English

37 C
Dhaka
মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
- Advertisement -

বিশ্বে করোনায় গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৪ লাখ ৪৫ হাজার ২৬৭ জন,প্রাণ গেছে ৬ হাজার ৮৭৮ জনের

- Advertisements -

আজ সোমবার (১৯ জুলাই ) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৯ কোটি ১২ লাখ ২৯ হাজার ৭০০ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৪ লাখ ৪৫ হাজার ২৬৭ জন। নতুন করে প্রাণ গেছে ৬ হাজার ৮৭৮ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ৪১ লাখ ৫ হাজার ৮২০ জন মানুষ বা আক্রান্তের ২%।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১৭ কোটি ৪১ লাখ ৮১ হাজার ৯০৯ জন বা আক্রান্তের ৯৮%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৩ লাখ ৩৭ হাজার ৩০৬ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ২৮ লাখ ৬১ হাজার ৪০২ জন বা আক্রান্তের ৯৯.৪% এবং গুরুতর অসুস্থ ৮০ হাজার ৫৬৯ জন বা আক্রান্তের ০.৬%।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৩ কোটি ৪৯ লাখ ৬৩ হাজার ৯০৭ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৯ হাজার ৫১৩ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৬ লাখ ২৪ হাজার ৭৪৬ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৩১ জনের। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২ কোটি ৯৩ লাখ ৭৬ হাজার ৫৯০ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে।

প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে আছে।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩৮ হাজার ৩২৫ জন, মৃত্যু ৫০১ জনের।মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ১১ লাখ ৪৩ হাজার ৫৯৫ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ৪ লাখ ১৪ হাজার ১৪১ জনের। ভারতে সুস্থ হয়েছেন ৩ কোটি ৩ লাখ ৭৬২ জন।

ব্রাজিল আক্রান্তে ৩য় অবস্থানে।দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৯৩ লাখ ৭৬ হাজার ৫৭৪ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩৪ হাজার ১২৬ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ৫ লাখ ৪২ হাজার ২৬২ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৯৩৯ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ১ কোটি ৮০ লাখ ২৩ হাজার ৫১২ জন সুস্থ হয়েছেন।

আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়া।এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫৯ লাখ ৫৮ হাজার ১৩৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৫ হাজার ১৮ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ৪৮ হাজার ৪১৯ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৭৬৪ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৫৩ লাখ ৪১ হাজার ২৩১ জন।

Advertisements

ফ্রান্সে মোট আক্রান্ত ৫৮ লাখ ৬৭ হাজার ৭৩০ জন। মারা গেছেন ১ লাখ ১১ হাজার ৪৭২ জন এবং সুস্থ হয়েছেন ৫৬ লাখ ৫৯ হাজার ৬৩ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ৫৩২ জন এবং মৃত্যু ৫ জনের।

তুরস্কে মোট আক্রান্ত ৫৫ লাখ ২৯ হাজার ৭১৯ জন। মোট মৃত্যু ৫০ হাজার ৫৫৪ জনের এবং সুস্থ হয়েছেন ৫৩ লাখ ৮৬ হাজার ৫৮৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৬৮০ জন এবং মৃত্যু ৬৬ জনের।

এর পরের অবস্থানে যুক্তরাজ্য।এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫৪ লাখ ৩৩ হাজার ৯৩৯ জন। মারা গেছেন ১ লাখ ২৮ হাজার ৭০৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪৮ হাজার ১৪১ জন এবং মৃত্যু ২৫ জনের। সুস্থ হয়েছেন ৪৩ লাখ ৯৬ হাজার ৯৫০ জন।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৪৭ লাখ ৫৬ হাজার ৩৭৮ জন। মারা গেছেন ১ লাখ ১ হাজার ৫৪৯ জন এবং সুস্থ হয়েছেন ৪৩ লাখ ৯৪ হাজার ৬৯৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৯৩৫ জন এবং মৃত্যু ১১৫ জনের।

কলোম্বিয়ায় মোট আক্রান্ত ৪৬ লাখ ৩৯ হাজার ৪৬৬ জন। মারা গেছেন ১ লাখ ১৬ হাজার ৩০৭ জন এবং সুস্থ হয়েছেন ৪৩ লাখ ৮৯ হাজার ২৭৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৮ হাজার ২০৬ জন। মৃত্যু ৪৭৬ জনের।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৪২ লাখ ৮৭ হাজার ৪৫৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ১২৭ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ২৭ হাজার ৮৬৭ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৪১ লাখ ১৩ হাজার ৪৭৮ জন।

স্পেনে আক্রান্ত ৪১ লাখ ২২২ জন। মোট মৃত্যু ৮১ হাজার ৯৬ জনের আর সেরে উঠেছে ৩৬ লাখ ৬০ হাজার ৬৮৩ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩১ হাজার ৬০ জন, মৃত্যু ১২ জনের।

জার্মানিতে মোট আক্রান্ত ৩৭ লাখ ৫২ হাজার ২১৯ জন। মোট মৃত্যু ৯১ হাজার ৮৯৬ জনের এবং সুস্থ হয়েছেন ৩৬ লাখ ৩৯ হাজার ৩০০ জন । গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯৮৫ জন, মৃত্যু ২ জনের।

ইরানে মোট আক্রান্ত ৩৫ লাখ ২৩ হাজার ২৬৩ জন। মোট মৃত্যু ৮৭ হাজার ১৬১ জনের এবং সুস্থ হয়েছেন ৩১ লাখ ৩৫ হাজার ৬০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২২ হাজার ১৮৪ জন এবং মৃত্যু ১৯৫ জনের।

পোল্যান্ডে মোট আক্রান্তের সংখ্যা ২৮ লাখ ৮১ হাজার ৪২৪ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৭৫ হাজার ২১৫ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২৬ লাখ ৫২ হাজার ৯৮৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬৯ জন এবং মৃত্যু ৩ জনের।

Advertisements

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ২৮ লাখ ৭৭ হাজার ৪৭৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪৪ হাজার ৭২১ জন। মোট মৃত্যু ৭৩ হাজার ৫৮২ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ১ হাজার ৯৩ জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ২২ লাখ ৬১ হাজার ৬৫৮ জন।

মেক্সিকোতে মোট আক্রান্ত ২৬ লাখ ৫৪ হাজার ৬৯৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ৬৩১ জন। মোট মৃত্যু ২ লাখ ৩৬ হাজার ২৪০ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ২২৫ জনের। এবং সুস্থ হয়েছেন ২০ লাখ ৮০ হাজার ৪৮৩ জন।

দক্ষিণ আফ্রিকায় মোট আক্রান্ত ২২ লাখ ৯৫ হাজার ৯৫ জন। মোট মারা গেছেন ৬৬ হাজার ৮৫৯ জন। সুস্থ হয়েছেন ২০ লাখ ৫০ হাজার ১৬৪ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ২১৫ জন, মৃত্যু ১৮৩ জনের।

ইউক্রেনে মোট আক্রান্ত ২২ লাখ ৪৪ হাজার ৪৯৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৯৯ জন। মোট মৃত্যু ৫২ হাজার ৭২৬ জনের। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৮ জনের এবং সুস্থ হয়েছেন ২১ লাখ ৮১ হাজার ১৯৮ জন।

পেরুতে মোট আক্রান্ত ২০ লাখ ৯৩ হাজার ৭৫৪ জন। মোট মৃত্যু ১ লাখ ৯৫ হাজার ১৪৬ জন। আর সুস্থ হয়েছেন ১৭ লাখ ২০ হাজার ৬৬৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৬২৯ জন,মৃত্যু ৯৯ জনের।

নেদারল্যান্ডে মোট আক্রান্ত ১৭ লাখ ৯৮ হাজার ৫৭০ জন। মোট মৃত্যু ১৭ হাজার ৭৭৬ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ১৩৫ জন, মৃত্যু ১ জনের।সুস্থ হয়েছেন ১৬ লাখ ৫৯ হাজার ৮২১ জন।

এদিকে করোনা আক্রান্তের ২৬ নম্বরে উঠে আসা বাংলাদেশে এখন পর্যন্ত ১১ লাখ ৩ হাজার ৯৮৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ১৭ হাজার ৮৯৪ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৯ লাখ ৩২ হাজার ৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ৫৭৮ জন, মৃত্যু ২২৫ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন