English

33 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
- Advertisement -

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১৯ কোটি ৫৩ লাখ ৮৯ হাজার ১১৪ জন

- Advertisements -

বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী আজ মঙ্গলবার (২৭ জুলাই ) বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৯ কোটি ৫৩ লাখ ৮৯ হাজার ১১৪ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৫ লাখ ৫৩ হাজার ৭৯৮ জন। নতুন করে প্রাণ গেছে ৮ হাজার ১৭০ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ৪১ লাখ ৮৩ হাজার ২৯৯ জন মানুষ বা আক্রান্তের ২%।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১৭ কোটি ৭২ লাখ ২৩ হাজার ১৪৫ জন বা আক্রান্তের ৯৮%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৪ লাখ ৪৩ হাজার ৯১৬ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ৩৮ লাখ ৯৭ হাজার ৬৪৭ জন বা আক্রান্তের ৯৯.৪% এবং গুরুতর অসুস্থ ৮৫ হাজার ২৩ জন বা আক্রান্তের ০.৬%।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৩ কোটি ৫২ লাখ ৮৭ হাজার ২৬৯ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩৫ হাজার ৮১৬ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৬ লাখ ২৭ হাজার ৩৯ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ১৩২ জনের। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২ কোটি ৯৫ লাখ ৪৮ হাজার ৪৬৮ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে।

প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে আছে।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩০ হাজার ৮৪৪ জন, মৃত্যু ৪১৮ জনের।মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ১৪ লাখ ৪০ হাজার ৪৮৩ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ৪ লাখ ২১ হাজার ৪১৪ জনের। ভারতে সুস্থ হয়েছেন ৩ কোটি ৬ লাখ ১৩ হাজার ৯৩৮ জন।

ব্রাজিল আক্রান্তে ৩য় অবস্থানে।দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৯৭ লাখ ৭ হাজার ৬৬২ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১৮ হাজার ৯৯৯ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ৫ লাখ ৫০ হাজার ৫৮৬ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৫৮৭ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ১ কোটি ৮৩ লাখ ৯৮ হাজার ৫৬৭ জন সুস্থ হয়েছেন।

আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়া।এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৬১ লাখ ৪৯ হাজার ৭৮০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৩ হাজার ২৩৯ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ৫৪ হাজার ৬০১ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৭২৭ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৫৫ লাখ ৬ হাজার ৮৩৪ জন।

Advertisements

ফ্রান্সে মোট আক্রান্ত ৫৯ লাখ ৯৯ হাজার ২৪৪ জন। মারা গেছেন ১ লাখ ১১ হাজার ৬৬৭ জন এবং সুস্থ হয়েছেন ৫৬ লাখ ৭৮ হাজার ৯৬২ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৩০৭ জন এবং মৃত্যু ৪৫ জনের।

এর পরের অবস্থানে যুক্তরাজ্য।এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫৭ লাখ ২২ হাজার ২৯৮ জন। মারা গেছেন ১ লাখ ২৯ হাজার ১৭২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৪ হাজার ৯৫০ জন এবং মৃত্যু ১৪ জনের। সুস্থ হয়েছেন ৪৪ লাখ ৫৯ হাজার ২৩১ জন।

তুরস্কে মোট আক্রান্ত ৫৬ লাখ ১৮ হাজার ৪১৭ জন। মোট মৃত্যু ৫০ হাজার ৯৯৭ জনের এবং সুস্থ হয়েছেন ৫৪ লাখ ২৬ হাজার ৭৩৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৬ হাজার ৮০৯ জন এবং মৃত্যু ৬৩ জনের।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৪৮ লাখ ৫৯ হাজার ১৭০ জন। মারা গেছেন ১ লাখ ৪ হাজার ১০৫ জন এবং সুস্থ হয়েছেন ৪৫ লাখ ৮ হাজার ১৩৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ৫৫৫ জন এবং মৃত্যু ৩৮৪ জনের।

কলোম্বিয়ায় মোট আক্রান্ত ৪৭ লাখ ৩৬ হাজার ৩৪৯ জন। মারা গেছেন ১ লাখ ১৯ হাজার ১৮২ জন এবং সুস্থ হয়েছেন ৪৫ লাখ ৫ হাজার ১১২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৫০৩ জন। মৃত্যু ৩১৪ জনের।

স্পেনে আক্রান্ত ৪৩ লাখ ৪২ হাজার ৫৪ জন। মোট মৃত্যু ৮১ হাজার ২৬৮ জনের আর সেরে উঠেছে ৩৬ লাখ ৯৬ হাজার ২৭১ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২০ হাজার ৫৪১ জন, মৃত্যু ১৫ জনের।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৪৩ লাখ ২০ হাজার ৫৩০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ১১৭ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ২৭ হাজার ৯৭১ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ২২ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৪১ লাখ ২৪ হাজার ৩২৩ জন।

জার্মানিতে মোট আক্রান্ত ৩৭ লাখ ৬৪ হাজার ৪১৯ জন। মোট মৃত্যু ৯২ হাজার ৫০ জনের এবং সুস্থ হয়েছেন ৩৬ লাখ ৪৬ হাজার ১০০ জন । গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৪১৭ জন, মৃত্যু ১৩ জনের।

ইরানে মোট আক্রান্ত ৩৭ লাখ ২৩ হাজার ২৪৬ জন। মোট মৃত্যু ৮৯ হাজার ১২২ জনের এবং সুস্থ হয়েছেন ৩২ লাখ ৭৪ হাজার ৩৪৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩১ হাজার ৮১৪ জন এবং মৃত্যু ৩২২ জনের।

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ৩১ লাখ ৯৪ হাজার ৭৩৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৮ হাজার ২২৮ জন। মোট মৃত্যু ৮৪ হাজার ৭৬৬ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ১ হাজার ৪৮৭ জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ২৫ লাখ ৪৯ হাজার ৬৯২ জন।

Advertisements

পোল্যান্ডে মোট আক্রান্তের সংখ্যা ২৮ লাখ ৮২ হাজার ২২০ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৭৫ হাজার ২৪২ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২৬ লাখ ৫৩ হাজার ৩৫৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭৪ জন এবং মৃত্যু ০ জনের।

মেক্সিকোতে মোট আক্রান্ত ২৭ লাখ ৪৮ হাজার ৫১৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৫৩৫ জন। মোট মৃত্যু ২ লাখ ৩৮ হাজার ৪২৪ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ১০৮ জনের। এবং সুস্থ হয়েছেন ২১ লাখ ৪৮ হাজার ৬৪২ জন।

দক্ষিণ আফ্রিকায় মোট আক্রান্ত ২৩ লাখ ৮৩ হাজার ৪৯০ জন। মোট মারা গেছেন ৭০ হাজার ১৮ জন। সুস্থ হয়েছেন ২১ লাখ ৬৯ হাজার ৪৫২ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৬৬৭ জন, মৃত্যু ২৪৩ জনের।

ইউক্রেনে মোট আক্রান্ত ২২ লাখ ৪৮ হাজার ৬৬৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২১৩ জন। মোট মৃত্যু ৫২ হাজার ৮৪৯ জনের। গত ২৪ ঘন্টায় মৃত্যু ২ জনের এবং সুস্থ হয়েছেন ২১ লাখ ৮৪ হাজার ৩৬৫ জন।

পেরুতে মোট আক্রান্ত ২১ লাখ ৫ হাজার ৫ জন। মোট মৃত্যু ১ লাখ ৯৫ হাজার ৯৭৩ জন। আর সুস্থ হয়েছেন ১৭ লাখ ২০ হাজার ৬৬৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬১১ জন,মৃত্যু ৮৩ জনের।

নেদারল্যান্ডে মোট আক্রান্ত ১৮ লাখ ৪৭ হাজার ৩৭২ জন। মোট মৃত্যু ১৭ হাজার ৮০১ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৮৫১ জন, মৃত্যু ১ জনের।সুস্থ হয়েছেন ১৬ লাখ ৬৪ হাজার ৯৭৩ জন।

এদিকে করোনা আক্রান্তের ২৬ নম্বরে উঠে আসা বাংলাদেশে এখন পর্যন্ত ১১ লাখ ৭৯ হাজার ৮২৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ১৯ হাজার ৫২১ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ১০ লাখ ৯ হাজার ৯৭৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৫ হাজার ১৯২ জন, মৃত্যু ২৪৭ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন