আপডেট জুলাই ২০, ২০২১

ঢাকা শনিবার, ২৪ জুলাই, ২০২১, ৯ শ্রাবণ, ১৪২৮, বর্ষাকাল, ১৩ জিলহজ, ১৪৪২

বিজ্ঞাপন

ধামরাই নিসচা শাখার উদ্যোগে ঈদ উপলক্ষে মহাসড়কে দুর্ঘটনা রোধে সচেতনমুলক ব্যানার স্থাপন

ধামরাই ঢাকা

নিরাপদ নিউজ

ঘরমুখো মানুষ আর পরিবহন শ্রমিকদের কথা বিবেচনা করে মহাসড়কে দুর্ঘটনা রোধকল্পে ঈদ উপলক্ষে নিরাপদ সড়ক চাই আন্দোলনের ধামরাই উপজেলা শাখার উদ্যোগে এইবারে সচেতনতা মুলক বিভিন্ন তথ্য চিত্র তুলে ধরেছেন।

বিজ্ঞাপন

পবিত্র ঈদ যাত্রাকে কেন্দ্র করে মহানায়ক ও জনপ্রিয় আন্দোলন নিরাপদ সড়ক চাই এর চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চনের সু-পরামর্শে এবারে ভিন্ন আয়োজনে ছিল সচেতন মুলক বার্তা।
দেখা যায়, প্রতি বারের ন্যায় ঈদ যাত্রায় অতিরিক্ত উপার্জন বা অতিরিক্ত টিপের আশায় বেপরোয়া মনোভাব নিয়ে সড়কে গাড়ির প্রতিযোগিতা শুরু করেন গাড়ি চালক।এতে ঘটে সড়ক দুর্ঘটনা। ফলে প্রতিবছর ঈদ আসলেই একটা ভিত কাজ করে উক্ত বিষয়ে। তাই এবারে এই বিষয়টি গুরুত্ব দিয়ে নিসচা ধামরাই শাখার কর্মীরা মহাসড়কের বিভিন্ন বাসস্ট্যান্ডে সড়কে চলাচলের নিয়ম কানুন সম্পর্কে সচেতনতা মুলক ব্যানার স্থাপন করেন।

সরেজমিনে গিয়ে দেখা যায়, উপজেলার ইসলামপুর বাসস্ট্যান্ড হতে শুরু করে বারোবাড়িয়া বাসস্ট্যান্ড পর্যন্ত প্রায় ২০ কিলোমিটার জায়গা জুড়ে বিভিন্ন স্থানেই এ ব্যানার স্থাপন করা হয়েছে। উক্ত ব্যানারের তথ্যসূত্র গুলো হচ্ছে, এলোপাথাড়ি গাড়ি চালিয়ে যানজট সৃষ্টি করবেন না, রুগীর জীবন বাঁচাতে এম্বুলেন্স গাড়িকে সাইড দিন, ১০০ প্লাস গতিতে মোটরসাইকেল চালানো ছেলেটি আজ সাবধানে হুইল চেয়ার চালায়,জীবন একটাই তাই জীবনকে ভালোবাসুন, অদক্ষতা-বেপরোয়া গতি ও পথচারীদের অসতর্কতার জন্য প্রতিদিন সড়ক দুর্ঘটনায় যাচ্ছে তাজা প্রাণ আর কতো?, সড়কে চলাচলে ট্রাফিক আইন মেনে চলুন। রাস্তায় চলার সময় মোবাইল ফোনে কথা বলা থেকে বিরত থাকুন। চালকদের প্রতি অনুরোধ নিরাপদ গতিতে গাড়ি চালান। যাত্রীদের প্রতি অনুরোধ, সড়ক দুর্ঘটনা রোধে পরিবহন শ্রমিকদের সাথে ভালো ব্যবহার করুন। সড়কে চলাচলে সচেতনতার বিকল্প নেই। আমি/আপনি সচেতন হলে সড়ক দুর্ঘটনা কমিয়ে আনা সম্ভব। অন্যের উপর দায় না চাপিয়ে সড়ক দুর্ঘটনা দেখলে নিজেই উদ্যোগী হয়ে সাহায্য করুন। সময়ের চেয়ে জীবনের মুল্য অনেক বেশী,সাবধানে চালাবো গাড়ি নিরাপদে ফিরবো।বাড়ি। নিরাপদ সড়ক চাই ইলিয়াস কাঞ্চন এর দীর্ঘ ২৭ বছরের আন্দোলন আজ ১৮ কোটির জনতার দাবি ইত্যাদি।

উক্ত বিষয়টি জনসাধারণের দৃষ্টিতে ব্যতিক্রম এই উদ্যোগে স্বাগত জানিয়েছেন যাত্রী, পথচারী, পরিবহন মালিক,শ্রমিক ও পুলিশ-প্রশাসন।

এ বিষয়ে নিরাপদ সড়ক চাই,ধামরাই উপজেলা শাখার সভাপতি মোঃনাহিদ মিয়া বলেন, নিসচার প্রানপুরুষ সম্মানিত চেয়ারম্যান ,জনপ্রিয় মহানায়ক ইলিয়াস কাঞ্চন সাহেবের নির্দেশনায় আমরা নিসচা কর্মীরা প্রতিবার ঈদ আয়োজনে ঘরমুখো মানুষদ নিরাপদে বাড়ি ফেরার জন্য সড়কে ট্রাফিক কার্যক্রম পরিচালনা করে থাকি পুলিশের পাশাপাশি। এবারে একটু নতুন কিছু করার চেষ্টা করেছে আমাদের সদস্যরা। এতে মানুষের সচেতনতা কিছু হলেও বৃদ্ধি পাবে বলে আশা রাখি। এছাড়া এই কার্যক্রমে সচেতন মহলে সাংগঠনিক ভাবে নিসচা’র ভাবমূর্তি উজ্জ্বল হবে। সকলের প্রতি আমাদের আহবান থাকবে বিভিন্ন নির্দেশনা যদি সকলে মেনে চলে সড়ক দুর্ঘটনা অবশ্যই কমিয়ে আনা সম্ভব।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x