আপডেট ৩৮ মিনিট ৪৬ সেকেন্ড

ঢাকা বৃহস্পতিবার, ২৯ জুলাই, ২০২১, ১৪ শ্রাবণ, ১৪২৮, বর্ষাকাল, ১৮ জিলহজ, ১৪৪২

বিজ্ঞাপন

‘ডায়মন্ড সিমেন্ট’ এ বছরও চট্টগ্রামে এক লাখ গাছের চারা রোপণ করবে

শফিক আহমেদ সাজীব

নিরাপদ নিউজ

জাতীয় বৃক্ষরোপণ কর্মসূচীর অংশ হিসেবে দেশের শীর্ষস্থানীয় সিমেন্ট উৎপাদনকারী প্রতিষ্ঠান ডায়মন্ড সিমেন্ট লিমিটেড গত বছরের ন্যায় এ বছরও চট্টগ্রাম অঞ্চলে এক লাখ বিভিন্ন প্রজাতির গাছের চারা বিতরণ ও রোপণের কর্মসূচি হাতে নিয়েছে।

বিজ্ঞাপন

১৮ জুলাই ২০২১ রোববার বিকালে চট্টগ্রাম নগরের মাঝিরঘাট এলাকায় প্রতিষ্ঠানের কর্পোরেট অফিস চত্বরে “বাঁচি সবুজে ছায়ায়, বাঁচি বৃক্ষের মায়ায়” এ শ্লোগানকে সামনে রেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে সাড়া দিয়ে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধনকালে এ ঘোষণা দেওয়া হয়। একটি আম ও একটি কাঁঠাল গাছের চারা রোপণ করে কর্মসূচির উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ডায়মন্ড সিমেন্ট লিমিটেডের চেয়ারম্যান মো. আজিম আলী বলেন, পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষরোপণের ভূমিকা যেমন ব্যাপক ও সুদূরপ্রসারী তেমনি অর্থনৈতিক উন্নয়নেও এর গুরুত্ব অপরিসীম।

তিনি আরও বলেন, পরিবেশ বাঁচাতে বৃক্ষরোপণের কোন বিকল্প নেই। কেবল আনুষ্ঠানিকতা নয়, বৃক্ষরোপণকে আন্তরিকভাবেই গ্রহণ করতে হবে। বৃক্ষরোপণে আমাদেরকে পারিবারিক ও সামাজিকভাবে এগিয়ে আসতে হবে।

সভাপতির বক্তব্যে ব্যবস্থাপনা পরিচালক আব্দুল খালেক পারভেজ আব্দুল খালেক পারভেজ বলেন, স্বেচ্ছাসেবী সংগঠন ও নিজস্ব বিপণন অংশীদারদের মাঝে চারা বিতরণে ও রোপনের মাধ্যমে বৃক্ষরোপণ কর্মসূচি বাস্তবায়ন করা হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, নিরাপদ সড়ক চাই চট্টগ্রাম মহানগর কমিটির সহ-সভাপতি ও ডায়মন্ড সিমেন্টর পরিচালক মো. হাকিম আলী, বিএমসি বাংলাদেশ-এর পরিচালক আব্দুল্লাহ আল ফরহাদ, ডায়মন্ড সিমেন্টের জিএম (একাউন্টস এন্ড ফিন্যান্স) এবিএম কামাল উদ্দীন।

এ সময় ডায়মন্ড সিমেন্টের সিনিয়র ডিজিএম (একাউন্টস এন্ড ফিন্যান্স) মনির হোসেন, এজিএম (সেলস এন্ড মার্কেটিং) মো. কামরুজ্জামান, এজিএম (সেলস এন্ড মার্কেটিং) মো. শরিফুল ইসলাম চৌধুরী, ম্যানেজার (ব্র্যান্ড এন্ড কমিউনিকেশন) মো. আমান উল্লাহ চৌধুরী, ম্যানেজার (টেকনিক্যাল সার্ভিস) ইশতিয়াক রায়হান মাহমুদ, সিনিয়র এক্সিকিউটিভ (সেলস এডমিন) মো. কুতুব উদ্দীন উপস্থিত ছিলেন।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x