English

42.2 C
Dhaka
বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
- Advertisement -

নোয়াখালীর বেগমগঞ্জে খাদ্যে বিষক্রিয়ায় ছাত্রের মৃত্যু: মাদরাসার ৬ শিক্ষক গ্রেফতার

- Advertisements -

নোয়াখালীর বেগমগঞ্জের একলাশপুরে খাদ্যে বিষক্রিয়ায় নুর হাদী নিশান (৯) নামে এক ছাত্রের মৃত্যু ও আরও ১৭ ছাত্রের অসুস্থ হওয়ার ঘটনায় মাদরাসার অধ্যক্ষসহ ছয় শিক্ষককে গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার (৩ আগস্ট) বিকেলে মৃতের চাচা আহছান উল্যাহর করা মামলায় ওই ছয় শিক্ষককে গ্রেফতার দেখানো হয়েছে। এর আগে সকালে তাদেরকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নেয়া হয়েছিল।

Advertisements

গ্রেফতাররা হলেন- মাদরাসার অধ্যক্ষ হাফেজ মো. ইসমাইল হোসেন, হাফেজ মো. দাউদ ইব্রাহিম, হাফেজ মো. মিজানুর রহমান হাসান, হাফেজ মো. বেলাল হোসাইন, হাফেজ মো. হাসান উদ্দিন ও হাফেজ মো. সাহেদুল ইসলাম।

বিষয়টি নিশ্চিত করেছেন বেগমগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান সিকদার। তিনি বলেন, ‘একলাশপুরের মদিনাতুল উলুম ইসলামিয়া মাদরাসা কমপ্লেক্স ও এতিম খানায় খাবার খেয়ে বিষক্রিয়ায় এক ছাত্রের মৃত্যু ঘটনায় হওয়া মামলায় মাদরাসার ছয় শিক্ষককে গ্রেফতার করা হয়েছে।’

এদিকে, এ ঘটনায় নোয়াখালী জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তারিকুল আলমকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছেন জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খান।

Advertisements

তিনি বলেন, ‘আগামী সাত কার্যদিবসের মধ্যে তদন্ত কমিটি ওই মাদরাসা ঘটনায় প্রতিবেদন দেবে। প্রতিবেদন অনুযায়ী পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হবে।’

এর আগে, সোমবার (২ আগস্ট) রাত পৌনে ৯টার দিকে উপজেলার ৭ নম্বর একলাশপুর ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের পূর্ব একলাশপুর গ্রামের মদিনাতুল উলুম ইসলামিয়া মাদরাসা কমপ্লেক্স ও এতিম খানার রাতের খাবারের বিষক্রিয়ায় ছাত্র নুর হাদী নিশান (৯) মারা যায় এবং আরও ১৭ জন ছাত্র অসুস্থ হয়।

মৃত নুর হাদী নিশান (৯) উপজেলার ৭ নম্বর একলাশপুর ইউনিয়নের পূর্ব একলাশপুর গ্রামের আনোয়ার মিয়ার ছেলে। সে মদিনাতুল উলুম ইসলামিয়া মাদরাসা ও এতিম খানার নূরানী বিভাগের প্রথম ছাত্র ছিল।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন