আপডেট জুলাই ২২, ২০২১

ঢাকা শনিবার, ২৪ জুলাই, ২০২১, ৯ শ্রাবণ, ১৪২৮, বর্ষাকাল, ১৩ জিলহজ, ১৪৪২

বিজ্ঞাপন

বিশ্বে করোনায় গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪ লাখ ১৪ হাজার ৮০৪ জন, প্রাণ গেছে ৮ হাজার ৭৯০ জনের

এস এম আজাদ হোসেন, বিশেষ প্রতিনিধি

নিরাপদ নিউজ

আজ বৃহস্পতিবার (২২ জুলাই ) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৯ কোটি ২৮ লাখ ৩৯ হাজার ০০৫ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৫ লাখ ৭৮ হাজার ১৬ জন। নতুন করে প্রাণ গেছে ৮ হাজার ৭৯০ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ৪১ লাখ ৪২ হাজার ৫৮২ জন মানুষ বা আক্রান্তের ২%।

বিজ্ঞাপন

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১৭ কোটি ৫৩ লাখ ৭৭ হাজার ৪ জন বা আক্রান্তের ৯৮%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৪ লাখ ১৪ হাজার ৮০৪ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ৩২ লাখ ৫৬ হাজার ৫৬৫ জন বা আক্রান্তের ৯৯.৪% এবং গুরুতর অসুস্থ ৮২ হাজার ১৫৪ জন বা আক্রান্তের ০.৬%।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৩ কোটি ৫১ লাখ ৪৬ হাজার ৪৭৬ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৫৬ হাজার ৫২৫ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৬ লাখ ২৫ হাজার ৮০৮ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৪১৬ জনের। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২ কোটি ৯৪ লাখ ৫৮ হাজার ৪০৩ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে।

প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে আছে।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪১ হাজার ৬৯৭ জন, মৃত্যু ৫১০ জনের।মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ১২ লাখ ৫৬ হাজার ৮৩৯ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ৪ লাখ ১৯ হাজার ২১ জনের। ভারতে সুস্থ হয়েছেন ৩ কোটি ৪ লাখ ২১ হাজার ৮১৩ জন।

ব্রাজিল আক্রান্তে ৩য় অবস্থানে।দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৯৪ লাখ ৭৪ হাজার ৪৮৯ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৫৪ হাজার ৭৪৮ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ৫ লাখ ৪৫ হাজার ৬৯০ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ১ হাজার ৩৮৮ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ১ কোটি ৮২ লাখ ৬ হাজার ১৭৩ জন সুস্থ হয়েছেন।

আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়া।এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৬০ লাখ ৩০ হাজার ২৪০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৩ হাজার ৭০৪ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ৫০ হাজার ৭০৫ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৭৮৩ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৫৪ লাখ ৪ হাজার ৭৯৭ জন।

ফ্রান্সে মোট আক্রান্ত ৫৯ লাখ ১১ হাজার ৬০১ জন। মারা গেছেন ১ লাখ ১১ হাজার ৫৫৪ জন এবং সুস্থ হয়েছেন ৫৬ লাখ ৬৬ হাজার ৪৪০ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২১ হাজার ৫৩৯ জন এবং মৃত্যু ২৯ জনের।

এর পরের অবস্থানে যুক্তরাজ্য।এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫৫ লাখ ৬৩ হাজার ৬ জন। মারা গেছেন ১ লাখ ২৮ হাজার ৮৯৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪৪ হাজার ১০৪ জন এবং মৃত্যু ৭৩ জনের। সুস্থ হয়েছেন ৪৪ লাখ ১৯ হাজার ৮৬৮ জন।

তুরস্কে মোট আক্রান্ত ৫৫ লাখ ৫৪ হাজার ৩১৭ জন। মোট মৃত্যু ৫০ হাজার ৭০৯ জনের এবং সুস্থ হয়েছেন ৫৪ লাখ ২৪৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ১৫১ জন এবং মৃত্যু ৫৯ জনের।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৪৭ লাখ ৯৮ হাজার ৮১১ জন। মারা গেছেন ১ লাখ ২ হাজার ৮১৮ জন এবং সুস্থ হয়েছেন ৪৪ লাখ ৩১ হাজার ৮৭১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৪ হাজার ৬৩২ জন এবং মৃত্যু ৪৩৭ জনের।

কলোম্বিয়ায় মোট আক্রান্ত ৪৬ লাখ ৭৯ হাজার ৯৯৪ জন। মারা গেছেন ১ লাখ ১৭ হাজার ৪৮২ জন এবং সুস্থ হয়েছেন ৪৪ লাখ ৩৫ হাজার ৫৫০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ২৪৪ জন। মৃত্যু ৩৫১ জনের।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৪২ লাখ ৯৭ হাজার ৩৩৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ২৫৪ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ২৭ হাজার ৯০৫ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ২১ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৪১ লাখ ১৮ হাজার ১২৪ জন।

স্পেনে আক্রান্ত ৪২ লাখ ১৯ হাজার ৭২৩ জন। মোট মৃত্যু ৮১ হাজার ১৬৬ জনের আর সেরে উঠেছে ৩৬ লাখ ৭৮ হাজার ২৫৬ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩০ হাজার ৫৮৭ জন, মৃত্যু ১৮ জনের।

জার্মানিতে মোট আক্রান্ত ৩৭ লাখ ৫৬ হাজার ৪০৮ জন। মোট মৃত্যু ৯১ হাজার ৯৫৩ জনের এবং সুস্থ হয়েছেন ৩৬ লাখ ৪২ হাজার জন । গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৫৮০ জন, মৃত্যু ১৫ জনের।

ইরানে মোট আক্রান্ত ৩৬ লাখ ৩ হাজার ৫২৭ জন। মোট মৃত্যু ৮৭ হাজার ৮৩৭ জনের এবং সুস্থ হয়েছেন ৩১ লাখ ৮৫ হাজার ৯৪৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৭ হাজার ৩৭৯ জন এবং মৃত্যু ২১৩ জনের।

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ২৯ লাখ ৮৩ হাজার ৮৩০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩৩ হাজার ৭৭২ জন। মোট মৃত্যু ৭৭ হাজার ৫৮৩ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ১ হাজার ৩৮৩ জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ২৩ লাখ ৫৬ হাজার ৫৫৩ জন।

পোল্যান্ডে মোট আক্রান্তের সংখ্যা ২৮ লাখ ৮১ হাজার ৭১৮ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৭৫ হাজার ২২২ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২৬ লাখ ৫৩ হাজার ৩৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২৪ জন এবং মৃত্যু ৩ জনের।

মেক্সিকোতে মোট আক্রান্ত ২৬ লাখ ৭৮ হাজার ২৯৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৩ হাজার ৮৫৩ জন। মোট মৃত্যু ২ লাখ ৩৬ হাজার ৮১০ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৩৪১ জনের। এবং সুস্থ হয়েছেন ২১ লাখ ৪ হাজার ২৯৮ জন।

দক্ষিণ আফ্রিকায় মোট আক্রান্ত ২৩ লাখ ২৭ হাজার ৪৭২ জন। মোট মারা গেছেন ৬৮ হাজার ১৯২ জন। সুস্থ হয়েছেন ২০ লাখ ৯৮ হাজার ৮১৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৬ হাজার ২৪০ জন, মৃত্যু ৫১৬ জনের।

ইউক্রেনে মোট আক্রান্ত ২২ লাখ ৪৫ হাজার ৯৩০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬৫৫ জন। মোট মৃত্যু ৫২ হাজার ৭৬৯ জনের। গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৩ জনের এবং সুস্থ হয়েছেন ২১ লাখ ৮২ হাজার ৫০২ জন।

পেরুতে মোট আক্রান্ত ২০ লাখ ৯৬ হাজার ১৩ জন। মোট মৃত্যু ১ লাখ ৯৫ হাজার ৩৩২ জন। আর সুস্থ হয়েছেন ১৭ লাখ ২০ হাজার ৬৬৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৫৬৮ জন,মৃত্যু ৮৯ জনের।

নেদারল্যান্ডে মোট আক্রান্ত ১৮ লাখ ২১ হাজার ৪০ জন। মোট মৃত্যু ১৭ হাজার ৭৮৬ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৮৯৭ জন, মৃত্যু ৩ জনের।সুস্থ হয়েছেন ১৬ লাখ ৬১ হাজার ৭৫৯ জন।

এদিকে করোনা আক্রান্তের ২৬ নম্বরে উঠে আসা বাংলাদেশে এখন পর্যন্ত ১১ লাখ ৩৬ হাজার ৫০৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ১৮ হাজার ৪৯৮ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৯ লাখ ৬১ হাজার ৪৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৬১৪ জন, মৃত্যু ১৭৩ জনের।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x