English

39 C
Dhaka
শনিবার, এপ্রিল ২০, ২০২৪
- Advertisement -

বিশ্বে করোনায় গত ২৪ ঘণ্টায় প্রাণ গেছে ৭ হাজার ৭২ জনের,সুস্থ হয়েছেন ৩ লাখ ৯৭ হাজার ৮২ জন

- Advertisements -

আজ মঙ্গলবার (২০ জুলাই ) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৯ কোটি ১৭ লাখ ২৩ হাজার ৪ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৪ লাখ ৯৩ হাজার ৩০৪ জন। নতুন করে প্রাণ গেছে ৭ হাজার ৭২ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ৪১ লাখ ১২ হাজার ৮৯২ জন মানুষ বা আক্রান্তের ২%।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১৭ কোটি ৪৫ লাখ ৭৮ হাজার ৯৯১ জন বা আক্রান্তের ৯৮%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৩ লাখ ৯৭ হাজার ৮২ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ২৯ লাখ ৫০ হাজার ১৬৫ জন বা আক্রান্তের ৯৯.৪% এবং গুরুতর অসুস্থ ৮০ হাজার ৯৫৬ জন বা আক্রান্তের ০.৬%।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৩ কোটি ৫০ লাখ ১৮ হাজার ৬০০ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২৪ হাজার ২৬৬ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৬ লাখ ২৪ হাজার ৯৮৩ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ১২১ জনের। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২ কোটি ৯৪ লাখ ৬ হাজার ২০২ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে।

প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে আছে।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২৯ হাজার ৪২৪ জন, মৃত্যু ৩৭২ জনের।মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ১১ লাখ ৭৩ হাজার ১৯ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ৪ লাখ ১৪ হাজার ৫১৩ জনের। ভারতে সুস্থ হয়েছেন ৩ কোটি ৩ লাখ ৪৬ হাজার ১৩১ জন।

ব্রাজিল আক্রান্তে ৩য় অবস্থানে।দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৯৩ লাখ ৯১ হাজার ৮৪৫ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১৫ হাজার ২৭১ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ৫ লাখ ৪২ হাজার ৮৭৭ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৬১৫ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ১ কোটি ৮০ লাখ ৬৭ হাজার ৮০ জন সুস্থ হয়েছেন।

আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়া।এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫৯ লাখ ৮২ হাজার ৭৬৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৪ হাজার ৬৩৩ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ৪৯ হাজার ১৩৮ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৭১৯ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৫৩ লাখ ৫৯ হাজার ৯৯৫ জন।

ফ্রান্সে মোট আক্রান্ত ৫৮ লাখ ৭১ হাজার ৮৮১ জন। মারা গেছেন ১ লাখ ১১ হাজার ৪৯২ জন এবং সুস্থ হয়েছেন ৫৬ লাখ ৬১ হাজার ৩৭২ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ১৫১ জন এবং মৃত্যু ২০ জনের।

তুরস্কে মোট আক্রান্ত ৫৫ লাখ ৩৭ হাজার ৩৮৬ জন। মোট মৃত্যু ৫০ হাজার ৬০৪ জনের এবং সুস্থ হয়েছেন ৫৩ লাখ ৯০ হাজার ৭৩৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৬৬৭ জন এবং মৃত্যু ৫০ জনের।

এর পরের অবস্থানে যুক্তরাজ্য।এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫৪ লাখ ৭৩ হাজার ৪৭৭ জন। মারা গেছেন ১ লাখ ২৮ হাজার ৭২৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩৯ হাজার ৯৫০ জন এবং মৃত্যু ১৯ জনের। সুস্থ হয়েছেন ৪৪ লাখ ৪ হাজার ৪৬৫ জন।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৪৭ লাখ ৬৯ হাজার ১৪২ জন। মারা গেছেন ১ লাখ ১ হাজার ৯৫৫ জন এবং সুস্থ হয়েছেন ৪৪ লাখ ৭ হাজার ৮১৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ৭৬৪ জন এবং মৃত্যু ৪০৬ জনের।

