English

37 C
Dhaka
মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
- Advertisement -

এখন পর্যন্ত বিশ্বে করোনায় সুস্থ হয়ে উঠেছেন ১৭ কোটি ৩৮ লাখ ৪৪ হাজার ৭১৪ জন

- Advertisements -

আজ রোববার (১৮ জুলাই ) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৯ কোটি ৭ লাখ ৮৯ হাজার ২৮ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৪ লাখ ৮৪ হাজার ৩৫৭ জন। নতুন করে প্রাণ গেছে ৭ হাজার ৭৫ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ৪০ লাখ ৯৯ হাজার ৭১ জন মানুষ বা আক্রান্তের ২%।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১৭ কোটি ৩৮ লাখ ৪৪ হাজার ৭১৪ জন বা আক্রান্তের ৯৮%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৩ লাখ ৩৬ হাজার ৩৪১ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ২৭ লাখ ৬৪ হাজার ৬১৩ জন বা আক্রান্তের ৯৯.৪% এবং গুরুতর অসুস্থ ৮০ হাজার ৬৩০ জন বা আক্রান্তের ০.৬%।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৩ কোটি ৪৯ লাখ ৫৩ হাজার ৯৩৭ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২৪ হাজার ৮১ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৬ লাখ ২৪ হাজার ৭১৫ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ১১৩ জনের। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২ কোটি ৯৩ লাখ ৬৯ হাজার ১৮১ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে।

প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে আছে।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪১ হাজার ২৮৩ জন, মৃত্যু ৫১৭ জনের।মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ১১ লাখ ৫ হাজার ২৭০ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ৪ লাখ ১৩ হাজার ৬৪০ জনের। ভারতে সুস্থ হয়েছেন ৩ কোটি ২ লাখ ৬২ হাজার ২৩৩ জন।

ব্রাজিল আক্রান্তে ৩য় অবস্থানে।দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৯৩ লাখ ৪২ হাজার ৪৪৮ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩৪ হাজার ৩৩৯ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ৫ লাখ ৪১ হাজার ৩২৩ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৮২৩ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ১ কোটি ৭৯ লাখ ৮৩ হাজার ২৭৫ জন সুস্থ হয়েছেন।

আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়া।এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫৯ লাখ ৩৩ হাজার ১১৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৫ হাজার ১১৬ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ৪৭ হাজার ৬৫৫ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৭৮৭ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৫৩ লাখ ২২ হাজার ৩৪৫ জন।

Advertisements

ফ্রান্সে মোট আক্রান্ত ৫৮ লাখ ৫৫ হাজার ১৯৮ জন। মারা গেছেন ১ লাখ ১১ হাজার ৪৬৭ জন এবং সুস্থ হয়েছেন ৫৬ লাখ ৫৮ হাজার ৫৭০ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ৯৪৯ জন এবং মৃত্যু ১৬ জনের।

তুরস্কে মোট আক্রান্ত ৫৫ লাখ ২২ হাজার ৩৯ জন। মোট মৃত্যু ৫০ হাজার ৪৮৮ জনের এবং সুস্থ হয়েছেন ৫৩ লাখ ৮০ হাজার ৭৫২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৬৬৬ জন এবং মৃত্যু ৩৮ জনের।

এর পরের অবস্থানে যুক্তরাজ্য।এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫৩ লাখ ৮৬ হাজার ৩৪০ জন। মারা গেছেন ১ লাখ ২৮ হাজার ৬৮৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫৪ হাজার ৬৭৪ জন এবং মৃত্যু ৪১ জনের। সুস্থ হয়েছেন ৪৩ লাখ ৯০ হাজার ৯৪২ জন।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৪৭ লাখ ৪৯ হাজার ৪৪৩ জন। মারা গেছেন ১ লাখ ১ হাজার ৪৩৪ জন এবং সুস্থ হয়েছেন ৪৩ লাখ ৭৯ হাজার ১৬৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ২৩০ জন এবং মৃত্যু ২৭৬ জনের।

কলোম্বিয়ায় মোট আক্রান্ত ৪৬ লাখ ২১ হাজার ২৬০ জন। মারা গেছেন ১ লাখ ১৫ হাজার ৮৩১ জন এবং সুস্থ হয়েছেন ৪৩ লাখ ৭২ হাজার ৪৩৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৯ হাজার ৯২৫ জন। মৃত্যু ৪৯৮ জনের।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৪২ লাখ ৮৪ হাজার ৩৩২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ১২১ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ২৭ হাজার ৮৬৪ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৩ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৪১ লাখ ১২ হাজার ৯৭৭ জন।

স্পেনে আক্রান্ত ৪১ লাখ ২২২ জন। মোট মৃত্যু ৮১ হাজার ৯৬ জনের আর সেরে উঠেছে ৩৬ লাখ ৬০ হাজার ৬৮৩ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩১ হাজার ৬০ জন, মৃত্যু ১২ জনের।

জার্মানিতে মোট আক্রান্ত ৩৭ লাখ ৫১ হাজার ২৩৪ জন। মোট মৃত্যু ৯১ হাজার ৮৯৪ জনের এবং সুস্থ হয়েছেন ৩৬ লাখ ৩৮ হাজার ৮০০ জন । গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৩১২ জন, মৃত্যু ১৬ জনের।

ইরানে মোট আক্রান্ত ৩৫ লাখ ১ হাজার ৭৯ জন। মোট মৃত্যু ৮৬ হাজার ৯৬৬ জনের এবং সুস্থ হয়েছেন ৩১ লাখ ১৮ হাজার ৩৪৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৫ হাজার ১৩৯ জন এবং মৃত্যু ১৭৫ জনের।

পোল্যান্ডে মোট আক্রান্তের সংখ্যা ২৮ লাখ ৮১ হাজার ৩৫৫ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৭৫ হাজার ২১২ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২৬ লাখ ৫২ হাজার ৯৫১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১৪ জন এবং মৃত্যু ৭ জনের।

Advertisements

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ২৮ লাখ ৩২ হাজার ৭৫৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫১ হাজার ৯৫২ জন। মোট মৃত্যু ৭২ হাজার ৪৮৯ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ১ হাজার ৯২ জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ২২ লাখ ৩২ হাজার ৯৩৪ জন।

মেক্সিকোতে মোট আক্রান্ত ২৬ লাখ ৪২ হাজার ৬৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ৪২০ জন। মোট মৃত্যু ২ লাখ ৩৬ হাজার ১৫ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ২৭৫ জনের। এবং সুস্থ হয়েছেন ২০ লাখ ৭৪ হাজার ১৪৫ জন।

দক্ষিণ আফ্রিকায় মোট আক্রান্ত ২২ লাখ ৮৩ হাজার ৮৮০ জন। মোট মারা গেছেন ৬৬ হাজার ৬৭৬ জন। সুস্থ হয়েছেন ২০ লাখ ২৮ হাজার ৮৮১ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৪ হাজার ৭০১ জন, মৃত্যু ২৯১ জনের।

ইউক্রেনে মোট আক্রান্ত ২২ লাখ ৪৪ হাজার ১৯৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫৯১ জন। মোট মৃত্যু ৫২ হাজার ৭১৮ জনের। গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৬ জনের এবং সুস্থ হয়েছেন ২১ লাখ ৮০ হাজার ৯৫৭ জন।

পেরুতে মোট আক্রান্ত ২০ লাখ ৯২ হাজার ১২৫ জন। মোট মৃত্যু ১ লাখ ৯৫ হাজার ৪৭ জন। আর সুস্থ হয়েছেন ১৭ লাখ ২০ হাজার ৬৬৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৯৫০ জন,মৃত্যু ১১২ জনের।

নেদারল্যান্ডে মোট আক্রান্ত ১৭ লাখ ৮৮ হাজার ৪৩৫ জন। মোট মৃত্যু ১৭ হাজার ৭৭৫ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ৩৬ জন, মৃত্যু ০ জনের।সুস্থ হয়েছেন ১৬ লাখ ৫৮ হাজার ৯৩৩ জন।

এদিকে করোনা আক্রান্তের ২৮ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ১০ লাখ ৯২ হাজার ৪১১ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ১৭ হাজার ৬৬৯ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৯ লাখ ২৩ হাজার ১৬৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৪৮৯ জন, মৃত্যু ২০৪ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

বাতাসে ধসে পড়ল সেতু!

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন