ব্রেকিং নিউজ

আপডেট ৪ মিনিট ৭ সেকেন্ড

ঢাকা শুক্রবার, ২৪ সেপ্টেম্বর, ২০২১, ৯ আশ্বিন, ১৪২৮, শরৎকাল, ১৬ সফর, ১৪৪৩

বিজ্ঞাপন

বিশ্বে করোনায় বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ৩৬ লাখ ৮৭ হাজার ৭৭৩ জন

এস এম আজাদ হোসেন, বিশেষ প্রতিনিধি

নিরাপদ নিউজ

বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী আজ রোববার (২৫ জুলাই ) বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৯ কোটি ৪৪ লাখ ১১ হাজার ১৩০ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৪ লাখ ৯১ হাজার ৭৯৪ জন। নতুন করে প্রাণ গেছে ৮ হাজার ২৪৯ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ৪১ লাখ ৬৮ হাজার ৪৬৬ জন মানুষ বা আক্রান্তের ২%।

বিজ্ঞাপন

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১৭ কোটি ৬৪ লাখ ৭১ হাজার ২৮ জন বা আক্রান্তের ৯৮%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৩ লাখ ৩৩ হাজার ১৬৬ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ৩৬ লাখ ৮৭ হাজার ৭৭৩ জন বা আক্রান্তের ৯৯.৪% এবং গুরুতর অসুস্থ ৮৩ হাজার ৮৬৩ জন বা আক্রান্তের ০.৬%।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৩ কোটি ৫১ লাখ ৮৪ হাজার ৬৭১ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩৬ হাজার ৭৭৯ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৬ লাখ ২৬ হাজার ৭১৩ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ১৫১ জনের। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২ কোটি ৯৫ লাখ ৭ হাজার ১২৩ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে।

প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে আছে।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪০ হাজার ২৮৪ জন, মৃত্যু ৫৪২ জনের।মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ১৩ লাখ ৭১ হাজার ৪৮৬ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ৪ লাখ ২০ হাজার ৫৮৫ জনের। ভারতে সুস্থ হয়েছেন ৩ কোটি ৫ লাখ ৩৫ হাজার ৪৯০ জন।

ব্রাজিল আক্রান্তে ৩য় অবস্থানে।দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৯৬ লাখ ৭০ হাজার ৫৩৪ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩৮ হাজার ৯১ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ৫ লাখ ৪৯ হাজার ৫০০ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ১ হাজার ৮০ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ১ কোটি ৮৩ লাখ ৪০ হাজার ৭৬০ জন সুস্থ হয়েছেন।

আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়া।এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৬১ লাখ ২ হাজার ৪৬৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৩ হাজার ৯৪৭ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ৫৩ হাজার ৯৫ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৭৯৯ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৫৪ লাখ ৭১ হাজার ৯৫৬ জন।

ফ্রান্সে মোট আক্রান্ত ৫৯ লাখ ৭৮ হাজার ৬৯৫ জন। মারা গেছেন ১ লাখ ১১ হাজার ৬১৬ জন এবং সুস্থ হয়েছেন ৫৬ লাখ ৭৪ হাজার ৬১২ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৫ হাজার ৬২৪ জন এবং মৃত্যু ২৫ জনের।

এর পরের অবস্থানে যুক্তরাজ্য।এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫৬ লাখ ৬৯ হাজার ২৬০ জন। মারা গেছেন ১ লাখ ২৯ হাজার ১৩০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩১ হাজার ৭৯৫ জন এবং মৃত্যু ৮৬ জনের। সুস্থ হয়েছেন ৪৪ লাখ ৪২ হাজার ৬১৭ জন।

তুরস্কে মোট আক্রান্ত ৫৫ লাখ ৮৭ হাজার ৩৭৮ জন। মোট মৃত্যু ৫০ হাজার ৮৭৯ জনের এবং সুস্থ হয়েছেন ৫৪ লাখ ১৫ হাজার ৯৩৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ৩৮১ জন এবং মৃত্যু ৫৮ জনের।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৪৮ লাখ ৩৯ হাজার ১০৯ জন। মারা গেছেন ১ লাখ ৩ হাজার ৫৮৪ জন এবং সুস্থ হয়েছেন ৪৪ লাখ ৮০ হাজার ৩৩৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ১৩৬ জন এবং মৃত্যু ২২৫ জনের।

কলোম্বিয়ায় মোট আক্রান্ত ৪৭ লাখ ১৬ হাজার ৭৯৮ জন। মারা গেছেন ১ লাখ ১৮ হাজার ৫৩৮ জন এবং সুস্থ হয়েছেন ৪৪ লাখ ৭৭ হাজার ১৫৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ৬৪ জন। মৃত্যু ৩৫০ জনের।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৪৩ লাখ ১২ হাজার ৬৭৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ১৪০ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ২৭ হাজার ৯৪২ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৫ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৪১ লাখ ২২ হাজার ২০৮ জন।

স্পেনে আক্রান্ত ৪২ লাখ ৮০ হাজার ৪২৯ জন। মোট মৃত্যু ৮১ হাজার ২২১ জনের আর সেরে উঠেছে ৩৬ লাখ ৮৩ হাজার ৪৫৭ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩১ হাজার ১৭১ জন, মৃত্যু ২৭ জনের।

জার্মানিতে মোট আক্রান্ত ৩৭ লাখ ৬১ হাজার ৮৫০ জন। মোট মৃত্যু ৯২ হাজার ৩৬ জনের এবং সুস্থ হয়েছেন ৩৬ লাখ ৪৪ হাজার ১০০ জন । গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৫৮০ জন, মৃত্যু ১২ জনের।

ইরানে মোট আক্রান্ত ৩৬ লাখ ৬৪ হাজার ২৮৬ জন। মোট মৃত্যু ৮৮ হাজার ৫৩২ জনের এবং সুস্থ হয়েছেন ৩২ লাখ ৩৯ হাজার ১৭২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৮ হাজার ৬৩২ জন এবং মৃত্যু ২৫৯ জনের।

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ৩১ লাখ ২৭ হাজার ৮২৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪৫ হাজার ৪১৬ জন। মোট মৃত্যু ৮২ হাজার ১৩ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ১ হাজার ৪১৫ জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ২৪ লাখ ৭১ হাজার ৬৭৮ জন।

পোল্যান্ডে মোট আক্রান্তের সংখ্যা ২৮ লাখ ৮২ হাজার ৬৬ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৭৫ হাজার ২৪১ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২৬ লাখ ৫৩ হাজার ২২১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২২ জন এবং মৃত্যু ৬ জনের।

মেক্সিকোতে মোট আক্রান্ত ২৭ লাখ ২৬ হাজার ১৬০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৬ হাজার ৪২১ জন। মোট মৃত্যু ২ লাখ ৩৭ হাজার ৯৫৪ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৩২৮ জনের। এবং সুস্থ হয়েছেন ২১ লাখ ২৯ হাজার ৭৮৮ জন।

দক্ষিণ আফ্রিকায় মোট আক্রান্ত ২৩ লাখ ৬৮ হাজার ১০৫ জন। মোট মারা গেছেন ৬৯ হাজার ৪৮৮ জন। সুস্থ হয়েছেন ২১ লাখ ৪৭ হাজার ১৬৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ৫৬ জন, মৃত্যু ৪১৩ জনের।

ইউক্রেনে মোট আক্রান্ত ২২ লাখ ৪৮ হাজার ১৬৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭৪৫ জন। মোট মৃত্যু ৫২ হাজার ৮৩৫ জনের। গত ২৪ ঘন্টায় মৃত্যু ২৪ জনের এবং সুস্থ হয়েছেন ২১ লাখ ৮৪ হাজার ৩৬ জন।

পেরুতে মোট আক্রান্ত ২১ লাখ ২ হাজার ৯০৪ জন। মোট মৃত্যু ১ লাখ ৯৫ হাজার ৭৯৫ জন। আর সুস্থ হয়েছেন ১৭ লাখ ২০ হাজার ৬৬৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৭৬৫ জন,মৃত্যু ৯৯ জনের।

নেদারল্যান্ডে মোট আক্রান্ত ১৮ লাখ ৩৮ হাজার ৯৩৭ জন। মোট মৃত্যু ১৭ হাজার ৭৯৬ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ২৬৯ জন, মৃত্যু ৪ জনের।সুস্থ হয়েছেন ১৬ লাখ ৬৩ হাজার ৭৮৮ জন।

এদিকে করোনা আক্রান্তের ২৬ নম্বরে উঠে আসা বাংলাদেশে এখন পর্যন্ত ১১ লাখ ৫৩ হাজার ৩৪৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ১৯ হাজার ৪৬ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৯ লাখ ৮৮ হাজার ৩৩৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৭৮০ জন, মৃত্যু ১৯৫ জনের।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x