কলোম্বিয়ায় মোট আক্রান্ত ৪৬ লাখ ৫৫ হাজার ৯২১ জন। মারা গেছেন ১ লাখ ১৬ হাজার ৭৫৩ জন এবং সুস্থ হয়েছেন ৪৪ লাখ ৮ হাজার ২৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৬ হাজার ৪৫৫ জন। মৃত্যু ৪৪৬ জনের।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৪২ লাখ ৮৯ হাজার ৫২৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৭২ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ২৭ হাজার ৮৭৪ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৭ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৪১ লাখ ১৪ হাজার ১২৯ জন।

স্পেনে আক্রান্ত ৪১ লাখ ৬১ হাজার ৮৫০ জন। মোট মৃত্যু ৮১ হাজার ১১৯ জনের আর সেরে উঠেছে ৩৬ লাখ ৭২ হাজার ১০৯ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২০ হাজার ৫৪২ জন, মৃত্যু ৭ জনের।

জার্মানিতে মোট আক্রান্ত ৩৭ লাখ ৫৩ হাজার ২০২ জন। মোট মৃত্যু ৯১ হাজার ৯০৮ জনের এবং সুস্থ হয়েছেন ৩৬ লাখ ৪০ হাজার ১০০ জন । গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯৮৩ জন, মৃত্যু ১২ জনের।

ইরানে মোট আক্রান্ত ৩৫ লাখ ৪৮ হাজার ৭০৪ জন। মোট মৃত্যু ৮৭ হাজার ৩৭৪ জনের এবং সুস্থ হয়েছেন ৩১ লাখ ৫২ হাজার ৬৫৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৫ হাজার ৪৪১ জন এবং মৃত্যু ২১৩ জনের।

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ২৯ লাখ ১১ হাজার ৭৩৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩৪ হাজার ২৫৭ জন। মোট মৃত্যু ৭৪ হাজার ৯২০ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ১ হাজার ৩৩৮ জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ২২ লাখ ৯৩ হাজার ৮৭৫ জন।

পোল্যান্ডে মোট আক্রান্তের সংখ্যা ২৮ লাখ ৮১ হাজার ৪৯১ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৭৫ হাজার ২১৫ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২৬ লাখ ৫৩ হাজার ৩৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬৭ জন এবং মৃত্যু ০ জনের।

মেক্সিকোতে মোট আক্রান্ত ২৬ লাখ ৫৯ হাজার ১৩৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৪৩৮ জন। মোট মৃত্যু ২ লাখ ৩৬ হাজার ৩৩১ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৯১ জনের। এবং সুস্থ হয়েছেন ২০ লাখ ৮৬ হাজার ৬৫৭ জন।

দক্ষিণ আফ্রিকায় মোট আক্রান্ত ২৩ লাখ ২ হাজার ৩০৪ জন। মোট মারা গেছেন ৬৭ হাজার ৮০ জন। সুস্থ হয়েছেন ২০ লাখ ৬৯ হাজার ৮৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ২০৯ জন, মৃত্যু ২২১ জনের।

ইউক্রেনে মোট আক্রান্ত ২২ লাখ ৪৪ হাজার ৬৭৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৮২ জন। মোট মৃত্যু ৫২ হাজার ৭৩১ জনের। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৫ জনের এবং সুস্থ হয়েছেন ২১ লাখ ৮১ হাজার ৩৮৫ জন।

পেরুতে মোট আক্রান্ত ২০ লাখ ৯৪ হাজার ৪৪৫ জন। মোট মৃত্যু ১ লাখ ৯৫ হাজার ২৪৩ জন। আর সুস্থ হয়েছেন ১৭ লাখ ২০ হাজার ৬৬৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬৯১ জন,মৃত্যু ৯৭ জনের।

নেদারল্যান্ডে মোট আক্রান্ত ১৮ লাখ ৭ হাজার ৪৪৪ জন। মোট মৃত্যু ১৭ হাজার ৭৭৮ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৮৭৪ জন, মৃত্যু ২ জনের।সুস্থ হয়েছেন ১৬ লাখ ৬০ হাজার ৫০৬ জন।

এদিকে করোনা আক্রান্তের ২৬ নম্বরে উঠে আসা বাংলাদেশে এখন পর্যন্ত ১১ লাখ ১৭ হাজার ৩১০ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ১৮ হাজার ১২৫ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৯ লাখ ৪১ হাজার ৩৪৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৩ হাজার ৩২১ জন, মৃত্যু ২৩১ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন