাজার ১৭৫ জন।

দক্ষিণ আফ্রিকায় মোট আক্রান্ত ২২ লাখ ৬৯ হাজার ১৭৯ জন। মোট মারা গেছেন ৬৬ হাজার ৩৮৫ জন। সুস্থ হয়েছেন ২০ লাখ ৯ হাজার ৪৫৬ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৫ হাজার ৯৩৯ জন, মৃত্যু ৪১৩ জনের।

ইউক্রেনে মোট আক্রান্ত ২২ লাখ ৪৩ হাজার ৬০৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭৩৭ জন। মোট মৃত্যু ৫২ হাজার ৭০২ জনের। গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৭ জনের এবং সুস্থ হয়েছেন ২১ লাখ ৮০ হাজার ২৮১ জন।

পেরুতে মোট আক্রান্ত ২০ লাখ ৯০ হাজার ১৭৫ জন। মোট মৃত্যু ১ লাখ ৯৪ হাজার ৯৩৫ জন। আর সুস্থ হয়েছেন ১৭ লাখ ২০ হাজার ৬৬৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৩২ জন,মৃত্যু ৯০ জনের।

নেদারল্যান্ডে মোট আক্রান্ত ১৭ লাখ ৭৭ হাজার ৩৯৯ জন। মোট মৃত্যু ১৭ হাজার ৭৭৫ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ২৯৭ জন, মৃত্যু ২ জনের।সুস্থ হয়েছেন ১৬ লাখ ৫৭ হাজার ৮৭১ জন।

এদিকে করোনা আক্রান্তের ২৯ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ১০ লাখ ৮৩ হাজার ৯২২ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ১৭ হাজার ৪৬৫ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৯ লাখ ১৪ হাজার ৩৪৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ১৪৮ জন, মৃত্যু ১৮৭ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন