ব্রেকিং নিউজ

আপডেট জুলাই ২৪, ২০২১

ঢাকা শুক্রবার, ২৪ সেপ্টেম্বর, ২০২১, ৯ আশ্বিন, ১৪২৮, শরৎকাল, ১৬ সফর, ১৪৪৩

বিজ্ঞাপন

বিশ্বে করোনায় সুস্থ হয়ে উঠেছেন ১৭ কোটি ৬১ লাখ ৩৭ হাজার ৮৬২ জন

এস এম আজাদ হোসেন, বিশেষ প্রতিনিধি

নিরাপদ নিউজ

বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী আজ শনিবার (২৪ জুলাই ) বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৯ কোটি ৪০ লাখ ৫৪ হাজার ১৪৬ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৬ লাখ ৩২ হাজার ১২৫ জন। নতুন করে প্রাণ গেছে ৮ হাজার ৬৪৬ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ৪১ লাখ ৬০ হাজার ২১৭ জন মানুষ বা আক্রান্তের ২%।

বিজ্ঞাপন

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১৭ কোটি ৬১ লাখ ৩৭ হাজার ৮৬২ জন বা আক্রান্তের ৯৮%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৪ লাখ ৫ হাজার ২৪১ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ৩৬ লাখ ৭৩ হাজার ৫৫২ জন বা আক্রান্তের ৯৯.৪% এবং গুরুতর অসুস্থ ৮২ হাজার ৫১৫ জন বা আক্রান্তের ০.৬%।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৩ কোটি ৫২ লাখ ৮৩ হাজার ৭৫ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৬৭ হাজার ৪৮৫ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৬ লাখ ২৬ হাজার ৬৫৮ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৪২৮ জনের। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২ কোটি ৯৪ লাখ ৯৭ হাজার ৮৭৫ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে।

প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে আছে।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩৯ হাজার ৪৪১ জন, মৃত্যু ৫৩৬ জনের।মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ১৩ লাখ ৩১ হাজার ১৪৫ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ৪ লাখ ২০ হাজার ৩৮ জনের। ভারতে সুস্থ হয়েছেন ৩ কোটি ৪ লাখ ৯৫ হাজার ৩৫২ জন।

ব্রাজিল আক্রান্তে ৩য় অবস্থানে।দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৯৬ লাখ ৩২ হাজার ৪৪৩ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪৫ হাজার ৪৬০ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ৫ লাখ ৪৮ হাজার ৪২০ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ১ হাজার ২৮৬ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ১ কোটি ৮৩ লাখ ৩১ হাজার ৪৬২ জন সুস্থ হয়েছেন।

আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়া।এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৬০ লাখ ৭৮ হাজার ৫২২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৩ হাজার ৮১১ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ৫২ হাজার ২৯৬ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৭৯৫ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৫৪ লাখ ৫০ হাজার ৪ জন।

ফ্রান্সে মোট আক্রান্ত ৫৯ লাখ ৫৩ হাজার ৭১ জন। মারা গেছেন ১ লাখ ১১ হাজার ৫৯১ জন এবং সুস্থ হয়েছেন ৫৬ লাখ ৭২ হাজার ৮৯ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৯ হাজার ৫৬১ জন এবং মৃত্যু ২৬ জনের।

এর পরের অবস্থানে যুক্তরাজ্য।এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫৬ লাখ ৩৭ হাজার ৯৭৫ জন। মারা গেছেন ১ লাখ ২৯ হাজার ৪৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩৬ হাজার ৩৮৯ জন এবং মৃত্যু ৬৪ জনের। সুস্থ হয়েছেন ৪৪ লাখ ৩৪ হাজার ৯৩৯ জন।

তুরস্কে মোট আক্রান্ত ৫৫ লাখ ৭৪ হাজার ৯৯৭ জন। মোট মৃত্যু ৫০ হাজার ৮২১ জনের এবং সুস্থ হয়েছেন ৫৪ লাখ ১০ হাজার ৫৫৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ৯৪ জন এবং মৃত্যু ৬০ জনের।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৪৮ লাখ ২৭ হাজার ৯৭৩ জন। মারা গেছেন ১ লাখ ৩ হাজার ৩৫৯ জন এবং সুস্থ হয়েছেন ৪৪ লাখ ৬৪ হাজার ৯৮৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৩ হাজার ৫০০ জন এবং মৃত্যু ২৫৬ জনের।

কলোম্বিয়ায় মোট আক্রান্ত ৪৭ লাখ ৫ হাজার ৭৩৪ জন। মারা গেছেন ১ লাখ ১৮ হাজার ১৮৮ জন এবং সুস্থ হয়েছেন ৪৪ লাখ ৬২ হাজার ৫৭৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৩ হাজার ১৬৪ জন। মৃত্যু ৩৫২ জনের।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৪৩ লাখ ৭ হাজার ৫৪৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ১৪৩ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ২৭ হাজার ৯৩৭ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৭ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৪১ লাখ ২০ হাজার ৮৪৬ জন।

স্পেনে আক্রান্ত ৪২ লাখ ৮০ হাজার ৪২৯ জন। মোট মৃত্যু ৮১ হাজার ২২১ জনের আর সেরে উঠেছে ৩৬ লাখ ৮৩ হাজার ৪৫৭ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩১ হাজার ১৭১ জন, মৃত্যু ২৭ জনের।

জার্মানিতে মোট আক্রান্ত ৩৭ লাখ ৬০ হাজার ২৭০ জন। মোট মৃত্যু ৯২ হাজার ২৪ জনের এবং সুস্থ হয়েছেন ৩৬ লাখ ৪৩ হাজার ৩০০ জন । গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৮৬৪ জন, মৃত্যু ৩৪ জনের।

ইরানে মোট আক্রান্ত ৩৬ লাখ ৪৫ হাজার ৬৫৪ জন। মোট মৃত্যু ৮৮ হাজার ২৭৩ জনের এবং সুস্থ হয়েছেন ৩২ লাখ ২০ হাজার ৪৪৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২১ হাজার ৮১৪ জন এবং মৃত্যু ২১০ জনের।

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ৩০ লাখ ৮২ হাজার ৪১০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪৯ হাজার ৭১ জন। মোট মৃত্যু ৮০ হাজার ৫৯৮ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ১ হাজার ৫৬৬ জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ২৪ লাখ ৩১ হাজার ৯১১ জন।

পোল্যান্ডে মোট আক্রান্তের সংখ্যা ২৮ লাখ ৮১ হাজার ৯৪৮ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৭৫ হাজার ২৩৫ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২৬ লাখ ৫৩ হাজার ১৭২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০৮ জন এবং মৃত্যু ৪ জনের।

মেক্সিকোতে মোট আক্রান্ত ২৭ লাখ ৯ হাজার ৭৩৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৬ হাজার ২৪৪ জন। মোট মৃত্যু ২ লাখ ৩৭ হাজার ৬২৬ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৪১৯ জনের। এবং সুস্থ হয়েছেন ২১ লাখ ২০ হাজার ৮১৫ জন।

দক্ষিণ আফ্রিকায় মোট আক্রান্ত ২৩ লাখ ৫৬ হাজার ৪৯ জন। মোট মারা গেছেন ৬৯ হাজার ৭৫ জন। সুস্থ হয়েছেন ২১ লাখ ৩৩ হাজার ১৯৬ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৩ হাজার ৭১৯ জন, মৃত্যু ৪৫০ জনের।

ইউক্রেনে মোট আক্রান্ত ২২ লাখ ৪৭ হাজার ৪১৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭৬৩ জন। মোট মৃত্যু ৫২ হাজার ৮১১ জনের। গত ২৪ ঘন্টায় মৃত্যু ২১ জনের এবং সুস্থ হয়েছেন ২১ লাখ ৮৩ হাজার ৬৪২ জন।

পেরুতে মোট আক্রান্ত ২১ লাখ ১ হাজার ১৩৯ জন। মোট মৃত্যু ১ লাখ ৯৫ হাজার ৬৯৬ জন। আর সুস্থ হয়েছেন ১৭ লাখ ২০ হাজার ৬৬৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৬১৭ জন,মৃত্যু ১৪৯ জনের।

নেদারল্যান্ডে মোট আক্রান্ত ১৮ লাখ ৩৩ হাজার ৬৬৮ জন। মোট মৃত্যু ১৭ হাজার ৭৯২ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৩৯৫ জন, মৃত্যু ৩ জনের।সুস্থ হয়েছেন ১৬ লাখ ৬৩ হাজার ৯১ জন।

এদিকে করোনা আক্রান্তের ২৬ নম্বরে উঠে আসা বাংলাদেশে এখন পর্যন্ত ১১ লাখ ৪৬ হাজার ৫৬৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ১৮ হাজার ৮৫১ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৯ লাখ ৭৮ হাজার ৬১৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৩৬৪ জন, মৃত্যু ১৬৬ জনের।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x