আপডেট ৩ মিনিট ২ সেকেন্ড

ঢাকা শনিবার, ২৪ জুলাই, ২০২১, ৯ শ্রাবণ, ১৪২৮, বর্ষাকাল, ১৩ জিলহজ, ১৪৪২

বিজ্ঞাপন

বিশ্বে করোনায় ২৪ ঘণ্টায় আক্রান্ত ৫ লাখ ৩৭ হাজার ৯৮৫ জন

এস এম আজাদ হোসেন, বিশেষ প্রতিনিধি

নিরাপদ নিউজ

আজ বুধবার (২১ জুলাই ) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৯ কোটি ২২ লাখ ৬০ হাজার ৯৮৯ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৫ লাখ ৩৭ হাজার ৯৮৫ জন। নতুন করে প্রাণ গেছে ৮ হাজার ২৬৭ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ৪১ লাখ ৩৩ হাজার ৭৯২ জন মানুষ বা আক্রান্তের ২%।

বিজ্ঞাপন

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১৭ কোটি ৪৯ লাখ ৪২ হাজার ৯০০ জন বা আক্রান্তের ৯৮%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৩ লাখ ৬৮ হাজার ৯০৯ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ৩১ লাখ ২ হাজার ৪৬০ জন বা আক্রান্তের ৯৯.৪% এবং গুরুতর অসুস্থ ৮১ হাজার ৮৩০জন বা আক্রান্তের ০.৬%।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৩ কোটি ৫০ লাখ ৮১ হাজার ৭১৯ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪৪ হাজার ২৩২ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৬ লাখ ২৫ হাজার ৩৬৩ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ২৫৬ জনের। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২ কোটি ৯৪ লাখ ৩৫ হাজার ১৭১ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে।

প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে আছে।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪২ হাজার ১২৩ জন, মৃত্যু ৪৮৯ জনের।মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ১২ লাখ ১৫ হাজার ১৪২ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ৪ লাখ ১৮ হাজার ৫১১ জনের। ভারতে সুস্থ হয়েছেন ৩ কোটি ৩ লাখ ৮৩ হাজার ১ জন।

ব্রাজিল আক্রান্তে ৩য় অবস্থানে।দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৯৪ লাখ ১৯ হাজার ৭৪১ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২৭ হাজার ৮৯৬ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ৫ লাখ ৪৪ হাজার ৩০২ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ১ হাজার ৪২৫ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ১ কোটি ৮১ লাখ ২৪ হাজার ৬২১ জন সুস্থ হয়েছেন।

আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়া।এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৬০ লাখ ৬ হাজার ৫৩৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৩ হাজার ৭৭০ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ৪৯ হাজার ৯২২ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৭৮৪ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৫৩ লাখ ৮২ হাজার ২১৩ জন।

ফ্রান্সে মোট আক্রান্ত ৫৮ লাখ ৯০ হাজার ৬২ জন। মারা গেছেন ১ লাখ ১১ হাজার ৫২৫ জন এবং সুস্থ হয়েছেন ৫৬ লাখ ৬৩ হাজার ৮০৯ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৮ হাজার ১৮১ জন এবং মৃত্যু ৩৩ জনের।

তুরস্কে মোট আক্রান্ত ৫৫ লাখ ৪৬ হাজার ১৬৬ জন। মোট মৃত্যু ৫০ হাজার ৬৫০ জনের এবং সুস্থ হয়েছেন ৫৩ লাখ ৯৫ হাজার ৩০০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৭৮০ জন এবং মৃত্যু ৪৬ জনের।

এর পরের অবস্থানে যুক্তরাজ্য।এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫৫ লাখ ১৯ হাজার ৬০২ জন। মারা গেছেন ১ লাখ ২৮ হাজার ৮২৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪৬ হাজার ৫৫৮ জন এবং মৃত্যু ৯৬ জনের। সুস্থ হয়েছেন ৪৪ লাখ ১১ হাজার ৮৩৯ জন।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৪৭ লাখ ৮৪ হাজার ২১৯ জন। মারা গেছেন ১ লাখ ২ হাজার ৩৮১ জন এবং সুস্থ হয়েছেন ৪৪ লাখ ২০ হাজার ৯৯৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৫ হাজার ৭৭ জন এবং মৃত্যু ৪২৬ জনের।

কলোম্বিয়ায় মোট আক্রান্ত ৪৬ লাখ ৬৮ হাজার ৭৫০ জন। মারা গেছেন ১ লাখ ১৭ হাজার ১৩১ জন এবং সুস্থ হয়েছেন ৪৪ লাখ ২২ হাজার ৮৬৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ৮২৯ জন। মৃত্যু ৩৭৮ জনের।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৪২ লাখ ৯৩ হাজার ৮৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৫৫৮ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ২৭ হাজার ৮৮৪ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ১০ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৪১ লাখ ১৫ হাজার ৮৮৯ জন।

স্পেনে আক্রান্ত ৪১ লাখ ৮৯ হাজার ১৩৬ জন। মোট মৃত্যু ৮১ হাজার ১৪৮ জনের আর সেরে উঠেছে ৩৬ লাখ ৭৬ হাজার ৩২৩ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৭ হাজার ২৮৬ জন, মৃত্যু ২৯ জনের।

জার্মানিতে মোট আক্রান্ত ৩৭ লাখ ৫৪ হাজার ৮২৮ জন। মোট মৃত্যু ৯১ হাজার ৯৩৮ জনের এবং সুস্থ হয়েছেন ৩৬ লাখ ৪১ হাজার জন । গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৬২৬ জন, মৃত্যু ৩০ জনের।

ইরানে মোট আক্রান্ত ৩৫ লাখ ৭৬ হাজার ১৪৮ জন। মোট মৃত্যু ৮৭ হাজার ৬২৪ জনের এবং সুস্থ হয়েছেন ৩১ লাখ ৬৮ হাজার ৮৩৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৭ হাজার ৪৪৪ জন এবং মৃত্যু ২৫০ জনের।

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ২৯ লাখ ৫০ হাজার ৫৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩৮ হাজার ৩২৫ জন। মোট মৃত্যু ৭৬ হাজার ২০০ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ১ হাজার ২৮০ জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ২৩ লাখ ২৩ হাজার ৬৬৬ জন।

পোল্যান্ডে মোট আক্রান্তের সংখ্যা ২৮ লাখ ৮১ হাজার ৫৯৪ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৭৫ হাজার ২১৯ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২৬ লাখ ৫৩ হাজার ৩৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০৪ জন এবং মৃত্যু ৪ জনের।

মেক্সিকোতে মোট আক্রান্ত ২৬ লাখ ৬৪ হাজার ৪৪৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৩০৭ জন। মোট মৃত্যু ২ লাখ ৩৬ হাজার ৪৬৯ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ১৩৮ জনের। এবং সুস্থ হয়েছেন ২০ লাখ ৯৫ হাজার ৯৫৩ জন।

দক্ষিণ আফ্রিকায় মোট আক্রান্ত ২৩ লাখ ১১ হাজার ২৩২ জন। মোট মারা গেছেন ৬৭ হাজার ৬৭৬ জন। সুস্থ হয়েছেন ২০ লাখ ৮৫ হাজার ১১৯ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৯২৮ জন, মৃত্যু ৫৯৬ জনের।

ইউক্রেনে মোট আক্রান্ত ২২ লাখ ৪৫ হাজার ২৭৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫৯৮ জন। মোট মৃত্যু ৫২ হাজার ৭৫৬ জনের। গত ২৪ ঘন্টায় মৃত্যু ২৫ জনের এবং সুস্থ হয়েছেন ২১ লাখ ৮১ হাজার ৯২৫ জন।

পেরুতে মোট আক্রান্ত ২০ লাখ ৯৬ হাজার ১৩ জন। মোট মৃত্যু ১ লাখ ৯৫ হাজার ৩৩২ জন। আর সুস্থ হয়েছেন ১৭ লাখ ২০ হাজার ৬৬৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৫৬৮ জন,মৃত্যু ৮৯ জনের।

নেদারল্যান্ডে মোট আক্রান্ত ১৮ লাখ ১৪ হাজার ১৪৩ জন। মোট মৃত্যু ১৭ হাজার ৭৮৩ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৬৯৯ জন, মৃত্যু ৫ জনের।সুস্থ হয়েছেন ১৬ লাখ ৬১ হাজার ২০৫ জন।

এদিকে করোনা আক্রান্তের ২৬ নম্বরে উঠে আসা বাংলাদেশে এখন পর্যন্ত ১১ লাখ ২৮ হাজার ৮৮৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ১৮ হাজার ৩২৫ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৯ লাখ ৫১ হাজার ৩৪০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ৫৭৯ জন, মৃত্যু ২০০ জনের।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x